আমার বাংলা ব্লগ||লেভেল ৩ হতে আমার অর্জন - By @bidyut01||তারিখ:০১/০৬/২০২২ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য এবং ৫% বেনিফিসারি এবিবি-স্কুল এর জন্য।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজ আমি আপনাদের নিকট level-3 থেকে আমার অর্জনগুলো উপস্থাপন করছি। আমি গত সপ্তাহের রবিবার রাতে #abb-school এ level-3 এর ক্লাস করি। তারপর আমি গত সোমবার রাত ৯:৩০ মিনিটের সময় #abb-school এ level-3 এর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করি। সম্মানিত মডারেটরগণ আমাদের চমৎকারভাবে শিক্ষা দান করেন। আর আমি সম্মানিত মডারেটরদের নিকট থেকে যতটুকু শিখতে পেরেছি তার সম্পূর্ণটুকু আজ আমি এই পোষ্টের মাধ্যমে আপনাদের নিকট উপস্থাপন করছি। আমি আশা করি আপনাদের অনেক অনেক ভালো লাগবে।

IMG_20220601_215014_943.jpg

Level-3 এর প্রশ্ন ও উত্তর:-

০১ | প্রশ্ন:- মার্কডাউন কি ?

উত্তর:- আমাদের লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য, লেখাগুলো দৃষ্টিনন্দন করতে এবং পাঠকের প্রতি লেখাগুলোর আকর্ষণ বৃদ্ধি করার জন্য আমরা যে নির্দিষ্ট কিছু টেক্সট ফরম্যট ব্যবহার করি তাকে মার্কডাউন বলে।

০২ | প্রশ্ন:- মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তর:- আমাদের লেখাগুলোকে পাঠকের নিকট সুন্দরভাবে উপস্থাপন করার জন্য বা লেখাগুলোকে আকর্ষণীয় করে পাঠকের মন জয় করার জন্য মার্কডাউন এর ব্যবহার গুরুত্বপূর্ণ। আমরা মার্কডাউন ব্যবহার করে আমাদের লেখার মাঝে নির্দিষ্ট কিছু পয়েন্ট হাইলাইট করতে পারি, নির্দিষ্ট কিছু লেখাকে বোল্ড এবং ইটালিক করতে পারি, প্রয়োজনে লেখার হেডিংটা একটু বড় সাইজের করতে পারি, লেখার মাঝে ফটোযুক্ত করতে পারি এবং প্রয়োজন মতো ফটোকে ডানে কিংবা বামে নিতে পারি। আর এভাবেই আমরা আমাদের লেখাগুলোকে মার্কডাউন ব্যবহার করে আকর্ষণীয় করে তুলতে পারি। তাই আমি নিঃসন্দেহে বলতে পারি মার্কডাউন ব্যবহারের মাধ্যমে আমরা আমাদের লেখাগুলোকে আরো বেশী আকর্ষনীয় ও দৃষ্টি নন্দন করে উপস্থাপন করতে সক্ষম হব। ব্লগিং কিংবা কনটেন্ট এর জন্য মার্কডাউন খুবই উপকারি এবং গুরুত্বপূর্ণ টেক্সট ফরম্যট।

০৩ | প্রশ্ন:-পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তর:- পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে ব্যাকস্লাশ ( \ ) দিয়ে অথবা চারটা স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায় ।

০৪ | প্রশ্ন:-নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তর:- টেবিল তৈরী করার মার্কডাউন কোডগুলো হলো..

| User | Posts | Steem Power |
|---|---|---|
|User-1|10|500|
|User-2|20|900|

০৫ | প্রশ্ন:-সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তর:-আমরা প্রথমেই থার্ড ব্র্যাকেটে এর মধ্যে [সোর্স ] লিখব তারপর ফাস্ট ব্র্যকেটে (লিংক) বসিয়ে দিব।

যেমন:-Source

০৬ | প্রশ্ন:-বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন ?

