রেসিপি:-আলু দিয়ে খাসির ভুঁড়ি রান্না||তাং:০৯/০৭/২০২২ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago
"আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার নতুন একটি রেসিপি পোস্টে আপনাদের সবাইকে জানাই সুস্বাগতম

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজ আমি আপনাদের নিকট আলু দিয়ে খাসির ভুড়ি রান্নার রেসিপি শেয়ার করছি। আমি আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।

Picsart_22-07-09_18-02-03-939.jpg

picsart design

আজকের রেসিপি তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণগুলো নিম্নে দেওয়া হলো:-

উপাদানপরিমাণ
খাসির ভুড়িআধা কেজি
আলুআধা কেজি পরিমাণ
সয়াবিন তেলপরিমাণমতো
পেঁয়াজের কুঁচি০৩ টেবিল চামচ
পেঁয়াজ বাটা১.৫ টেবিল চামচ
রসুন বাটা০১ টেবিল চামচ
কাঁচা মরিচ০৫ টি
শুকনো মরিচের গুঁড়া১.৫ টেবিল চামচ
হলুদের গুঁড়া১.৫ টেবিল চামচ
ধনিয়া গুড়াএক টেবিল চামচ
দারচিনিপরিমাণ মতো
লবণপরিমাণমতো

নিম্নে আলু দিয়ে খাসির ভুড়ি রান্নার রেসিপি ধাপে ধাপে উপস্থাপন করা হলো:-

⬇️ ধাপ-০১:⬇️

IMG_20220705_181449_658.jpg

|
প্রথমেই, পরিষ্কার করে নেওয়া খাসির ভুড়িগুলো একটি কড়াইয়ের ভিতরে ঢেলে দিলাম। খাসির ভুড়িগুলোর ভিতর পরিমাণ মতো লবণ, শুকনো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, অল্প পরিমাণ পেঁয়াজ ও রসুনের কুচি দিয়ে দিলাম।তারপর কড়াইটি চুলার উপর বসিয়ে দিলাম। চুলার আগুন মাঝামাঝি পর্যায়ে রেখে আগুনের জ্বালানি দিয়ে খাসির ভুড়িগুলো ভাপিয়ে নিলাম।
|------|

⬇️ ধাপ-০২:↙️

IMG_20220705_182525_609.jpg

তারপর ভাপিয়ে নেওয়া খাসির ভুড়ি গুলো কুচি কুচি করে কেটে একটি পরিষ্কার পাত্রে রাখলাম।

⬇️ ধাপ-৩:⬇️

IMG_20220705_183105_683.jpg

পরিমাণ মতো আলু সংগ্রহ করে নিলাম। তারপর আলুগুলো বিশুদ্ধ পানি দিয়ে ধৌত করে কুচি কুচি করে কেটে একটি পরিষ্কার পাত্রে রাখলাম।

♣️ ধাপ-০৪:♣️

IMG_20220705_184152_633.jpg

একটি পরিষ্কার কড়াইয়ে পরিমাণ মতো সয়াবিন তেল ঢেলে দিলাম। তারপর কড়াইটি চুলার উপর বসিয়ে দিলাম।

👇 ধাপ-০৫:👇

IMG_20220705_184237_141.jpg

IMG_20220705_184421_959.jpg

কড়াইয়ের ভিতর খাসির ভুঁড়ি এবং আলুগুলো ঢেলে দিলাম। তারপর কড়াইয়ের ভিতর পরিমাণ মতো শুকনো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, ধনিয়া গুড়া, দারচিনি এবং লবণ দিয়ে দিলাম। তারপর, একটি খুন্তি দিয়ে মসলাগুলো খাসির ভুড়ি ও আলু গুলোর সাথে ভালোভাবে মিশিয়ে দিলাম। চুলার আগুন মাঝামাঝি পর্যায়ে রেখে আগুনের জ্বালানি দেয়া শুরু করলাম।

