একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ6 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার । ০১লা জানুয়ারি, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

candles-1645551_1280.jpg

Source



সুপ্রিয় বন্ধুগণ, প্রতিদিন বিভিন্ন ইউজারের লেখা আবেগের কবিতাগুলো পড়ে আমার নিজের মধ্যেই কেমন যেন কবি কবি ভাব চলে এসেছে। এর আগে কবিতা লেখা শুরু করলে, কবিতা লেখার ভাষা খুঁজে পেলাম না, কবিতার ছন্দ খুঁজে পেতাম না। কিন্তু বর্তমানে কবিতা লেখা আমার একটি অভ্যাসে পরিণত হয়ে যাচ্ছে। এখন একটু চেষ্টা করলেই মোটামুটি ভাবে কবিতা লিখতে পারি। আজ আমি আপনাদের নিকট একটি আবেগের কবিতা নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের নিকট ভালোবাসার অনুভূতি নিয়ে তিনটি অনু কবিতা লিখেছি। আমি আশা করি, আমার আজকের লেখা অনু কবিতা তিনটি আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।


⬇️ অনু কবিতা-০১।⬇️

প্রেমিকের মন ভালোবাসা চাই
মনের রং তুলি দিয়ে প্রেমিকাকে সাজায়,
কল্পনাতে অবুঝ মন তোমার কাছে যায়
পৃথিবীর সব সুখ কাছে আসে
যখন তোমার মিষ্টি ভালোবাসা পায়।



⬇️ অনু কবিতা-০২।⬇️

আজ আমার মনের বাগানে
ফুটেছে হাজারো রঙ্গিন ফুল,
তোমার আমার ভালবাসায়
ছিল না এক বিন্দুমাত্রও ভুল।
নয়ন ভরে দেখেছি তোমায়
যখন দিয়েছো নাকে নথ, গলায় হার
দুহাতে দিয়েছো রেশমি চুরি
কানে দিয়েছো সোনার দুল,
মুগ্ধ হয়েছি দেখে তোমায়
দক্ষিণা বাতাসে উড়েছে তোমার চুল।



⬇️ অনু কবিতা-০৩।⬇️

আমি চাই পাহাড় হতে
ঝর্না করে তোমায় রাখবো বলে,
আমি চাই জোসনা হতে
চাঁদের আলোয় তোমায় দেখবো বলে।
আমি চাই ফাগুন হতে
হাজারো রঙের ফুল ফোটাবো বলে,
আমি চাই বৃষ্টি হতে
তোমার সকল দুঃখ ধুয়ে দিব বলে।
আমি চাই লতা হতে
তোমাকে জড়িয়ে রাখবো বলে,
আমি চাই পথ হতে
তোমার জন্য চেয়ে থাকবো বলে।



সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি আমার লেখা কবিতাটি পড়ে আপনাদের অনেক অনেক ভালো লাগবে। আসলে ভালোবাসার অনুভূতি দিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি। জানিনা কবিতাটি কতটা সুন্দরভাবে আপনাদের নিকট উপস্থাপন করতে পেরেছি। যাহোক কবিতাটি পড়ে আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 6 months ago 

খুবই সুন্দর কিছু অনু কবিতা শেয়ার করেছেন৷ সবগুলো অনু কবিতা আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷ এত সুন্দর অনু কবিতা পড়তে পেরে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আপনি এই অনু কবিতার সবগুলো লাইন মিলিয়েছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 6 months ago 

খুবই উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

অনু কবিতাগুলো পড়তে সব সময় আমি অনেক বেশি ভালোবাসি। আপনার রচিত প্রতিটি অনু কবিতা অনেক সুন্দর হয়েছে ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

সুন্দর সুন্দর কবিতা গুলো পড়লে মনটা একেবারে ভালো হয়ে যায়। আমি কবিতা লিখতে যেমন অনেক বেশি ভালোবাসি, তেমনি কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার লেখা এই অনু কবিতাগুলো যখন পড়ছিলাম, তখন খুব ভালো লাগছিল আমার কাছে। সবাই এখন খুব সুন্দর কবিতা লেখে, আর অনু কবিতাও অনেক সুন্দর লিখে থাকে।তাদের মধ্যে কিন্তু আপনি একজন। আশা করছি আপনার এরকম সুন্দর সুন্দর কবিতা পরবর্তীতেও শেয়ার করবেন।

 6 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার লেখা অনু কবিতা গুলো বেশ চমৎকার হয়েছে। প্রতিটি অনু কবিতায় আমার কাছে বেশ ভালো লেগেছে একটি লাইনের সাথে অন্য লাইনের দারুন মিল রেখে কবিতাগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আমার অনু কবিতা পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অনু কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে আমার কাছে। তবে এ প্লাটফর্মে এখন মোটামুটি কম বেশি সবাই সুন্দর কবিতা লেখে। আসলে চেষ্টা করলে সবকিছু সম্ভব হয়। তবে আপনার অনু কবিতা তিনটি অসাধারণ হয়েছে। সত্যি বলতো আপনার কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার লেখা অনু কবিতা গুলো পড়ে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

চমৎকার লিখেছেন ভাইয়া ৷ ছোট ছোট অনু কবিতা গুলো ভীষণ সুন্দর হয়েছে ৷ অনেক ভালো লাগলো আপনার লেখা ছোট ছোট অনু কবিতা গুলো পড়ে ৷ প্রত্যেকটা লাইনে বেশ মিলিয়ে লিখেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমারও ছোট ছোট অনেক কবিতা পড়তে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে কমিউনিটির অন্যান্য সদস্যদের আবেগের কবিতা পড়তে পড়তে এখন আপনার ছন্দ এসেছে মনে। সেই সন্দেহ থেকেই কবিতা লেখার চেষ্টা করছেন জেনে ভালো লাগলো, দারুন তিনটা আবেগ এবং ভালোবাসার কোন কবিতা তুলে ধরেছেন পড়ে ভালো লাগলো। আপনার এই অনু কবিতাটি সত্যিই অসাধারণ ছিল, পড়ে অনেকটাই ভালো লেগেছে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চমৎকার কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

প্রথম প্রথম কবিতা লিখতে গেলে এরকম হয় অনেকের ক্ষেত্রে। লাইন মিললে ছন্দ মিলে না আবার ছন্দ মিললে লাইন মিলে না। এখন আপনি কবিতা লিখতে লিখতে কবিতা লেখা একটা অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে জেনে ভালো লাগলো। আপনার আজকের অনু কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। এরকম অনু কবিতাগুলো পড়তেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

মনের আবেগ কবিতার ভাষায় প্রকাশ পায়। আর সেই কবিতাগুলো হৃদয়ের কথা বলে। ভাইয়া আপনার লেখা ছোট ছোট কবিতা গুলো বেশ ভালো লেগেছে। দারুন লিখেছেন আপনি।

 6 months ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন আপনি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43