আমার বাংলা ব্লগ||প্রতিযোগিতা-১০(রেসিপি: শীতকালীন সবজি ফুলকপি রান্না)তাং:০৭/১২/২০২১ইং।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

💖আমার বাংলা ব্লগ💖

💖আমার নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে সুস্বাগতম জানাচ্ছি💖

সুপ্রিয় বন্ধুগণ, আমার বাংলা ভাষায় পরিচালিত একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর এপার বাংলা এবং ওপার বাংলা-দুই বাংলার সকল সদস্যগণ আপনারা সবাই কেমন আছেন? আমি আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করে থাকি। তাই এবার শীতকালীন প্রিয় সবজি রেসিপি তৈরির প্রতিযোগিতা অংশগ্রহণ করলাম। আমার প্রিয় সবজি ফুলকপি রান্নার রেসিপি আমি আপনাদের নিকট শেয়ার করছি। আমি আশা করছি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG20211204093909.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

রেসিপি: শীতকালীন আমার প্রিয় সবজি ফুলকপি রান্না।

💖 ফুলকপি রান্নার প্রয়োজনীয় উপকরণ গুলো নিম্নে দেওয়া হল💖

প্রয়োজনীয় উপাদানপরিমাণ
ফুলকপিএকটি
তেলাপিয়া মাছআধা কেজি
বুটের ডাউল২০০ গ্রাম
বরবটি২০০ গ্রাম
মুলা১০০ গ্রাম
বেগুন২০০ গ্রাম
চাল কুমড়ার বড়ি১০০ গ্রাম
শিম১০০ গ্রাম
সয়াবিন তেলপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
মরিচের গুঁড়াপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
ধনিয়া গুড়াপরিমাণমতো
পেঁয়াজ বাটাপরিমাণমতো
জিরাপরিমাণমতো
লবণপরিমাণ মতো

IMG_20211205_172358.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

💖 ফুলকপি রান্নার প্রসেস গুলো নিম্নে ধাপে ধাপে বর্ণনা করা হলো💖

⬇️ ধাপ-০১:⬇️

IMG20211204084036.jpg

IMG20211204083818.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • প্রথমে একটি ফুলকপি কেটে বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে রাখলাম।

⬇️ ধাপ-০২:↙️

IMG20211204084821.jpg

IMG20211204083803.jpg

IMG20211204083606.jpg

IMG20211204083615.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • শিম, মুলা,বেগুন এবং বরবটি কেটে বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে পরিষ্কার পাত্রে রাখলাম।

⬇️ ধাপ-৩:⬇️

IMG20211204083834.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • বুটের ডাল গুড়ো আলাদাভাবে আধা সিদ্ধ করে নিলাম।

♣️ ধাপ-০৪:♣️

IMG_20211206_165611.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • তেলাপিয়া মাছ গুলো আধা ভাজা করে ভেজে নিলাম।

👇 ধাপ-০৫:👇

IMG20211204084313.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • চাল কুমড়ার বড়ি গুলো আলাদা করে ভেজে একটি পরিষ্কার পাত্রে রাখলাম।

↘️ ধাপ-০৬:↙️

IMG_20211206_165750.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • এবার ফুলকপিগুলো আলাদাভাবে আধা সিদ্ধ করে একটি পাত্রে রাখলাম।

⬇️ ধাপ-৭:⬇️

IMG_20211206_165853.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • শিম, বেগুন, মুলা ও বরবটি একসঙ্গে করে আধা সিদ্ধ করে কড়াইয়ে রেখে দিলাম। তারপরে প্রয়োজনীয় সমস্ত মসলাগুলো পরিমাণমতো কড়াইয়ে দিয়ে দিলাম। চাল কুমড়ার ভাজা বড়ি, সিদ্ধ বুটের ডাউল কড়াই এর ভিতরে ঢেলে খুন্তি দিয়ে শিম, বেগুন, মুলা ও বরবটির সাথে মিশিয়ে দিলাম। তারপরে আধা ভাজা মাছ গুলো কড়াইয়ের ভিতর দিয়ে দিলাম। চুলার আগুন মাঝামাঝি পর্যায়ে রেখে আগুনের জ্বালা দেয়া শুরু করলাম।

