আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ9 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ শনিবার । ২১ ই অক্টোবর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20230924_142659_738.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করছি। আমি আশা করি, আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুগণ, চলুন দেখে আসি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো।



⬇️ ফটোগ্রাফি-০১⬇️


IMG_20230919_125923_091.jpg

এটা হচ্ছে আমাদের স্কুল মাঠের ফটোগ্রাফি। আমাদের স্কুল মাঠের চারদিক প্রাচীর দিয়ে ঘেরা। আর প্রাচীরের ওইপারে রয়েছে গ্রামীণ জনপদ। জমে থাকা সাদা মেঘ ও নীল আকাশের নিচে আমাদের স্কুলের মাঠটি দেখতে খুবই সুন্দর লাগে। ছবিটি তুলেছিলাম আমাদের স্কুল বিল্ডিং এর তৃতীয় তলা থেকে।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️


IMG_20230905_101310_420.jpg

এটা হচ্ছে প্রজাপতির ফটোগ্রাফি। আপনারা একটু খেয়াল করলে দেখবেন যে, সবুজ পাতার উপরে বসে আছে দুইটি প্রজাপতি। মনে হচ্ছে প্রজাপতি দুটি একত্রিত হয়ে বংশবৃদ্ধির প্রাকৃতিক কাজ করছে। যাহোক,এই ধরনের প্রজাপতি আমাদের প্রকৃতিতে এক অপরূপ সৌন্দর্য সৃষ্টি করে।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️


IMG_20230923_131056_136.jpg

এটা হচ্ছে সবুজ ধানক্ষেতের ফটোগ্রাফি। কয়েকদিন আগে বৃষ্টির সাথে প্রচন্ড জোরে বাতাস বইছিল। ঠিক এমন মুহূর্তে বাতাসের সাথে ধান ক্ষেতের দোল দেওয়া দৃশ্যটি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়েছিলাম। মনে হচ্ছিল যেন বাতাসের তালে তালে ধান ক্ষেত পানির ঢেউয়ের মতো নাচতেছে। সত্যি, সেদিন ধানক্ষেতে এক অপূর্ব দৃশ্যের অবতরণ হয়েছিল।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️


IMG_20230924_142659_738.jpg

IMG_20230924_142652_198.jpg

এটা হচ্ছে বাজিগর পাখির ফটোগ্রাফি। এ ধরনের বাজিগর পাখি মানুষের খুবই শিকারি হয়। এক কথায় এ ধরনের পাখিগুলো মানুষের সাথে থাকতে খুবই পছন্দ করে। সেদিন আমাদের বিদ্যালয়ের একজন শিক্ষকের গেস্ট এর সাথে এই বাজিগর পাখিটি ছিল। মূলত তার হাত থেকেই বাজিগর পাখিটির ফটোগ্রাফি করেছিলাম।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️


IMG_20230829_131150_507.jpg

IMG_20230829_131127_841.jpg

IMG_20230829_131141_137.jpg

এটা হচ্ছে আমাদের দেশের অন্যতম অর্থকারী ফসল পাট ফসলের ফটোগ্রাফি। কৃষকেরা তার জমি থেকে পাট গুলো আটি বেঁধে একটি পুকুরের কাছে জমা রেখেছে। এখন কৃষকেরা এই পাটগুলো পানিতে ডোবানোর কাজ করবে। সবুজ এই পাট গুলো থেকেই বের হয়ে আসে সোনালী আঁশ।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️


IMG_20230731_095546_228.jpg

IMG_20230731_095601_521.jpg

এটা হচ্ছে পাট পানিতে ডোবানোর কাজে ব্যস্ত কৃষকের ফটোগ্রাফি। পাট কাটার পরে ১৫ থেকে ১৮ দিন পর্যন্ত পানিতে ডুবিয়ে রাখতে হয়। কৃষকেরা পাটগুলো সুন্দরভাবে জমাট আকৃতিতে বেঁধে পুকুরের তলা থেকে কাদা তুলে পাটগুলো পানিতে ডুবিয়ে রাখে। কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে কৃষকেরা পাট থেকে সোনালী আঁশ বের করতে সক্ষম হয়।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️