উত্তর:-মার্কডাউন কোড হলো:-

# Header 1
## Header 2
### Header 3
#### Header 4
##### Header 5
###### Header 6

০৭ | প্রশ্ন:-টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তর:-<div class= "text - justify">level-3 </div>

০৮ | প্রশ্ন:- কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তর:-কনটেন্টের টপিকস নির্বাচনের ক্ষেত্রে কোন নির্দিষ্ট বিষয়ের টপিকস সম্পর্কে জ্ঞান, অভিজ্ঞতা, দক্ষতা ও সৃজনশীলতা থাকতে হবে।

০৯ | প্রশ্ন:-কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তর:- আমি যে সুনির্দিষ্ট বিষয়ের টপিকস এর উপর ব্লগ লিখব সেই টপিকস সম্পর্কে আমার সঠিক জ্ঞান, অভিজ্ঞতা, সৃজনশীলতা ও দক্ষতা থাকতে হবে। কনটেন্ট তৈরী করার ক্ষেত্রে আমার উচিত হবে সেই বিষয়ের উপর গুরুত্বারোপ করা। কারণ, আমি যে বিষয় সম্পর্কে সঠিকভাবে জানি না বা যে বিষয় সম্পর্কে আমার যথেষ্ট অভিজ্ঞতা নেই, সেই বিষয়ে ভালো কিছু উপস্থাপন করা আমার পক্ষে সহজ হবে না বা মানসম্পন্ন ভাবে আমি উপস্থাপন করতে পারবো না। বরং যে বিষয়ে আমার দক্ষতা রয়েছে, যে বিষয়টি আমি সুন্দরভাবে উপস্থাপন করতে পারবো, দৃষ্টিনন্দন করে তুলতে পারবো এবং পাঠকদের প্রতি আকর্ষণীয় করা আমার জন্য সহজতর হবে সেই বিষয়ে আমি ব্লগ লিখবো। তাই কোন টপিকস এর উপর ব্লগ লেখার পূর্বে সেই টপিকস সম্পর্কে নিজের অভিজ্ঞতা, ভালোলাগা, সৃজনশীলতা ও দক্ষতার বিষয়টি গুরুত্ব দেয়া বেশী জরুরী।

১০ | প্রশ্ন:-ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তর: কিউরেটরদের যেহেতু Sp দেওয়া হয়,তাই আমি $7 ভোট দিলে সেক্ষেত্রে $7 এর অধের্ক $3.5 সম মূল্যের Sp পাবো।
যদি প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 হয় তাহলে আমি Sp পাবো = ($3.5÷0.50)=7 Sp.
সুতরাং আমি 7 SP কিউরেশন রিওয়ার্ড পাবো।

১১ | প্রশ্ন:-সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তর:-

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল হলো, পোস্ট পাবলিশ হওয়ার ৫ মিনিট পর এবং ৬ দিন ১২ ঘন্টার আগে ভোট দিতে হবে।কোয়ালিটি সম্পন্ন পোষ্টে আপভোট দিতে হবে,যে পোষ্টে বড় ধরনের ভোট পড়ে(যেমন আমাদের প্রিয় দাদা পোস্ট) এমন পোষ্টে ভোট দিতে হবে,পোস্ট পাবলিশ হওয়ার ৫ মিনিট আগে এবং ৬ দিন ১২ ঘন্টার পরে ভোট দেওয়া থেকে বিরত থাকতে হবে কারণ এই সময়টুকু ভোট দেওয়ার জন্য রেড জোন হিসেবে আমাদের কাছে পরিচিত।

