আমার জন্মদিন

in আমার বাংলা ব্লগlast month
হ্যালো আমার বাংলা ব্লগ বাসী। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি একটি নতুন পোস্ট।

গতকাল ছিল আমার জন্মদিন।
আমার জন্মদিন প্রতিবছরই বেশ ধুমধাম করে পালন করা হত ছোটবেলায়। আমার জন্মদিন আর শ্রমিক দিবস একই দিনে হওয়ায় কেক পাওয়া যেত না। একবার বাবা আমার জন্য কেক আনতে বগুড়া গিয়েছিল,সেখানে থেকে ফিরতে এর রাতে হয়েগিয়েছিল যে কেক ছাড়াই সেইবার আমার জন্মদিন পালন হয়েছিল।সেই কেক আবার পরের দিন কাটা হয়েছিল।

ছোটবেলায় জন্মদিন বেশ ধুমধাম এ পালন করা হলেও বড় হবার সাথে সেগুলো কমতে থাকে। তবে মা প্রতিবছর আমার পছনদের ঝাল পোলাও আর ডিম ভুনা বানাতেন।সেই সাথে রাতে লুচি,আলুর তরকারি,পায়েস। তবে ফান্ডিং আদায় করতে হত দাদার থেকে।

এই প্রথম আমি আমার জন্মদিন এ আমার পরিবার থেকে দূরে। দাদা ও ব্যস্ত থাকায় আসতে পারেনি। আর তাই সকাল থেকেই মন বেশ খারাপ ছিল। প্রাইভেট, কোচিং থাকায় বাড়ি যেতে পারি নাই। হোস্টেলের আপুরা আমার মন ভালো করার জন্য আমার সাথে গল্প করছিল। মা অনেক বার কল দিয়ে কথা বলছিল জেনো আমার মন ভালো হয়ে যায়।

মা এর সাথে কথা বলা শেষ করে গেলাম কোচিং এ।
বিকাল এ কোচিং শেষ করে বান্ধবীদের সাথে একটু ঘুরতে গিয়েছিলাম।

সন্ধ্যা মেস এ ফিরলাম। রুমে ঢুকে আমি অবাক..!! দেখি বড় আপুরা আমার জন্য কেক এনেছে। রুম ফুল আর বেলুন দিয়ে সুন্দর করে সাজিয়েছে। দেখে আমার মন ভালো হয়ে গিয়েছিল।আপুরা যে আমার জন্য এমন কিছু প্লান করবে আমি ভাবি নাই।আমি অনেক খুশি হয়েছিলাম।

সবাই মিলে ছবি তোলার প্রস্তুতি নিচ্ছিলাম।ঠিক সেই মুহুর্তেই কারেন্ট চলে গেল। কিভাবে আর ছবি তুলি আবার রুমে অনেক গরম ও লাগছিল আর তাই সবাই মিলে কেক কাটতে ছাদে চলে গিয়েছিলাম। ছাদে কেক কেটে, খেয়ে আমরা রুমে চলে আসলাম।
এবার এর জন্মদিন আমার জন্য অন্যরকম ছিল। এবার আমার জন্মদিন এর কোন ছবি না থাকলেও জন্মদিনের স্মতি গুলো সুন্দর।আমার সারাজীবন মনে থাকবে।

এই ছিল আমার ২০২৪ এর জন্মদিন।

সবাই আমার জন্য দোয়া করবেন।আমি জেনো সুস্থ থাকি এবং ভালো একজন মানুষ হতে পারি।

আশা করি সবাই সম্পুর্ন পোস্ট পড়েছেন।সসম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। কেমন লেগেছে কমেন্ট করে জানাবেন।আর আপনাদের জন্মদিনের কোন মকজার ঘটনা থাকলে শেয়ার করবেন। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপনার ২০২৪ সালের জন্মদিন সম্পর্কে ধারণা পেয়ে খুবই ভালো লাগলো আমার। আসলে বড় হয়ে গেলে জন্মদিন পালন করাটা কেমন আর হয়ে ওঠে না। তবুও আজকে যে আপনারা জন্মদিনটা পালন করতে পেরেছেন এটা দেখে খুবই ভালো লাগলো।

 28 days ago 

ধন্যবাদ

 last month 

শুভ জন্মদিন। আসলে এরকম ভালো মানুষ পাশে থাকলে অবশ্যই ভালো কিছু হয়। যেমন আপনার জন্মদিনের জন্য আপনার বড় আপুর মেস এ সুন্দর একটি আয়োজন করেছে। সর্বোপরি খুব ভালো ছিল মুহূর্তটি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

শুভ জন্মদিন আপু। আপনার জন্মদিন জেনে বেশি ভালো লেগেছে আমার। আসলে বড় হয়ে গেলে জন্মদিন উদযাপন করাটা কমে যায়। আর ছোট বেলার মতো আনন্দটাও কমে আসে। তবু আপনার জন্মদিন পালন করেছেন জেনে ভালো লাগলো।

 28 days ago 

ধন্যবাদ আপু।
সত্যিই আপু ছোট বেলার দিন গুলোই সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68096.92
ETH 3795.66
USDT 1.00
SBD 3.59