"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -৩৮// ডাই প্রজেক্ট:-রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগlast year



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ বৃহস্পতিবার। ০৮ ই জুন, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের নিকট হাজির হয়েছে।

IMG_20230608_182315_579.jpg

IMG_20230608_182052_231.jpg



সুপ্রিয় বন্ধুগণ, পোস্টের শুরুতেই আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত প্রতিষ্ঠাতা, এডমিন এবং সকল মডারেটরদের। আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা থেকে শুরু করে সকল এডমিন এবং মডারেটরগণ আমাদের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার হিসেবে আমি আমাদের কমিউনিটির সম্মানিত প্রতিষ্ঠাতাসহ সকল এডমিন এবং মডারেটরদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সুপ্রিয় বন্ধুগণ, আমি যে কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে খুবই পছন্দ করি। আমাদের প্রাণের কমিউনিটি, আমাদের ভালোবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির ২য় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত ডাই প্রজেক্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে আমরা আমাদের সৃজনশীলতাকে বিকশিত করতে পারি। আমাদের সৃজনশীল প্রতিভাকে সকলের নিকট উপস্থাপন করার সুযোগ করে দিয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটি। তাই আমি একজন বাঙালি হিসেবে "আমার বাংলা ব্লগ" কমিউনিটিকে নিয়ে আমি গর্ব করি, অহংকার করি।

সুপ্রিয় বন্ধুগণ, আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় আমি রঙ্গিন কাগজ দিয়ে একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার মাধ্যমে ডাই প্রজেক্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। আমার তৈরি শুভেচ্ছা কার্ডের মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা থেকে শুরু করে সকল এডমিন, মডারেটর এবং সকল ইউজারদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমি আশা করি, আমার শুভেচ্ছা আপনারা সবাই গ্রহণ করবেন। একই সাথে আমার তৈরির ডাই প্রজেক্টটি নিশ্চয়ই আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি, আমার তৈরি চমৎকার একটি ডাই প্রজেক্ট।

সুপ্রিয় বন্ধুগণ, চলুন প্রথমেই আমরা দেখে আসি শুভেচ্ছা কার্ড তৈরিতে আমার ব্যবহৃত উপকরণগুলোর নাম।


উপাকরণপরিমাণ
গ্লিটার পেপার০১ টি
রঙ্গিন কাগজ০৩ টি
পুঁথিপরিমাণ মতো
কাঁচি০১ টি
গাম আঠা ও সুপার গ্লু আঠাপরিমাণ মতো
কলম০১ টি


শুভেচ্ছা কার্ড তৈরীর প্রক্রিয়াটি নিম্নে ধাপে ধাপে উপস্থাপন করা হলো:-


⬇️ ধাপ-০১:⬇️

IMG_20230608_172713_921.jpg

শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য প্রথমেই আমি প্রয়োজনীয় উপকরণগুলো সংগ্রহ করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০২:⬇️

IMG_20230608_173141_182.jpg

হলুদ রঙের একটি রঙিন কাগজ কাঁচি দিয়ে কেটে সুন্দর একটি হার্টের আকৃতি করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০৩:⬇️

IMG_20230608_173314_966.jpg

IMG_20230608_173514_665.jpg

রঙ্গিন কাগজের হার্টের উপর আমার বাংলা ব্লগ পরিবার লেখাটি স্পষ্ট করে লিখেছিলাম।খুবই সুন্দর একটি গ্লিটার পেপারের ঠিক মাঝখানে হার্টের আকৃতিটা গাম আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

⬇️ ধাপ-০৪:⬇️

IMG_20230608_175403_648.jpg

গ্লিটার পেপার এর উপর গাম আঠা দিয়ে লাগানো হার্টের চারপাশে রঙ্গিন পুঁথি গাম আঠা দিয়ে সুন্দরভাবে লাগিয়ে দিলাম। শুভেচ্ছা কার্ডের সৌন্দর্য বৃদ্ধি করার জন্যই আমি পুঁথি গুলো ব্যবহার করেছিলাম।

⬇️ ধাপ-০৫:⬇️

IMG_20230608_175439_900.jpg

শুভেচ্ছা কার্ডটি আরো বেশি আকর্ষণীয় করে তোলার জন্য রঙ্গিন কাগজ দিয়ে ফুল বানানো শুরু করেছিলাম। তাই গোলাপি রঙের একটি রঙ্গিন কাগজ প্রথমেই সুন্দরভাবে ভাঁজ করে নিয়েছিলাম ফুল তৈরি করার জন্য।

⬇️ ধাপ-০৬:⬇️

IMG_20230608_175622_849.jpg

IMG_20230608_175658_587.jpg

ভাজ করা রঙ্গিন কাগজগুলো কাঁচি দিয়ে কেটে সুন্দর সুন্দর ফুলের আকৃতি করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০৭:⬇️

IMG_20230608_175748_051.jpg

প্রত্যেকটি রঙ্গিন ফুলের একটি করে পাপড়ি কাঁচি দিয়ে কেটে দিয়েছিলাম।

⬇️ ধাপ-০৮:⬇️

IMG_20230608_175945_477.jpg

IMG_20230608_180142_946.jpg

প্রতিটি ফুলের একটি করে পাপড়ি কেটে দেওয়ার পরে অন্য পাপড়ির উপর গাম আঠা লাগিয়ে খুব সুন্দর সুন্দর ফুল তৈরি করেছিলাম।