↘️ ধাপ-০৬:↙️

IMG_20220705_184723_725.jpg

IMG_20220705_190440_292.jpg

IMG_20220705_190718_402.jpg

খাসির ভুঁড়ি গুলো কষিয়ে নিয়ে চুলার আগুন বন্ধ করে দিলাম। তারপর কড়াই এর ভিতর পরিমাণ মতো পেঁয়াজ ও রসুনের কুচি, ধনিয়া গুড়া, হলুদের গুঁড়া, শুকনো মরিচের গুঁড়া, দারচিনির গুঁড়ো ও লবণ দিয়ে দিলাম। তারপর কড়াই এর ভিতর পরিমাণ মতো বিশুদ্ধ পানি ঢেলে দিলাম। পুনরায় চুলার আগুন মাঝে মাঝে পর্যায়ে রেখে আগুনের জ্বালানি দেওয়া শুরু করলাম।

⬇️ ছবি-৭:⬇️

IMG_20220705_190933_233.jpg

IMG_20220705_191022_392.jpg

কড়াইয়ের ভিতর খাসির ভুড়িগুলো যখন টগবগ করে ফুটতে শুরু করল তখন একটি ঢাকনা দিয়ে কড়াইটি ঢেকে দিলাম।

⬇️ ছবি-৮:↙️

IMG_20220705_192048_514.jpg

৬-৭ মিনিট পর কড়াই থেকে ঢাকনাটি সরিয়ে দিলাম। তারপর ১০ মিনিটের মধ্যেই খাসির ভুড়ি রান্না সুসম্পন্ন হয়ে গেল।

⬇️ ছবি-৯:⬇️

IMG_20220705_211015_321.jpg

IMG_20220705_210941_378.jpg

এবার খাসির ভুড়ি রান্না পরিবারের সদস্যদের মধ্যে পরিবেশন করার পর্ব।

সুপ্রিয় বন্ধুগণ আলু দিয়ে খাসির ভুড়ি রান্না খেতে সত্যিই অসাধারণ সুস্বাদু লাগে। আপনারাও বাড়িতে এ ধরনের সুন্দর রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করতে পারেন। আর আমার আজকের রেসিপিটি আপনাদের নিকট কেমন লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে আমাকে জানাবেন। আবারো আগামী দিন নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের নিকট হাজির হব। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আল্লাহ হাফেজ।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য এবং ৫% বেনিফিসারি এবিবি-স্কুলের জন্য।


সবাইকে অসংখ্য ধন্যবাদ



Sort:  
 2 years ago 

এ জাতীয় রেসিপি গুলো আমার খুবই প্রিয়। আমাদের পরিবারের প্রায় রান্না করা হয়ে থাকে। তবে লক্ষ্য করে দেখেছি আমার বড় ভাই সবচেয়ে বেশি পছন্দ করে থাকে। যাইহোক বেশ দারুন হয়েছে আপনার এই পোস্ট উপস্থাপনা।

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। দেখে খেতে ইচ্ছে করছে। খাসির ভূড়ি ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে বা রুটির সাথে খেতে অনেক ভালো লাগে। রান্নার পদ্ধতি খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভুরি খেতে মোটামুটি ভালোই লাগে। তবে খাসির ভুরি খেতে আমার একদম ইচ্ছা করে না। আপনি বেশ ভালোভাবে এই রেসিপিটি রান্না করেছেন। দেখতে ভালই লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

খাসির বট ওয়াও😋😋আমার খুব পছন্দের দেখেই জিভে জল চলে আসল 😋😋।খেতে নিশ্চয় খুব সুস্বাদু হবে।।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। দেখেই খেয়ে ফেলতে ইচ্ছা করছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বাহ অসাধারণ ভাবে খাসির ভুনা রেসিপি তৈরি করেছেন। আমার খুবই পছন্দের এবং দেখে খেতে ইচ্ছে করছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খাসির ভুড়ি রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আলু দিয়ে খাসির ভুড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। এত মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63