১২ | প্রশ্ন:- নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তরঃ @Heroism কে ডেলিগেট করলে আমার বেশি আর্ন হবে। কারণ, আমার যে স্টিম পাওয়ার রয়েছে তা অতি সামান্য,এ সামান্য পাওয়ার দ্বারা কোন ইউজারের পোস্টে আমি যখন ভোট দিবো তখন আমার ভোটে এক বা দুই সেন্ট রেওয়ার্ড যোগ হতে পারে। আর আমি যদি আমার এসপি @Heroism কে ডেলিগেট করি তাহলে @Heroism তার বিশাল ক্ষমতা নিয়ে বিভিন্ন কোয়ালিটি সম্পন্ন পোস্টে ভোট দিবো। উক্ত ভোট থেকে যে কিউরেশন রিওয়ার্ড আর্ন হবে তা থেকে আমার ডেলিগেশন এসপির ভিত্তিতে আমাকে রেওয়ার্ড দিয়ে দিবে। আবার আমি যদি কোয়ালিটি সম্পন্ন পোস্ট করি তাহলে @Heroism এর থেকে পাওয়ারফুল ভোট পাওয়ার সম্ভাবনা থাকবে। তাই সার্বিক দিক বিবেচনা করলে দেখা যায় যে @Heroism ডেলিগেট করলে বেশি আর্ন করা যাবে।

শুক্র বন্ধুগণ, আমি Level-3 এর প্রশ্নগুলোর উত্তর যথাযথ ভাবে দেওয়ার চেষ্টা করেছি।

Cc: @alsarzilsiam

সবাইকে অসংখ্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

০৭ | প্রশ্ন:-টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

এখানে কোডিংটি শেষ করতে হবে, ইডিট করে নিবেন। বাকি সব মোটামুটি ঠিকই আছে। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল, ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই দক্ষতার সাথে লেভেল 3 এর পরীক্ষা দিয়েছেন। আপনার পরীক্ষার উপস্থাপনাটা খুবই সুন্দর ছিল দেখে বোঝা যাচ্ছে ভালো কিছু শিখতে পেরেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি লেভেল ৩ থেকে অনেক কিছু শিখতে পেরেছেন যা আপনার পোস্ট এর মাধ্যমে বোঝা যাচ্ছে। আপনার ভেরিফাইড মেম্বার হওয়ার খুব কাছাকাছি আসা করি দ্রুত ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন। অনেক গুছিয়ে পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম level3
এর ক্লাসগুলো খুব ভালোভাবে করেছেন। এবং প্রত্যেকটি বিষয়ের উপর চমৎকার জ্ঞান অর্জন করেছেন। এভাবে প্রতিটি লেভেল উত্তীর্ণ হয়ে একজন ভালো ইউজার হয়ে উঠবেন এই প্রত্যাশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল-০৩ এর প্রশ্ন উত্তর গুলো আপনি খুব সুন্দর ভাবে দিয়েছেন । মার্কডাউন কোড আপনার পোস্টে ব্যাপক ভাবে ব্যবহার করেছেন । শীঘ্রই হয়তো লেবেল-০৩ তে উন্নীত হয়ে যাবেন । আপনার সাফল্য এবং শুভকামনা করছি ।

 2 years ago 

Level3 থেকে আপনি অনেক ভালো কিছু অর্জন করেছেন ।সে বিষয়ে কোনো সন্দেহ নেই ।আপনি প্রতিটি প্রশ্নের উত্তর খুব নিখুত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আশা করছি আপনি ভালো একজন ব্লগার হয়ে আমাদের সাথে থাকবেন এই কামনা রইল।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে এবিবি স্কুলের level-3 লিখিত পরীক্ষা সম্পন্ন করেছেন। অনেক সুন্দর ভাবে সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছেন।আশা করি পরবর্তী লেভেল গুলো খুব ভালো ভাবে পার হয়ে ভেরিফাইড মেম্বার হবেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

লেভেল থ্রি এর যত গুলও পোস্ট দেখলাম,তার মধ্যে আপনার পোস্ট টি বেশি ভালো ছিল।মার্ক ডাউন আর উপস্থাপনা দারুন ছিল।এগিয়ে যান শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আজ অনেকেই দেখলাম লেভেল 3 এর পরীক্ষা দিয়েছে। দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। আশা করি অনেক কিছু শিখতে পেরেছেন লেভেল 3 এর ক্লাস করে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার লেভেল 3 লিখিত পরীক্ষার পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি অনেক সুন্দর ভাবে সব বিষয়গুলো বুঝেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল পরবর্তী ক্লাস গুলোর জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64