আমার পছন্দের কিছু রসালো ফলের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার । ০৬ ই নভেম্বর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20230725_174439_366.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের কিছু রসালো ফলের রেনডম ফটোগ্রাফি শেয়ার করছি। আমি আশা করি, আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুগণ, চলুন দেখে আসি আমার পছন্দের কিছু রসালো ফলের রেনডম ফটোগ্রাফি গুলো।



⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20230725_174340_275.jpg

IMG_20230725_174439_366.jpg

IMG_20230725_174510_883.jpg


এটা হচ্ছে দেশি জাতের পাকা কলার ফটোগ্রাফি। আমাদের পুকুর পাড়ে অনেকগুলো কলা গাছ লাগানো আছে। এই কলাগুলো গাছে কাঁধিসহ পেকেছিল। ফরমালিন মুক্ত এ ধরনের পাকা কলা খেতে খুবই সুস্বাদু লাগে। দেশি জাতের কলা হওয়ায় এই কলা গুলো খেতে চিনির মতো মিষ্টি লাগে। তবে এই পাকা কলার ভিতরে একটা-দুইটা বিচি থাকে।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20230612_172752_339.jpg


এটা হচ্ছে গামলা ভর্তি পাকা জামের ফটোগ্রাফি। জাম গুলো পেকে মধুর রসে টয়টম্বর হয়ে রয়েছে। যে জামগুলো বেশি পাকে সে জামগুলো তত বেশি কালো বর্ণ ধারণ করে। এ ধরনের পাকা জামগুলো খেতে খুবই সুস্বাদু এবং মিষ্টি লাগে। ভিটামিনে পরিপূর্ণ এ ধরনের দেশি ফল গুলো খাওয়ার মজাই আলাদা।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20230602_111021_062~2.jpg

IMG_20230612_165902_458.jpg

IMG_20230612_165915_147.jpg


এটা হচ্ছে আম গাছের ফটোগ্রাফি। আম গাছের আম গুলো পেকে হলুদ হওয়ার কারণে আম গাছটি দেখতে খুবই সুন্দর লাগছে। এই আম গাছটি আমাদের ঘরের চালার উপরে অবস্থিত। এই আম গাছের আম গুলো দেখতে যেমন সুন্দর লাগে ঠিক তেমনি খেতে আরো বেশি সুস্বাদু লাগে। সত্যি বলতে আমাদের অনেকগুলো আমগাছ আছে এবং আমাদের আম গাছে যে পরিমাণ আম ধরে শেষ পর্যন্ত আমাদের পরিবারের লোকজন আম খাওয়ার প্রতি বিমুখ হয়ে যায়। তাই আম গাছে অসংখ্য পরিমাণে পাকা আম ঝুলে থাকা সত্ত্বেও খাওয়ার লোক নেই।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20230612_124812_927.jpg


এটা হচ্ছে পাকা লিচুর ফটোগ্রাফি। এ ধরনের পাকা লিচুগুলো খেতে মধুর মতো মিষ্টি লাগে। শুধু তাই নয়, মধুর রসে পরিপূর্ণ পাকা লিচু খেয়ে পেট ভরলেও মন ভরে না। আমার শ্বশুরমশাই তার লিচু গাছ থেকে পাকা লিচুগুলো পেড়ে তার বেয়াই এর জন্য নিয়ে এসেছিল অর্থাৎ আমাদের পরিবারের সকলের জন্য। এই লিচুগুলো খেতে খুবই মিষ্টি ছিল। তবে লিচু গুলো যে কি জাতের লিচু সেটা নিয়ে বিতর্ক হয়েছে। আমার শ্বশুরমশাই বলে-- এটা বোম্বাই জাতের লিচু। আর শাশুড়ি বলে--এটা চায়না থ্রি জাতের রয়েছে। প্রত্যেক বছর লিচু পাকার সময় লিচুর জাত নিয়ে আমার শ্বশুরমশাই এবং শাশুড়ির মধ্যে বেশ খুনসুটি হয়ে থাকে।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20230612_124738_543.jpg