⬇️ চূড়ান্ত ধাপ:↙️

  • কড়াইয়ের সব তরকারি গুলো ফোটা শুরু হয়ে গেলে ফুলকপিগুলো ঢেলে দিলাম।

IMG_20211206_170659.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • চুলায় আগুনের জ্বালা মাঝামাঝি পর্যায়ে রেখে দিলাম। ৭-৮ মিনিটের মধ্যেই সুসম্পন্ন হল সুস্বাদু ফুলকপি রান্না।

IMG20211204093633.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

⬇️ সুস্বাদু ফুলকপি রান্না করা তরকারি নিয়ে আমার একটি সেলফি⬇️

IMG20211204093810.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

♣️ পরিবেশন♣️

  • গরম গরম ফুলকপি রান্না ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু এবং মজাদার লাগে। তাই দেরি না করে পরিবেশন শুরু করে দেওয়াই ভালো।

IMG20211204093641.jpg

Camera: iTel vision 1

[Location:]
(https://maps.app.goo.gl/Rd6YcVyVpBhMenvi8)

  • সুপ্রিয় বন্ধুগণ, শীতকালীন প্রিয় সবজি রেসিপির প্রতিযোগিতায় এটাই ছিল আমার আয়োজন। আমি আশা করি আপনাদের ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ সবাইকে।

১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

💖 আল্লাহ হাফেজ💖


Sort:  
 3 years ago 

ভাই আসলেই অসাধারণ না বলে থাকতে পারলাম না। এগুলো কি আমাদের এলাকায় বারো মিশালি সবজি বলা হয়।

আপনি যে সকল উপকরণ গুলো ব্যবহার করেছেন অর্থাৎ ছবিগুলো তার সবগুলোই শীতকালীন সবজির অন্তর্গত।
আর যার উপস্থাপনা করেছেন না প্রশংসার দাবিদার।

আমার কাছে কিন্তু খুবই চমৎকার লেগেছে আপনার শীতকালীন সবজির রেসিপি ‌ যেটি অনেক স্বাস্থ্যসম্মত এবং শরীরের জন্য উপকারী।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমার বাংলা ব্লগ এর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার যথাযথ সুদিন কামনা করছি

 3 years ago 

অসম্ভব সুন্দর মন্তব্য করছেন ভাইয়া। আপনার মন্তব্য গুলো সব সময় অসাধারণ সুন্দর হয়। অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্ট টি পড়ে অনেক উৎসাহ মূলক মতামত দিয়েছেন।

 3 years ago 

চেষ্টা করেছি ভাই আপনার ব্লগ টি পড়ে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য। যার মাধ্যমে আপনার কাজের অনুপ্রেরণা আরও বেশ বেড়ে যায়।

শুভকামনা রইল সবসময়

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মাছ আর ফুলকপি দিয়ে আপনি অসাধারণ একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে মনে খেতে খুব সুস্বাদু হবে সেইসাথে অনেকগুলো ধাপ আকারে আপনি সুন্দর উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার রিসিভের পোস্টটি পড়ে আপনি খুবই সুন্দর মন্তব্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার পোস্টে একদম শীতকাল সবজি ভরপুর। শীতকালে যে কোন তরকারির সাথে চাল কুমড়া বড়ি খুব মজা লাগে। শীতকালে সব মজার মজার সবজি আর রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া চাল কুমড়ার বড়ি গুলো খেতে আমিও খুব পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আমার পোষ্টটি পড়ে।

