রেসিপিঃ খাসির মাংস রান্না - তাংঃ০৬/১০/২০২১ইং(10% Beneficiaries to @Shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই কেমন আছেন? আমি আশাকরি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন ও নিরাপদে আছেন। পোস্টের শুরুতেই আমি অসংখ্য ধন্যবাদ জানায় " আমার বাংলা ব্লগ " এর প্রতিষ্ঠাতা @rme দাদাকে।আমি আরোও ধন্যবাদ জানায় আমার বাংলা ব্লগ এর সকল সুদক্ষ এডমিন ও মডারেটর দের যাহারা সুদক্ষতা ও বিচক্ষণতার সাথে আমাদের সেবা দিয়ে যাচ্ছেন।

রেসিপিঃ খাসির মাংস রান্না -

আমাদের সকলের কাছে অতি পরিচিত ও জনপ্রিয় খাসির মাংস। খাসির মাংস মধুর রস ও প্রোটিন সমৃদ্ধ সুস্বাদু খাবার।কিন্তু,রান্না সটিক ভাবে না হলে খাসির মাংসের আসল স্বাদ পাওয়া যাবে না। তাই,আমি খাসির মাংস রান্নার রেসিপি আপনাদের নিকট উপস্থাপন করছিঃ

IMG_20211005_164001.jpg

IMG_20211005_200332.jpg

খাসির মাংস রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণ হলোঃ

  • সরিষা বা সয়াবিনের তেল।
  • পিয়াজ
  • রসুন
  • আদা
  • লবণ
  • ঝালের গুড়া
  • মাংস রান্নার গুড়া মসলা।
  • দারচিনি
  • এলাচ,লবঙ্গ, তেজপাতা
  • গোলমরিচ
  • রাধুনি গুড়া মসলা
  • হলুদের গুড়া
  • জিরা
  • ধনিয়ার গুঁড়া
  • একি চামচ ও একটি খোনতি।

প্রথম ধাপঃ

IMG_20211005_144933.jpg

প্রথমে পরিমাণ মতো খাসির মাংস সংগ্রহ করে নিব।মাংস গুলো অবশ্যই সুস্থ সবল খাসি ছাগলের হতে হবে।

দ্বিতীয় ধাপঃ

সংগৃহীত মাংস গুলো বিশুদ্ধ পানি দিয়ে ভালোভাবে ধৌত করে নিব।

IMG_20211005_145718.jpg

বিশুদ্ধ পানি ভর্তি একটি গামলায় মাংসগুলো চার-পাঁচ মিনিট ভিজিয়ে রাখবো।যাতে মাংস গুলো সঠিক ভাবে ধৌত করা যায়। ধৌত করা মাংস একটি পরিষ্কার পাত্রে রাখবো।

IMG_20211005_145731.jpg
IMG_20211005_145807.jpg
IMG_20211005_145824.jpg
IMG_20211005_144906.jpg

তৃতীয় ধাপঃ

ধৌত করা মাংসের সাথে আধা চা-চামচ পরিমাণ হলুদের গুড়া ও ঝালের গুড়া মাখিয়ে নিব।

IMG_20211005_150150.jpg

মাংস রান্নার জন্য তেল,লবণ,পিয়াজ ও রসুনবাটা,ও অন্য সব মসলা গুলো পরিমাণ মতো নিয়ে মাংস রান্নার কড়াইয়ে দিব।

IMG_20211005_144943.jpg

কড়াইটি চুলায় বসিয়ে হালকা করে জ্বালা ধরে দিব।কড়াইয়ের তেল ফোটা শুরু হলে সব মাংস গুলো কড়াইয়ে ঢেলে দিব।তারপর,মাংস গুলো খোনতি বা চামচ দিয়ে ভালোভাবে নেড়ে তেল ও মসলার সাথে মাখিয়ে দিব।

IMG_20211005_151147.jpg

চতুর্থ ধাপঃ

চুলায় আগুনের জ্বালা মাঝামাঝিতে রাখবো।মাংস আধা সিদ্ধ হওয়ার সাথে সাথে প্রয়োজনীয় মসলাগুলো পরিমাণ মতো দিয়ে দিব।(মাংসে ঝোল করতে চাইলে পরিমাণ মতো পানি দিয়ে দিব)

