হারিয়ে যাওয়া বন্ধু

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো আমার বাংলা ব্লগবাসী। আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের সাথে আমার এক অতি প্রিয় বন্ধু সম্পর্কে কিছু স্মৃতি শেয়ার করতে চাইছি। বিগত দুই দিনে আমার জীবনে দুটি বিশেষ ঘটনা ঘটেছে। এক.আমার বাংলা ব্লগ কমিউনিটির অংশ হওয়ার সুযোগ পেয়েছি। আর দুই. নিজের একটি নতুন মোবাইল ফোন হাতে পেয়েছি।

এই উপলক্ষে দিনভর মন আনন্দে আচ্ছন্ন হয়ে আছে। হাতে চাঁদ পাওয়ার মতো অবস্থা আরকি!আমাদের ডেইলি লাইফে মোবাইলফোন যে কতটা অংশ জুড়ে রয়েছে তা আমাদের কমিউনিটির সব মানুষই খুব ভালোভাবে ফিল করতে পারে।তাই নতুন ফোন হাতে পাওয়ার পর আমি কতটা খুশি হয়েছি আশা করি এতক্ষনে তা আপনারা সকলেই আন্দাজ করতে পেরেছেন। কিন্তু সত্যি বলতে এত আনন্দের মাঝেও একজনের কথা বারবার মনে পড়ছে। আর সে হলো আমার আগের ফোন ( মূলত ট্যাব আরকি)।

IMG-20230824-WA0003.jpg

ওর সাথে আমার সম্পর্কের সূত্রপাত ঘটে 2020 সালের
মাঝামাঝি দিকে। তখন আমি ক্লাস নাইনে পড়ি। করোনার কারনে স্কুল -কোচিং সব কিছু বন্ধ। বাড়ির বাইরে যাওয়াও নিষেধ।সারাদিন হাতে অফুরন্ত ফাঁকা সময়।কিভাবে এই সময় কাটাবো খুঁজে পাচ্ছি না। আর এমন সময় বন্ধু হয়ে পাশে এসে দাঁড়ায় আমার ট্যাব। এরপর বিভিন্ন মুভি, নাটক, ওয়েব সিরিজ দেখা;সোশ্যাল মিডিয়ায় বন্ধুবান্ধব ও অন্যান্যদের সাথে আড্ডা এবং পিডিএফ এ গল্পের বই পড়ে সময় কাটাতে লাগলাম।তখন থেকেই আমাদের বন্ধুত্ব।

দীর্ঘ প্রায় তিন বছর এক সাথে ছিলাম। এই কয় বছরে ভালো লাগা-মন্দ লাগা, মান -অভিমান, হাসি-তামাশাসহ অনেক মন খারাপের দিনও কাটিয়েছি দুজন এক সাথে।বিশ্বস্ত বন্ধুর মতো সে বরাবরই আমার পাশে থেকে আমাকে সঙ্গো যুগিয়েছে।কিন্তু কয়েক মাস আগে দুর্ঘটনাবশত বেচারা আমার হাত থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয়।

Uploading image #3...

অনেক চেষ্টার পরও তাকে আর সুস্থ করা সম্ভব হলো না।যেহেতু ওর ওই অবস্থার জন্য আমিই দায়ী তাই হয়তো আমার উপর অভিমান করেই বেচারা আমাকে ছেড়ে এভাবে নীরবে চলে গেল!যাইহোক, ওর স্মৃতি আমার মনের আলমারিতে সারাজীবন সযত্নে তোলা থাকবে, কখনোই আমি ওকে ভুলতে পারব না।প্রিয় বন্ধুদের স্মৃতি কেইবা ভুলতে পারে বলুন?!

আজকের পোস্ট এপর্যন্তই। কেমন লাগল পোস্টটি পড়ে অবশ্যই জানাবেন।ভুল ত্রুটি মার্জনীয়।পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

নিয়ম কানুন না জেনে যে কোন কমিউনিটিতে যেভাবে সেভাবে পোস্ট করা মোটেও ঠিক নয়। আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন। ধন্যবাদ

 last year 

কোন নিয়মটি মানিনি যদি ধরিয়ে দিতেন উপকৃত হতাম।আসলে আমি নিউ মেম্বার তো তাই হয়ত ভুল হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমি যখন আপনার পোস্টে কমেন্ট করেছিলাম তখন আপনি কোন লেভেল পাননি। আর এই কারণেই কমেন্টটি করেছিলাম। প্রকৃতপক্ষে আমার বাংলা ব্লগে গেস্ট ব্লগার ও ভেরিফাইড ব্লগার ব্যতিরেকে পোস্ট করার নিয়ম নেই।তাই ওই কথাটা বললাম । এখন যেহেতু আপনি নিউ মেম্বার লেভেল পেয়েছেন তাহলে অবশ্যই আপনি আমাদের একজন সদস্য ধন্যবাদ।

 last year 

আচ্ছা ভাইয়া। ভুল বোঝাবুঝি ছিল। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে পুরাতন জিনিসের প্রতি আলাদা একটা মায়া জন্মে যায়। যতই নতুন ও ভালো কিছু আসুক তবুও আগেরটার প্রতি আলাদা একটা টান থাকে আর সেকারণেই আপনার আজকের পোস্ট। ভালো লাগলো পড়ে। ধন্যবাদ মনের অনুভূতি প্রকাশ করার জন্যে।

 last year 

আপনাকেও ধন্যবাদ , পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আমরা হাতে নতুন জিনিস পাওয়ার পরেও পুরোনো জিনিস গুলোর মায়া ছাড়তে পারি না।আর অনেক দিন ব্যবহার করা জিনিসের প্রতি মায়া একটু বেশিই থাকে।নতুন ফোন হাতে পেয়েছো এবং অনেক খুশি হয়েছো তা তোমার পোস্ট পড়েই বুঝতে পারছি।নতুন ফোন এবং নতুন কমিউনিটিতে যোগদান তোমার আগামীর দিনগুলো অনেক সুন্দর এবং সাফল্য মণ্ডিত হোক এই প্রার্থনা করি।❤️

 last year 

অনেক অনেক ধন্যবাদ কাকিমা।😊

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59398.61
ETH 2510.08
USDT 1.00
SBD 2.43