শখ এর কাজ

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসী। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি একটি নতুন পোস্ট।

কলেজ ছুটি। পড়াশোনার চাপ কম।
বিকাল থেকে কিছু ভালো লাগছিল না। তাই মন ভালো করার জন্য কি করা যায় ভাবছিলাম।
ভাবতে ভাবতে ফেসবুক স্ক্রল করতে করতে পেইন্টিং ভিডিও সামনে চলে এলো। পেইন্টিং ভিডিও দেখে মনে মনে ভাবলাম
আমিও অনেক দিন হয়ে গেল রঙ নিয়ে খেলা করছি না। তাই হুট করেই আজ অনেকদিন পর রঙ, তুলি নিয়ে বসে পরলাম।

কিন্তু কি পেইন্ট করবো ভাবতেই ১ ঘন্টা চলে গেল।অবশেষে সন্ধ্যার পর মাথায় কিছু আসলো আর আমি রঙ, তুলি, আর স্কেচ বুক নিয়ে বসে গেলাম।

যেহেতু কিছু একটা করছি তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। এখন আমি যাই করি সবই আমার বাংলা ব্লগ এ আমার শেয়ার করতে ইচ্ছে হয়।

নিজ ইচ্ছে পূরণ করতেই চলে এলাম আমার পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে।

আজ আমি একটি মিক্সড থিম এ পেইন্ট করেছিলাম।

প্রয়োজনীয় উপকরণ

স্কেচবুক
রঙ
তুলি
পেন্সিল
পানি

প্রথম ধাপ

প্রথমে স্কেচবুকের চারদিকে দাগ দিয়ে, আলাদাভাবে পেইন্ট এর জন্য ছক এঁকে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

এরপর ছকে খসড়া ভাবে এঁকে নিয়েছি।

চতুর্থ ধাপ

প্রথম চিত্রের ব্যাকগ্রাউন্ড রঙ করে নিয়েছি

পঞ্চম ধাপ

ব্যাকগ্রাউন্ড শেষ করে ভেতরের অংশ রঙ করেছি।

এবার দ্বিতীয় ছবির ব্যাকগ্রাউন্ড শুর করতে হবে।আর মাঝের নকশা রঙ ছাড়া রেখেছি।

ষষ্ঠ ধাপ

মাঝের গাছটি সবুজ রঙের দুই শেড দিয়ে রঙ করে নিয়েছি।

সপ্তম ধাপ

সব শেষ এ বক্স এর চারপাশে পেন্সিল দিয়ে বোল্ড করে দাগ দিয়ে নিয়েছি।

যদিও আমার এই পেইন্ট আমার মনের মতো হয় নাই আপমাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

সম্পূর্ন পোস্ট পড়ার জন্য ধন্যাবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনার শখ এর কাজটি দেখে আমার খুবই ভালো লেগেছে। সত্যিই চমৎকার পেইন্টিং করতে পারেন আপনি। আপনার এই পোস্টে গাছের সুন্দর পেইন্টিং করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আমি আশা করি আগামী দিনে আপনার নিকট থেকে আরো সুন্দর সুন্দর দৃশ্যের পেইন্টিং আমরা উপভোগ করতে পারবো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64475.77
ETH 2770.60
USDT 1.00
SBD 2.66