এটা হচ্ছে পাকা তরমুজের ফটোগ্রাফি। আমাদের গ্রামের হাট-বাজারে তরমুজগুলো বিক্রয় করতে এসেছিল এক বিক্রেতা। আমি চার কেজি ওজনের একটি তরমুজ ক্রয় করেছিলাম ৭০ টাকা দরে ২৮০ টাকা দিয়ে। তবে তরমুজটি বাইরে থেকে দেখতে যেমন সুন্দর লেগেছিল কিন্তু খেতে তেমন সুস্বাদু ছিল না। সম্ভবত তরমুজটি ফরমালিন দিয়ে পাকানো হতে পারে। বর্তমান সময়ে অসাধু ব্যবসায়ীরা তরমুজ ফলটি ফরমালিন দিয়ে খাওয়ার একেবারেই অনুপযুক্ত করে তুলেছে।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20230619_164402_231.jpg


এটা হচ্ছে পাকা আমের ফটোগ্রাফি। আমাদের গাছের এই পাকা আম গুলো খেতে মধুর চেয়েও মিষ্টি লাগে। আমগুলোর খোসা একেবারেই পাতলা এবং ভিতরের আটিটা খুবই ছোট। একই সাথে আমের ভিতরে আঁশের পরিমাণ নেই বললেই চলে। আর পাকা আমের ভিতরে প্রচুর পরিমাণে রস থাকে এবং দারুণ একটি সুগন্ধ রয়েছে। আমার পরিবারের সকলে এই আমগুলো খেতে খুবই পছন্দ করে।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20230612_135517_164.jpg

IMG_20230612_135803_575.jpg

IMG_20230612_140419_390.jpg


এটা হচ্ছে একটি পাকা পেয়ারার ফটোগ্রাফি। এ ধরনের পেয়ারাগুলো খেতে খুবই সুস্বাদু লাগে। বিশেষ করে পেয়ারা কেটে কুচি কুচি করে লবণ এবং একটু মসলা দিয়ে মিশ্রণ করে খেতে সবথেকে বেশি ভালো লাগে। ভিটামিনে পরিপূর্ণ এ ধরনের পেয়ারা আমাদের শরীরে ঘাটতি পূরণ করে এবং পুষ্টি সরবরাহ করে। তাই আমাদের সকলের উচিত বেশি করে দেশি ফল খাওয়া এবং আমাদের শরীরকে সুস্থ রাখতে চেষ্টা করা।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের কিছু রসালো ফলের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রসালো ফলের ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার নিজ গ্রাম থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 10 months ago 

ভাই আপনি আজকে খুবই চমৎকার কিছু ফলের ফটোগ্রাফি করেছেন আপনার এই ফলগুলো দেখে এখন তো খেতে ইচ্ছা করছে যদি অসময় পাব কোথায়। তবে প্রতিটা ফল অনেক পুষ্টিগুনে ভরা এবং সুস্বাদু। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাই আপনার তুলার রসালো ফলের ফটোগ্রাফি গুলো দেখে তো খেতে ইচ্ছা করছে। আপনার করা ফটোগ্রাফির সব ফলই আমার অনেক পছন্দের আর প্রিয়। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর উপস্থাপনের মাধ্যমে পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনি চমৎকার চমৎকার রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখতে বেশ সুন্দর লাগতেছে।আপনি সব গুলো ফল জাতীয় ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আজকে আপনার মাধ্যমে পছন্দের রসালো ফলের ফটোগ্রাফি দেখতে পেলাম। ভীষণ ভালো লাগতেছে। আমিও ভাই কোথাও চলার পথে সামনে সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। আসলে এখানে কাজ করার পর আমরা ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। দ্বিতীয় ফটোগ্রাফি জামের এটাতো ভীষণ ভালো লাগে খেতে এবং অনেক সুস্বাদু বটে। তারপর তৃতীয় ফটোগ্রাফি আপনি আমের ফটোগ্রাফি তুলে ধরেছেন। এটাও বেশ ভালো লাগতেছে অনেক সুন্দরভাবেই ফুটে উঠেছে পিকচারটি । তরমুজ তো গরমের সময় আমরা এটা বেশি খেয়ে থাকি ভীষণ ভালো লাগে। পাকা আমের ফটোগ্রাফি ও পেয়ারার মাধ্যমে আপনি ফটোগ্রাফি শেষ করলেন এবং প্রতিটি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন।আপনার জন্য শুভেচ্ছা রইল। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 10 months ago 

