স্বরচিত একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ5 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার। ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

candles-1645551_1280.jpg

Source



সুপ্রিয় বন্ধুগণ, প্রতিদিন বিভিন্ন ইউজারের লেখা আবেগের কবিতাগুলো পড়ে আমার নিজের মধ্যেই কেমন যেন কবি কবি ভাব চলে এসেছে। এর আগে কবিতা লেখা শুরু করলে, কবিতা লেখার ভাষা খুঁজে পেলাম না, কবিতার ছন্দ খুঁজে পেতাম না। কিন্তু বর্তমানে কবিতা লেখা আমার একটি অভ্যাসে পরিণত হয়ে যাচ্ছে। এখন একটু চেষ্টা করলেই মোটামুটি ভাবে কবিতা লিখতে পারি। আজ আমি আপনাদের নিকট একটি আবেগের কবিতা নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের নিকট ভালোবাসার অনুভূতি নিয়ে কয়েকটি অনু কবিতা লিখেছি। আমি আশা করি, আমার আজকের লেখা অনু কবিতা গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।


⬇️ অনু কবিতা-০১।⬇️


শীতের কুয়াশাচ্ছন্ন প্রকৃতির প্রতিমূর্তে
চারিদিক সেজে উঠেছে সুন্দর রোমাঞ্চে,
উত্তরের মৃদু শীতল বাতাসের স্পর্শে
সজীবতা আসে নতুন প্রাণের জাগরণে।

⬇️ অনু কবিতা-০২।⬇️


গোলাপের মতো সুন্দর মুখ ভেসে ওঠে মনে
এমনি দিনে চোখে চোখ রেখেছিলাম দুজনে,
মনের বাগান রাঙিয়েছি মোরা বসে নির্জনে
আজ নিঃসঙ্গ আমি বসন্তের এই উদাসী ক্ষণে।

⬇️ অনু কবিতা-০৩।⬇️


তুমি মোর চোখের আড়াল হলে
ভেসেছি আমি চোখের নোনা জলে,
কোন কাজেই আমার মন বসে না
সত্যিই তুমি ছাড়া কিছুই ভালো লাগে না।


তোমাকে সাজাবো রাঙ্গা বধুর সাজে
ভালোবেসে রাখবো আমার বুকের মাঝে,
তোমাকে নিয়ে বাঁধবো ভালোবাসার ঘর
আমাকে ভুলে কখনো হয়ো না তুমি পর।

⬇️ অনু কবিতা-০৪।⬇️


তুমি কাঁদালেও কাঁদবো আমি
তোমার হাসিতেই হাসবো আমি,
তোমাকে নিয়ে বাঁচবো হাজার বছর
তোমার ছোয়ায় হবে ভালোবাসার সাগর।


ভালোবাসার আচল দিয়ে
তোমায় বেঁধে রাখবো,
ভালোবাসার ছায়া হয়ে
তোমার পাশে থাকবো।





সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি আমার লেখা কবিতাটি পড়ে আপনাদের অনেক অনেক ভালো লাগবে। আসলে ভালোবাসার অনুভূতি দিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি। জানিনা কবিতাটি কতটা সুন্দরভাবে আপনাদের নিকট উপস্থাপন করতে পেরেছি। যাহোক কবিতাটি পড়ে আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার অনু কবিতা গুলো অসাধারণ ছিলো। পড়ে খুবি মজাদার লেগেছে আমার। বিশেষ করে এই কবিতাটি অসাধারণ হয়েছে।

তুমি মোর চোখের আড়াল হলে
ভেসেছি আমি চোখের নোনা জলে,
কোন কাজেই আমার মন বসে না
সত্যিই তুমি ছাড়া কিছুই ভালো লাগে না।

 5 months ago 

বেশ সুন্দর অনেকগুলো অনুকবিতা পড়লাম ভাইয়া। কবিতাগুলো পড়ে আমি আসলেই মুগ্ধ হয়েছি। প্রতিটা অনু কবিতা ছিল ছন্দে ছন্দে মিলানো।কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। আর আজ আপনার লেখা অনু কবিতাগুলো আমার কাছে অসাধারণ লেগেছে ভাইয়া। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর কিছু অনু কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার স্বরচিত একগুচ্ছ অনু কবিতা পড়ে বেশ ভালো লাগলো ভাই। শীতের সময় প্রকৃতি অনেক বেশি সৌন্দর্যময় হয়ে ওঠে। প্রতিটি অনু কবিতার লাইনগুলো বেশ দারুন হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি মনে করি চেষ্টা করলে সব কিছু সম্ভব। চেষ্টা করলেই অসাধ্য সাধন করা যায়। আপনি অনেক সুন্দর অনু কবিতা লিখলেন। অনু কবিতা গুলো পড়তে খুবই ভালো লেগেছে। অনু কবিতা আমারও লিখতে অনেক ভালো লাগে। তাছাড়া ছোট ছোট ভিন্ন অনুভূতির কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। আপনার শেয়ার করার প্রতিটি অনু কবিতা অনেক সুন্দর ছিল।

 5 months ago 

আমি কবিতা পড়তে খুবই ভালোবাসি। আর যদি হয় ভিন্ন ভিন্ন টপিক নিয়ে লেখা এরকম অনু কবিতা, তাহলে তো কোন কথাই নেই। আমার কাছে ৪ নাম্বার কবিতাটা সব থেকে বেশি ভালো লেগেছে ভাই। ভালোবাসার অনুভূতি নিয়ে এরকম আবেগের কবিতা গুলো লিখলে অনেক সুন্দর লাগে সেগুলো পড়তে। এভাবে প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করতে থাকলে পরবর্তীতে অনেক সুন্দর কবিতা লিখতে পারবেন। পরবর্তী কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম।

 5 months ago 

অনু কবিতা পড়তে ও লিখতে আমি খুব পছন্দ করি।তাই তো মাঝে মাঝেই লেখা হয়।তবে আপনাদের কবিতাগুলো পড়তে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। আপনার আজকের চারটি অনু কবিতাই খুব সুন্দর হয়েছে।ছন্দের সাথে ছন্দ মিলিয়ে খুব সুন্দর ভাবে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর অনুকবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40