IMG_20230828_151155_309.jpg

IMG_20230828_151204_092.jpg

এটা হচ্ছে মানুষের সবচেয়ে বিশ্বস্ত প্রাণীর ফটোগ্রাফি। এদেরকে নৈশ্য প্রহরী বললেও ভুল হবে না। আমাদের গ্রাম অঞ্চলে এই প্রাণীগুলোর প্রভাব বেশ চোখে পড়ার মতো। বিশেষ করে রাত্রে বেলায় গ্রাম অঞ্চলে যদি অপরিচিত মানুষ দেখে তাহলে এই প্রাণীগুলো খুবই জোরে জোরে ডাকতে থাকে। এই প্রাণীগুলোর ডাক শুনে গ্রামের মানুষ বুঝতে পারে যে গ্রামে বাজে মানুষের প্রবেশ করেছে। এই প্রাণীগুলো রাত্রে সারারাত গ্রাম পাহারা করে এবং দুপুরে শান্তির ঘুম ঘুমায়। তাই এই প্রাণীগুলো মানুষের খুবই বিশ্বস্ত। আমাদের গ্রাম অঞ্চলের মানুষেরা এই প্রাণীগুলো গৃহপালিতভাবেই লালন-পালন করে।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি এবং বর্ণনাগুলো পড়ে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের সমস্ত রেনডম ফটোগ্রাফি গুলো আমার নিজ গ্রাম থেকে তোলা হয়েছিল। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 9 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। আসলে রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে বাজিগর পাখির ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এবং পাটের ফটোগ্রাফি দেখে আরো বেশি ভালো লাগলো । তবে সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

ভাই আপনার পছন্দের ফটোগ্রাফি গুলো দেখে আমারও বেশ পছন্দ হয়ে গেল। বিশেষ করে আপনার স্কুলের মাঠ, সবুজ পাতার উপরে প্রজাপতি, আদর যত্ন করে হাতে বসিয়ে রাখা বাজিগর পাখি। অবারিত সবুজের ধান ক্ষেত প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাই। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 9 months ago 

আকাশের ফটোগ্রাফি টা খুবই সুন্দর হয়েছে। বাকি ফটোগ্রাফি গুলোও খুব ভালো লেগেছে। ছোট পাখিটাকে খুবই ভালো লাগলো দেখে। আমিও শুনেছি বাজিগর পাখি গুলো খুব শিকারি হয়ে থাকে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

বাজিবাগ পাখি অনেক দিন পরে দেখলাম। প্রজাপতি আমার খুব পছন্দের। চমৎকার কিছু ফটোগ্রাফি নিয়ে পোস্ট সাজিয়েছেন। ফটোগ্রাফি করা এখন আমাদের প্রত্যেকের শখ হয়ে গিয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 9 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। এইরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে দারুণ লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।তবে প্রজাপতি আর পাটের ফটোগ্রাফি এগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার পছন্দের রেনডম ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করতে হলে সময় এবং ধৈর্য ধরে করলে ফটোগ্রাফি গুলো ভালো হয়। তবে আমার কাছে ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো আপনাদের স্কুলে মাঠের ফটোগ্রাফি এবং প্রজাপতির ফটোগ্রাফি ও সবুজ ধানের ফটোগ্রাফি। সবগুলো চমৎকার বর্ণনা দিয়ে ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি দেখতে বরাবরই আমার কাছে ভালো লাগে।খেলার মাঠটি ও প্রজাপতির ফটোগ্রাফিটি অনেক সুন্দর।বাজিগর পাখিটির নাম প্রথম জানলাম, অনেকটা তোতা পাখির মতোই মুখটি।নিঃসন্দেহে কুকুর ভালো পাহারাদার, পাট অনেক অর্থকরী ফসল একটি দেশের জন্য।ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে ফটোগ্রাফী গুলো আপনার মোবাইল ক্যামেরায় ধারণ করেছেন। আমার কাছে সব থেকে বাজিগর পাখির ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66751.68
ETH 3487.34
USDT 1.00
SBD 3.03