আমার গ্রাম থেকে তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ মঙ্গলবার। ১৪ ই নভেম্বর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20230914_140419_866.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার গ্রাম থেকে তোলা প্রাকৃতিক দৃশ্যের চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি। আমি আশা করি আমার গ্রাম থেকে তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।



IMG_20230914_140239_103.jpg

IMG_20230914_140328_621.jpg

IMG_20230914_140253_166.jpg

IMG_20230914_140555_224.jpg

IMG_20230914_140506_493.jpg


সুপ্রিয় বন্ধুগণ, আমাদের গ্রামের পরিবেশটা অত্যন্ত মনোরম। আমাদের গ্রাম সবুজ গাছপালায় পরিপূর্ণ একটি গ্রাম। একই সাথে রয়েছে অনেক বড় সবুজ ফসলের মাঠ। রৌদ্রকর উজ্জ্বল আবহাওয়ায় যখন আকাশে সাদা মেঘের ভেলা সৃষ্টি হয় ঠিক তখন সাদা মেঘের নিচে সবুজ ফসলের মাঠ দেখতে অসাধারণ সুন্দর লাগে। মন হয় যেন সারাক্ষণ বসে এরকম প্রাকৃতিক দৃশ্য দেখি এবং প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্যের মাঝে নিজেকে সবসময়ের জন্য জড়িয়ে রাখি।



IMG_20230914_140423_588.jpg

IMG_20230914_140419_866.jpg


নীল আকাশের সাথে ভেসে বেড়ানো সাদা মেঘ যেমন দেখতে সুন্দর লাগে। ঠিক তেমনই নীল আকাশের নিচে রোদে শুকাতে দেওয়া সাদা পাটখড়ি দেখতে আরো বেশি সুন্দর লাগে। আসলে প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য হলো অফুরন্ত। সৌন্দর্যময় প্রাকৃতিক দৃশ্যের সাথে যেকোনো জিনিস দেখতে চমৎকার লাগে।



IMG_20230914_140354_970.jpg


নীল আকাশের দিকে স্বগর্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা নারিকেল গাছের ফটোগ্রাফিটি দেখে নিশ্চয়ই আপনাদের অনেক ভালো লেগেছে। একটু খেয়াল করলে দেখবেন আকাশে চারিদিকে সাদা মেঘ মাঝখানে নীল আকাশ। আর ঠিক নীল আকাশের মাঝখানের দিকেই নারিকেল গাছগুলো মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।



IMG_20230914_140705_945~2.jpg

IMG_20230914_140705_945.jpg

IMG_20230914_140626_303.jpg


তিন রাস্তার মোড়ে রয়েছে এই বটগাছটি। এই বটগাছটি অনেক বছরের একটি পুরনো গাছ। বটগাছটির পাশে রয়েছে আমাদের গ্রামের মাধ্যমিক বিদ্যালয়।



IMG_20230914_140838_911.jpg

IMG_20230914_163417_573.jpg

IMG_20230914_163248_612.jpg

IMG_20230914_163249_972.jpg

IMG_20230914_140847_464.jpg

IMG_20230914_140722_486.jpg


প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যেই খুঁজে পাওয়া যায় অফুরন্ত মানসিক প্রশান্তি। মনের বিষন্নতা দূর করতে এবং একঘেয়েমি মানসিক অবস্থা দূর করার জন্য আমরা যদি প্রাকৃতির সান্নিধ্যে যায় তাহলে খুব দ্রুত আমাদের মন সজীবতায় পরিপূর্ণ হয়ে ওঠে। আসলে প্রাকৃতিক সৌন্দর্য যদি একটু মনোযোগ দিয়ে দেখা যায় তাহলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের চোখে ধরা দেয়।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার গ্রাম থেকে তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার গ্রাম থেকে তোলা ফটোগ্রাফি গুলো যদি আপনাদের ভালো লাগে তাহলে আমার পরিশ্রম সার্থক হবে। সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 11 months ago 

এক কথায় বলবো আপনার ছবির আকাশ গুলো কিন্তু খুব সুন্দর, আমার মাঝে মাঝে ছবি তোলার প্রয়োজন হলে কোথাও না কোথাও যাই। এখন ফটোগ্রাফি খুব কম করা হয়। আপনার গ্রামের ছবিগুলো দেখে খুব ভালো লাগলো।

 11 months ago 

আপনি আজকে আপনার গ্রাম থেকে তোলা বেশ দারুন দারুন কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে সত্যিই আমার কাছে বেশ দারুন লাগছে আসলে গ্রাম্য পরিবেশ গুলা একটু বেশি দারুন হয়ে থাকে। আর আপনার ফটোগ্রাফির মাধ্যমে গ্রামের পরিবেশের বেশ সুন্দর সুন্দর কিছু দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন যার জন্য আরো বেশি ভালো লাগছে। যাইহোক ধন্যবাদ ভাইয়া আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

গ্রামের এই দৃশ্য গুলো বড্ড চিরচেনা ৷ গ্রামে থাকি , তাই গ্রামের এমন প্রকৃতির সৌন্দর্য রোজ দেখি ৷ তবুও আপনার এই ফটোগ্রাফি গুলো মুগ্ধ করে দিচ্ছে বারবার ৷ অসাধারণ ফটোগ্রাফি করেছেন ৷ প্রত্যেকটা ছবি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ মানসিক শান্তি খুজে পাচ্ছি আপনার তোলা এই ছবিগুলোতে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ৷

 11 months ago 

দাদা আপনার প্রত্যেকটা ছবি চমৎকার হয়েছে। বিশেষ করে নীল আকাশের এই ছবিগুলো আমার দৃষ্টি কেড়ে নিয়েছে। ভীষণ দারুন লাগছে আপনার গ্রামের এই দৃশ্যগুলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার গ্রামের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই।কি অপরূপ সৌন্দর্যে ভরপুর আপনার গ্রাম।সত্যি কথা বলতে আপনার গ্রামের ফটোগ্রাফি গুলো দেখে এখনই গ্রামে যেতে ইচ্ছা করছে আমার।প্রত্যেকটা ফটোগ্রাফি হয়েছিল দেখার মত।আপবার গ্রামের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার গ্রামের সৌন্দর্য এতো সুন্দর সেটা আগে জানা ছিলো না। পাটকাঠি শুকাতে সাজিয়ে রাখার দৃশ্যটি খুব সুন্দর লাগছে। বট গাছের নিচে রাস্তার মোড়ের দৃশ্যটিও আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 11 months ago 

আপনার তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো ভাইয়া।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার গ্রাম থেকে তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই। এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখলে চোখটা জুড়িয়ে যায়। আমি গ্রাম খুব ভালোবাসি, এইজন্য গ্রামীণ ফটোগ্রাফি গুলো অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনাদের গ্রামটা অনেক সুন্দর। আমি আরো কয়েকবার আপনার বিভিন্ন ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের গ্রামের প্রাকৃতিক পরিবেশ দেখেছি। আজকে দেখলাম তিন রাস্তার মোড়ে বিশাল বড় একটি বট গাছ। প্রত্যেক গ্রামেই এমন কিছু চিত্র দেখা যায়। সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59647.06
ETH 2365.97
USDT 1.00
SBD 2.56