মহান বিজয় দিবসের বর্ণাঢ্য র‍্যালি'র ভিডিওগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ শুক্রবার। ২২ ই ডিসেম্বর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।



সুপ্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট সুন্দর একটি ভিডিওগ্রাফির পোস্ট নিয়ে হাজির হয়েছি। মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের বিদ্যালয়ের সকল শিক্ষক মন্ডলী এবং কিছু ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে একটি আনন্দের রেলি বের করেছিলাম। আমরা আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশের কয়েকটা গ্রামের ভিতর দিয়ে আমাদের আনন্দের শোভাযাত্রাটি করেছিলাম। এরকম মহান বিজয় দিবস উদযাপনের মুহূর্তে আমার ছাত্র জীবনের কথা গুলো আমার খুবই মনে পড়ে। আসলে একটি সময় স্কুল ড্রেস পরিধান করে ঠিক যেন এভাবেই মহান বিজয় দিবসের আনন্দ শোভাযাত্রা অংশগ্রহণ করেছিলাম। এবং শিক্ষকদের নির্দেশনা মেনে এবং শিক্ষকদের শাসন ও স্নেহের প্রতি আনুগত্য প্রদর্শন করে আনন্দ শোভাযাত্রার শৃঙ্খলা বজায় রেখে চলতাম। কিন্তু সময়ের পরিবর্তনের ফলে আর সেই ছাত্র জীবন সমাপ্ত করে বর্তমান সময়ে ছাত্রদেরকে শিক্ষা দেওয়ার পেশায় নিয়োজিত হয়েছি। আসলে ছাত্রদের সাথে এরকম আনন্দের মুহূর্ত কাটানোর সময় আমার ছাত্র জীবনের পুরোনো স্মৃতিগুলো খুব মনে পড়ে।

মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের এই আনন্দ শোভাযাত্রায় একটি শারীরিক প্রতিবন্ধী মেয়ে ছিল। মেয়েটি সম্পর্কে আমার ভাতিজি। মেয়েটি শারীরিক প্রতিবন্ধী হলেও লেখাপড়ায় খুবই ভালো। তার সমস্যা হলো সে স্বাভাবিকভাবে হাঁটতে পারে কিন্তু তুলনামূলক জোরে হাটতে পারে না। একটু জোরে হাটতে গেলেই সে নিজের পায়ের সাথে পা বাঁধিয়ে পড়ে যায়। অন্যের সাথে জোর দিয়ে প্রতিযোগিতা করে হাঁটতে সে ব্যর্থ। তাই মহান বিজয় দিবসের দিনে সে মেয়েদের লাইনে একেবারেই পিছনে অবস্থান করছিল। তাই মেয়েটিকে আমি সঙ্গে নিয়ে আমাদের আনন্দ শোভাযাত্রার একেবারে সামনে অর্থাৎ ব্যানারের ঠিক মাঝখানে দাঁড়িয়ে ব্যানারটি ধরে হেঁটে যাওয়ার সুযোগ করে দিয়েছিলাম। আপনারা আমার এই ভিডিওগ্রাফির মধ্যে দৃশ্যটি দেখতে পারবেন।

হঠাৎ করে আমার এই উদ্যোগটি দেখে আমাদের প্রধান শিক্ষক আনন্দের সাথে হেসে উঠলো। আসলে আমাদের প্রধান শিক্ষক বিষয়টি বুঝতে পেরেছে। এরকম শারীরিক প্রতিবন্ধী ছাত্রীদেরকে যদি উৎসাহ দেয়া যায় তাহলে তারা নিজের প্রতি কোনসময়ের জন্যও বিরক্ত হয় না। তারা অন্যান্য মানুষের মতো স্বাভাবিকভাবে জীবন যাপন করতে অনুপ্রেরণা পায়। বেঁচে থাকার অনুপ্রেরণা পায়, জীবনে নতুন কিছু করার স্বপ্ন দেখে এবং নতুন কিছু করার উৎসাহ পায়। তাই আমাদের মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের এখনই শপথ করা উচিত, যেনো আমরা সব সময় সব মানুষের পাশে থাকতে পারি এবং সকলের সাথে সুন্দর আচরণ করতে পারি। একই সাথে নারী-পুরুষ, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল প্রকারের বৈষম্য ভুলে গিয়ে আমরা যেন এক কাতারে দাঁড়িয়ে আমাদের দেশের কাঙ্খিত উন্নয়ন অর্জন করতে পারি। তাই আসুন আমরা সকলেই মহান বিজয় দিবসের শিক্ষাকে আমাদের বাস্তব জীবনে যথার্থভাবে কাজে লাগায়।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

বিজয় দিবস উপলক্ষ্যে সুন্দর একটি র‍্যালির আয়োজন করেছেন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে। খুবই ভালো লাগলো আপনার চমৎকার এই বিজয় দিবসের রেলি এবং বিজয় দিবস উদযাপন। আর এরই মধ্য দিয়ে ফিরে পেলাম আমার অতীতের সেই স্কুল লাইফের স্মৃতি।

 8 months ago 

মহান বিজয় দিবসের রেলির ভিডিওটি দেখে অনেক ভালো লাগলো ভাই।ভিডিওটি দেখে সেই ছোটবেলার স্কুল জীবনের কথা মনে পড়ে গেল।ছোটবেলার স্মৃতি মনে করে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে বিজয় দিবসের শুভেচ্ছা ভাইয়া।আসলে এমন স্মরণীয় দিনে মানুষের মধ্যে ভেদাভেদ থাকে না, আপনার এই র‍্যালি'র ভিডিওগ্রাফি দেখে আমার স্কুল জীবনের কথা মনে পড়ে গেল।আমরা সবাই খালি পায়ে হেটে র‍্যালিতে যোগ দিতাম সঙ্গে বিভিন্ন রকম শ্লোগান।ধন্যবাদ আপনাকে সুন্দর বিজয় দিবসের র‍্যালি'র ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63