আমার দেখা একটি জমজমাট ফুটবল খেলা।

in আমার বাংলা ব্লগlast year (edited)



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ মঙ্গলবার । ১১ ই জুলাই, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20230601_110012_523.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফুটবল খেলা একটি জনপ্রিয় এবং ঐতিহ্যবাহী খেলা। পৃথিবীর অন্যান্য দেশের মতো আমাদের দেশেও ফুটবল খেলা প্রায় সকল মানুষের কাছে খুবই প্রিয় একটি খেলা। আমাদের দেশের সব বয়সের নারী পুরুষেরাই ফুটবল খেলা দেখতে যেমন পছন্দ করে ঠিক তেমনি আমাদের দেশের কিশোর ও তরুণ বয়সী মেয়েদের পাশাপাশি সব বয়সের ছেলেরাও ফুটবল খেলতে খুবই পছন্দ করে। আসলে ফুটবল খেলার মধ্যে যে পরিমাণ উত্তেজনা রয়েছে অন্যান্য খেলার মধ্যে এত উত্তেজনা নেই। আর এ কারণেই হয়তো বিশ্বের অন্যান্য দেশের মতো ফুটবল খেলা আমাদের দেশেও এতো এতো জনপ্রিয়।

IMG_20230601_105806_588.jpg


IMG_20230601_105804_298.jpg


কিছুদিন আগে আমাদের স্কুল মাঠে আমি একটি জমজমাট ফুটবল খেলা উপভোগ করেছিলাম। আসলে আমাদের দেশে ছোটদের মধ্যে ফুটবলের উন্মাদনা সবচাইতে বেশি। ছোট ক্ষুদে ফুটবলারদের মনোমুগ্ধকর ফুটবল খেলা আমি দেখে সম্পূর্ণরূপে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আসলে ক্ষুদে ফুটবলারদের নিকট থেকে একটি টানটান উত্তেজনাকর ফুটবল ম্যাচ দেখতে পারবো-- এরকম আমি কখনোই ভাবিনি। ক্ষুদে ফুটবলারদের খেলা শুরু হওয়ার সময় তাদের পরিধান করা জার্সি গুলো দেখে প্রথমে আমার খুবই ভালো লেগেছিল। বিশেষ করে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার জার্সি গুলো আমাদের দেশের ক্ষুদে ফুটবলারদের নিকট খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।

IMG_20230601_105836_510.jpg


IMG_20230601_105917_908.jpg



যাহোক, ক্ষুদে ফুটবলারদের ফুটবল খেলা শুরু হওয়ার পর থেকেই উভয় দলের মধ্যে আক্রমণের ফুলঝুরি আমি দেখেছি। একই সাথে দেখেছিলাম একজন প্লেয়ার ৩-৪ জন প্লেয়ারের মাঝখান থেকে বল কাটিয়ে গোলপোস্টের মধ্যে ঢুকে যেতে। আবার দেখেছি গোলপোস্টের গোলরক্ষকের দারুন ভাবে গোলকে সেভ করার অসাধারণ দৃশ্য। শুধু তাই নয়, ক্ষুদে ফুটবলারদের উপর মাঠ এবং নিচ মাঠের অসাধারণ প্রতিযোগিতামূলক খেলাটি আমি যতই দেখছিলাম ঠিক ততই মুগ্ধ হয়ে যাচ্ছিলাম। উভয় দলের সেরা প্লেয়াররা অত্যন্ত দক্ষতার সাথে গোল করার জন্য গোলপোস্টে হিট দিয়েছিল। কিন্তু আমি দেখেছি উভয় দলের গোল রক্ষক খুবই দক্ষ ছিল। যার পরিপ্রেক্ষিতে ভালো ভালো সটগুলো ব্যর্থতায় পরিণত হয়েছিল।

IMG_20230601_105921_579.jpg

IMG_20230601_110010_094.jpg

IMG_20230601_105917_908.jpg



ক্ষুদে ফুটবলারদের এই উত্তেজনাকর ফুটবল ম্যাচে বেশ কয়েকটি ফাউল হয়েছিল। তবে কয়েকবার দেখেছি যে কয়েকটা ক্ষুদে ফুটবলার ফাউলের নিখুঁত অভিনয় করে সকলের জন্য দারুন একটি বিনোদন দিয়েছিল। একই সাথে ক্ষুদে ফুটবলারদের কর্নার কিক নেওয়া, ফ্রি হিট দেওয়া এবং প্লেয়ারদের কাটিয়ে বল গোলের দিকে নিয়ে যাওয়াটা সত্যিই অসাধারণ ছিল। উভয় দলের মধ্যে পাল্টাপাল্টি অনেকবার আক্রমণ হলেও গোল সহজে হচ্ছিল না। আসলে ক্ষুদে ফুটবলারদের ফুটবল ম্যাচটি সত্যিই অসাধারণ উপভোগের একটি ম্যাচ হয়েছিল। ক্ষুদে ফুটবলারদের এই ফুটবল ম্যাচের একেবারেই শেষ সময়ের দিকে এসে সাদা আকাশী কালারের জার্সি পরিধানকারী ক্ষুদে ফুটবল টিম একটি গোল হজম করে ফেলে। তারপরে গোল খাওয়ার পর সাদা-আকাশি কালারের জার্সি নিয়ে খেলা প্লেয়াররা উঠে পড়ে লাগে গোলশোধ দেওয়ার জন্য। কিন্তু শেষ পর্যন্ত খেলা সমাপ্ত হওয়ার বাঁশি বেজে ওঠে। খেলায় সাদা আকাশী জার্সি পরিধানকারী প্লেয়াররা পরাজিত হলেও মাঠে তারা দারুণ খেলেছিল। যাহোক ক্ষুদে ফুটবলারদের এরকম উত্তেজনা করে একটি ফুটবল ম্যাচ দেখে আমি সত্যি বিস্মিত হয়ে গিয়েছিলাম। আমি আশা করি, এই ক্ষুদে ফুটবলাররা একদিন আমাদের ফুটবল খেলার মানকে আরো বেশি উন্নত করবে এবং বিশ্ব দরবারে ফুটবল খেলা বিষয়ে আমাদের ভাবমূর্তি আরো বেশি উজ্জ্বল করবে। অনেক অনেক শুভকামনা রইল আমাদের দেশের সকল ক্ষুদে ফুটবলারদের জন্য।

আমার আজকের লেখা পোস্টটি পড়ার জন্য আমি আপনাদের সকলের নিকট কৃতজ্ঞ।। অসংখ্য ধন্যবাদ সবাইকে।


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।



Sort:  
 last year 

ফুটবল খেলা দেখতে আমিও খুব পছন্দ করি।ছোটবেলায় এভাবে ফুটবল খেলতে সেই মজা হতো।তাছাড়া আপনাদের স্কুলে আপনি চমৎকার ফুটবল খেলা উপভোগ করেছেন জেনে ভালো লাগলো।ফুটবল খেলায় পুরোটা সময়ই উত্তেজনা কাজ করে।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42