ভাইয়া সব গুলো ফল অনেক সুন্দর ও লোভনীয়। ফটোগ্রাফি গুলোও তার সাথে বর্ণনা গুলো অসাধারণ সুন্দর ভাবে করেছেন।এই কলা গুলো কেন জানি গ্রামের পুকুর পাড় গুলোতেই হয়ে থাকে।এবং সত্যি চিনির মতোই মিষ্টি ও সুস্বাদু হয়।ঠিক বলেছেন জাম যতো বেশি পাকে ততবেশি কালো হয়।ঠিক বলেছেন আম গুলো হলুদ হওয়ার কারণে বেশি সুন্দর লাগছে আমি তো ভেবেছিলাম লিচু খুব ভালো করে দেখার পর বুঝলাম সত্যি আম।আসলে এতো হলুদ পাকা পাকা আম খুব কমই দেখা যায়।এমন লোভনীয় আম খাওয়ার কেউ না থাকলে বাংলা ব্লগ পরিবারকে ডাকবেন এর পর থেকে🙃।আপনার শ্বশুড়ের লিচু গুলো বেশ টসটসে লোভনীয়। রসাল ফল তরমুজ মিষ্টি না হলে খেতে মজা লাগে না।সত্যি ফরমালিন যুক্ত ছিলো তাই ভালো ছিলো না খেতে।গাছ থেকে পাড়া আম গুলো বেশ লোভনীয় দেখেই বুঝতে পাচ্ছি অনেক মিষ্টি। পেয়ারা খুব ভালো একটি ভিটামিনে ভরপুর ফল।সত্যি বলেছেন লবন দিয়ে মাখা খেতে অসাধারণ সুন্দর লাগে।ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা দেয়ার জন্য।

 10 months ago 

আপনি আজকে আমাদের মাঝে রসালো কয়েকটি ফলের ছবি শেয়ার করেছেন । সত্যিই আপনার তোলা প্রতিটি ফলের ছবিই অনেক রসালো। আপনার এ রসালো ফলগুলোর ছবি দেখে খেতে ইচ্ছে করছে। বিশেষ করে জাম দেখে খাওয়ার লোভ হয়ে গেছে। কিন্তু যদিও এখন জামের সময় নয় ‌। তবে আপনার পোষ্টের মাধ্যমে জাম দেখতে পেয়ে সত্যি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফল আমার অনেক পছন্দের। আর আমার পছন্দের সবগুলো ফলের ফটোগ্রাফি করেছেন দেখছি ভাই। কলা, আম জাম লিচু পেয়ারা সবকিছুই ছিল। এককথায় অসাধারণ। একেবারে পাকা কালো জাম দেখে তো আমারই লোভ হচ্ছিল। বেশ দারুণ এবং লোভনীয় ছিল আপনার ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বাহ চমৎকার এবং বেশ কিছু সুস্বাদু ফলের খাবারের ফটোগ্রাফি শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে আপনার ফলে ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে। আপনি তো দেখছি আমের গাছ সহ বেশ আমের ফটোগ্রাফি শেয়ার করলেন। কিন্তু আমার মনে হচ্ছে এই আম গুলো অনেক দিন আগের তাই না ভাইয়া? তাছাড়া লিচুর ফটোগ্রাফি শেয়ার করলেন। অন্যান্য ফলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। সেই সাথে অনেক লোভ লাগছে ভাইয়া খেতে আপনার ফলে ফটোগ্রাফি গুলো দেখে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67