⬇️ ধাপ-০৯:⬇️

IMG_20230608_180724_766.jpg

IMG_20230608_180728_313.jpg

তারপর প্রত্যেকটি ফুলের প্রতিটি পাপড়ি কলম দিয়ে পেঁচিয়ে বাঁকা করে আরো বেশি সৌন্দর্য করে দিয়েছিলাম। তারপর শুভেচ্ছা কার্ডের চার কোণে চারটি রঙ্গিন ফুল গাম আঠা দিয়ে লাগিয়ে দিলাম। শুভেচ্ছা কার্ডটি দেখতে আরো বেশি সৌন্দর্যময় হয়েছিল।

⬇️ ধাপ-১১:⬇️

IMG_20230608_181433_120.jpg

IMG_20230608_180838_252.jpg

শুভেচ্ছা কার্ডের চার কোণে লাগানো চারটি ফুলের ঠিক মাঝখানে সাদা রংয়ের চারটি পুথি গাম আঠা দিয়ে লাগিয়েছিলাম। যাতে শুভেচ্ছা কার্ডটি দেখতে সকলের নিকট আরো বেশি আকর্ষণীয় লাগে।

⬇️ ধাপ-১২:⬇️

IMG_20230608_181639_264.jpg

IMG_20230608_182046_001.jpg

IMG_20230608_182049_001.jpg

IMG_20230608_182052_231.jpg

সবুজ রঙের রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার একটি পাতা তৈরি করেছিলাম। তারপর সবুজ রংয়ের পাতাটি শুভেচ্ছা কার্ডের উপরের অংশে ঠিক মাঝখানে সুপার গ্লু আঠা দিয়ে লাগিয়ে দিয়েছিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল চমৎকার একটি ডাই প্রজেক্ট, রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি। আমি আশা করি, আমার তৈরি শুভেচ্ছা কার্ডটি আপনাদের সকলের নিকট অনেক অনেক ভালো লেগেছে।

⬇️ আমার বাংলা ব্লগ কমিউনিটির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমি "আমার বাংলা ব্লগ" পরিবারের সকলকেই জানাই আন্তরিক শুভেচ্ছা। ⬇️


IMG_20230608_182311_467.jpg

IMG_20230608_182313_671.jpg

IMG_20230608_182315_579.jpg

আমি আশা করি, রঙ্গিন কাগজ দিয়ে তৈরি শুভেচ্ছা কার্ডের মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের নিকট আমার আন্তরিক শুভেচ্ছা পৌঁছে দিতে পেরেছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলকে নিয়েই আমরা যেন আগামী দিনের পথ চলতে পারি, এমনটাই আমি প্রত্যাশা করি। এগিয়ে যাও আমার বাংলা ব্লগ কমিউনিটি আপন গতিতে, আপন শক্তিতে, নতুন মহিমায় উজ্জীবিত হয়ে। সারা বিশ্ব যেন অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে আমার বাংলা ব্লগ কমিউনিটির দিকে। জয় হোক আমার বাংলা ব্লগ কমিউনিটির, জয় হোক আমার মাতৃভাষা বাংলার। সকলের জন্য শুভেচ্ছা রইল।





১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ

Sort:  
 last year 
 last year 

এবার দেখি অনেকেই কনটেস্টে অংশগ্রহন করেছে।বেশ ভালো লাগছে।আপনার বানানো গ্লিটার পেপার দিয়ে কার্ডটা বেশ ভালো হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

গিটার পেপারের উপর বিভিন্ন কালারের ফুল দিয়ে বেশ সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন। কার্ডটি তৈরি করার সময় এর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভেচ্ছা রইল আপনার প্রতি ভাইয়া।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি খুবি সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকারভাবে আপনি শুভেচ্ছা কার্ড তৈরি করে আমাদের মত শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ। আর এই পোস্টের মাধ্যমে আপনি চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ফেলেছেন যেটা আমার অনেক বেশি পছন্দ হলো। দারুন ভাবে আপনি এটা তৈরি করেছেন শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজের তৈরি শুভেচ্ছা কার্ড খুবই সুন্দর হয়েছে তো। এই প্রতিযোগিতা উপলক্ষে আপনি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে। লাভটা কেটে পুঁতি বসিয়ে দেওয়ার কারণে খুব সুন্দর লাগছে দেখতে। চারিপাশে ফুল দিয়ে মাঝখানে পুঁতি দেওয়ার কারণে খুব ভালো লেগেছে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটা তৈরি করেছেন আপনি। সব মিলিয়ে খুব চমৎকার একটা পোস্ট শেয়ার করেছেন।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার অনেক শুভেচ্ছা জানাই। রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি শুভেচ্ছা কার্ড আপনি তৈরি করেছেন। রঙিন কাগজ ও পুতি দিয়ে অসাধারণ একটি কার্ড আপনি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কার্ড তৈরির পদ্ধতি ও আপনি আমাদের মাঝে ধাপে ধাপ উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। রঙ্গিন কাগজ দিয়ে জাস্ট অসাধারণ একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন ভাই। বিশেষ করে কালার কম্বিনেশনটা দারুণ লেগেছে। সবমিলিয়ে অসাধারণ লেগেছে আপনার ডাই প্রোজেক্টটি। এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61797.74
ETH 2429.84
USDT 1.00
SBD 2.64