 3 years ago 

বাহ দারুণ একটি শীতকালীন সবজির রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি তে শীতকালীন প্রায় সকল সবজি রয়েছে। এর মধ্যে আপনার মতো আমারও ফুলকপি আমার পছন্দ। এবং চাল কুমড়ার বড়িতো আমার খুবই পছন্দের। কিন্তু এই বছরে এখনো খাওয়া হয়নি। যাইহোক রেসিপি টা বেশ ভালো তৈরি করেছেন। এবং মাছ টাও দারুণ ছিল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পোস্টটি পড়ে আপনি খুবই সুন্দর মতামত দিয়েছেন।

 3 years ago 

ভাইয়া আপনি বেশ কিছু সবজি দিয়ে তেলাপিয়া মাছ রান্না করেছেন। দেখে মনে হচ্ছে যে মাছের রেসিপি খুবই সুস্বাদু হয়েছিল। তাছাড়া আপনি এর মধ্যে ডাল এবং ডালের বড়ি দিয়েছেন। যার ফলে এর স্বাদ আরো বহুগুণে বেড়ে গিয়েছে। অনেক লোভনীয় লাগছে কপি আর রেসিপি টি। ধন্যবাদ আপনাকে এরকম একটি সুন্দর রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু মাছ ছাড়া সবজির প্রকৃত স্বাদ পাওয়া যায় না। তাই শীতকালীন সবজির সাথে মাছ দিয়ে রান্না করে খেতে খুবই সুস্বাদু লাগে।

 3 years ago 

আপনার তেলাপিয়া মাছ দিয়ে ফুলকপির রান্নাটি দেখতে বেশ সুন্দর হয়েছে। আর দেখে জিভে জল এসে গেল। আর এই রকম পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ভাইয়া বাড়িতে আপনিও এ ধরনের রেসিপি তৈরি করতে পারেন। এ ধরনের রেসিপি গুলো খুবই সুস্বাদু এবং মজাদার হয়। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক রকম সবজি মিলিয়ে অসাধারণ রেসিপি তৈরি করেছে। আপনার পুরো রেসিপিটা সব মিলিয়ে অসাধারণ হয়েছে। তেলাপিয়া মাছ দিয়ে সবজি রান্না করলে সত্যি খেতেও ভালো লাগে। আমার খুব প্রিয় একটা মাছ এই তেলাপিয়া। আপনার পুরো রেসিপিটা সত্যি আমার খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আমার পোস্টটি পড়ে খুবই সুন্দর গঠনমূলক মন্তব্য করেছেন।

 3 years ago 
আপনি খুব সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন শীতকালীন সবজি ফুলকপি।শীতকালের সময় ফুলকপি খেতে অসাধারণ লাগে। আপনারা রান্নার ধরন খুবই ভালো। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়িলে আপনি খুবই সুন্দর মতামত। আপনার বাড়িতে ধরনের শীতকালীন সবজি গুলো রান্না করতে।

 3 years ago 

সবজি দিয়ে খুবই সুন্দর রেসিপি তৈরি করেছেন। আপনার এই ফুলকপির সবজি রেসিপি আমার অনেক ভালো লেগেছে। আপনার সবজি রেসিপি দেখে খেতে মন চাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনারাও বাড়িতে ধরনের রেসিপি তৈরি করতে পারেন। সুন্দর মতামত দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া ফুলকপি দিয়ে এবং তেলাপিয়া মাছ দিয়ে, এত সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন যা দেখার পরে খেতে মন চেয়েছিল আমার। ভাইয়া আর সবচেয়ে মাছের ঝোল দেখতে দুর্দান্ত ছিল। আমি এরকম তৈরি করি কিন্তু আপনার এই রেসিপি দেখে মনে হয়েছে অনেক ভালো খেতে হবে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু তেলাপিয়া মাছ দিয়ে ফুলকপি ও অন্যান্য সবজির মিশ্রণে রান্না খুবই সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি পড়ে খুব সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63439.39
ETH 2545.40
USDT 1.00
SBD 2.66