IMG_20211005_153844.jpg

একটু পরেই সিদ্ধ মাংসের মধুর মৌ মৌ সুগন্ধে ভরে যাবে পুরো রান্নাঘর। এই সময় মাংসে ঝাল ও লবণ ঠিক মতো আছে কি না তা পরীক্ষা করে নিব।বিশেষ করে, ঝাল ও লবণ দেওয়ার সময় সতর্ক ও যত্নশীল হতে হবে।খেয়াল রাখতে হবে,ঝাল বা লবণ যেনো বেশি দেওয়া না হয়ে যায়।

পঞ্চম ধাপঃ

একটু পরেই খাসির মাংস রান্না সুসম্পন্ন হবে।

IMG_20211005_153839.jpg

রান্না শেষে মাংস গুলো একটি পরিষ্কার পাত্রে ঢেলে নিব।

IMG_20211005_163954.jpg
IMG_20211005_173913~2.jpg

খাসির মাংস রান্নাটি খুবই রুচিসম্মত হবে।খেতে সুস্বাদু হবে।সুগন্ধে হবে অতুলনীয়।

সুপ্রিয় বন্ধুগণ, আমি মোহাঃ নাজিবুল ইসলাম বিদ্যুৎ (@bidyut01)।খাসির মাংস রান্নার রেসিপি টা পড়ে আপনাদের অনুভূতি কমেন্ট করে আমাকে জানাবেন। অসংখ্য ধন্যবাদ সবাইকে।

১০% লাজুক খ্যাকের জন্য 🦊🦊।

বাংলা ভাষায় পোস্ট করে আমি গর্বিত।

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 3 years ago 

Many Thanks

 3 years ago 

আপনি খাশির মাংসের রেসিপি এবং চিত্র উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শু কামনা।

তবে অজথা কাউকে মেনশন দিবেন না।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মুল্যবান মতামত আমাকে নতুন পোস্ট করতে সহায়তা করবে।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

অনেক সুন্দরভাবে রেসিপি উপস্থাপন করেছেন। খাশির মাংস আমারও খুব প্রিয় একটা খাবার।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনিও বাড়িতে এ ধরনের রেসিপি করতে পারেন।

 3 years ago 

অসাধারন খাসির মাংসের রেসিপি তৈরি করেছেন খাবারটা খুব লোভনীয় হয়েছে আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

আপনার জন্য দাওয়াত রইল। আমার বাড়িতে এসে খাসির মাংস খাওয়ার। অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

খাসির মাংস রান্নার রেসিপি টা চমৎকার হয়েছে। বিশেষ করে প্রস্তুত প্রণালি গুলো খুব সুন্দর। দেখে খেতে ইচ্ছে করছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মুল্যবান মতামত আমাকে নতুন পোস্ট করতে সহায়তা করবে।আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আমাকে আপনার পাশে রাখবেন এবং এগিয়ে চলার পথে সহযোগিতা করবেন।

 3 years ago 

অবশ্যই আমরা সবাই একসাথে। পরিশ্রম করব একসাথে উন্নতির শিখরে আহরণ করব একসাথে সবাই

 3 years ago 

আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার রেসিপিটি।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মন্তব্য আমাকেঅনেক উৎসাহিত করেছে।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

খাসির মাংশ খেতে আমি আরামপ্রদ বোধ করি। আপনার রেসিপি টা দেখে খুব খেতে ইচ্ছে করছে। রেসিপি তৈরি অসাধারণ ছিল ভাইয়া এবং সুন্দর করে বর্ণনাও দিয়েছেন। অভিনন্দন ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মুল্যবান মতামত আমাকে নতুন পোস্ট করতে সহায়তা করবে।আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

মাংস এমনিতে অনেক মজাদার আমার খুব পছন্দের এবং আপনি অনেক সুস্বাদু ভাবে রেসিপিটি তৈরি করেছেন। এছাড়াও আপনি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

খাসির মাংস খেতে খুবই ভালো লাগে। আপনি যত সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন দেখার মত ছিল। প্রতিটি ধাপ ছিল সুন্দর আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মুল্যবান মতামত আমাকে নতুন পোস্ট করতে সহায়তা করবে।আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

সুন্দর রান্না করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া, আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার এই মুল্যবান মন্তব্য আমাকে অনেক উৎসাহিত করেছে। আমি সব সময় আপনার সুপরামর্শ অনুযায়ী পোস্ট করতে চেষ্টা করি।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভাইয়া।

 3 years ago 

আপনি পোস্ট ভালো করছেন এখন ,তবে চেষ্টা করুন একি ছবি দিয়ে বিভিন্ন কমিউনিটিতে পোস্ট করা থেকে বিরত থাকুন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ঠিক আছে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41