হোস্টেল এ বৃষ্টি বিলাস

in আমার বাংলা ব্লগ4 months ago

রমজান উপলক্ষে কলেজ বন্ধ থাকলেও প্রাইভেট কোচিং খোলা রয়েছে এখনো। আর সে কারনেই হোস্টেল এ থাকছি।
গতকাল বিকালে হোস্টেল এর বড় আপুদের সাথে একটু বাইরে বের হয়েছিলাম চা খেতে।আবহাওয়া ছিল বেশ ঠান্ডা।সন্ধ্যার পর বেশ কয়েকবার বিদ্যুৎ চমকাচ্ছিল।আর আমি মনে মনে ভাবছিলাম এখন যদি ঝুম বৃষ্টি হয় তাহলে আজ বৃষ্টিতে ভিজেই ঘরে ফিরবো।কিন্তু ইচ্ছা আর পূরণ হলো না।বাতাস উপভোগ করেই বাসায় ফিরতে হলো।
হোস্টেল এ ফিরে রাতের খাবার খেয়ে আপুদের সাথে বসে গল্প করছিলাম।যেহেতু কলেজ বন্ধ,প্রাইভেট দুপুরে তাই বেশ রাত অব্দিই আড্ডা চলছিল আমাদের।আড্ডার মাঝেই হঠাৎ খেয়াল করলাম বাইরে বাতাস হচ্ছে।বৃষ্টি বিলাস করতে বারান্দায় বেরিয়ে দেখি ঝড় শুরু হয়ে গিয়েছে।সাথে শিলা বৃষ্টি। বারান্দার গ্রিল এর ফাঁক দিয়ে হাত বাড়িয়ে বৃষ্টি স্পর্শ করছিলাম

পুরোনো দিনের কথা খুব মনে পড়ছিল।
এই ঝড়ের অনূভুতি লিখে প্রকাশ করার মত না। এই মুহূর্ত বার বার আমাকে আমার ছোটবেলার স্মৃতি গুলোকে সামনে এনে দিচ্ছিলো। এমন ঝড়ের দিনে দাদা, দিদিদের সাথে আম কুড়াতাম, দৌড়াদৌড়ি করে কে কয়টা আম বেশি কুড়াতে পারে তার প্রতিযোগিতা হতো আমাদের মাঝে, আর বৃষ্টি শেষ এ মা এর বকুনি ত ছিলোই....!!
আর বকুনি হজম করে মা আবার সেই আম আমাদের সবাইকে মাখিয়ে দিত আর আমরা সব ভাইবোন মিলে সেই আম মাখা খেতাম।
সব মিলিয়ে সোনালি দিন গুলো যেনো আমার হাত বাড়িয়ে ডাকছিল।

তবে এই ঝড়ের সময় আমার বাড়িকে অনেক বেশি মিস করছিলাম। যে এখন বাড়ি থাকলে দাদার সাথে শিল কুড়াতে পারতাম।
কিন্তু হোস্টেল এ থাকার কারণে এই মজা উপভোগ করতে পারছিলাম না। আমার এই আক্ষেপ এর কথা বড় আপুর সাথে শেয়ার করতেই আপু আমাদের নিয়ে ছাদে চলে গেল।আর আমি ভিজতে ভিজতে শিল কুড়াতে থাকলাম।

বাড়ির বাইরে এসে এমন অপরিচিত আপুদের এত আদর ভালোবাসা পাবো কখনো ভাবি নাই।শুধু মাত্র আমার ইচ্ছা পুরণ এর জন্য তারা এত রাতে আমাকে নিয়ে ছাদে গিয়েছিল।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

হোস্টেলে এরকম আপু পাওয়া সকলেরই কাম্য। যারা নিজের মতো করে সব অনুভূতিগুলো বুঝতে পারে। আপনার বাসায় বাসায় থেকে বৃষ্টি বিলাস করার কথাগুলো আপুদের সাথে শেয়ার করাতে তারা আপনাকে নিয়ে ছাদে চলে গেল শুধুমাত্র শীল কুড়ানোর জন্য আর আপনার নিজের ইচ্ছা পূরণের জন্য এত রাতে। সত্যি ভাগ্যের বিষয়। আর ছোটবেলা এরকম বৃষ্টির দিনে আম কুড়ানোর অনেকেরই বেশ কিছু স্মৃতি রয়েছে, আর তার জন্য বৃষ্টিতে ভেজাতে আম্মু আব্বুর বকুনি সেটা তো কমন ম্যাটার ছিল। যাইহোক হোস্টেলে থেকেও আপনি দারুন বৃষ্টি বিলাস করেছেন আর তার কিছু অংশ আমাদের সাথে শেয়ার করেছেন বেশ ভালো লাগলো।

 4 months ago 

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71