"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ৩৯ // সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ বুধবার। ১২ ই জুলাই, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের নিকট হাজির হয়েছি।

IMG_20230712_193755_871.jpg



সুপ্রিয় বন্ধুগণ, পোস্টের শুরুতেই আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত প্রতিষ্ঠাতা, এডমিন এবং সকল মডারেটরদের। আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা থেকে শুরু করে সকল এডমিন এবং মডারেটরগণ আমাদের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার হিসেবে আমি আমাদের কমিউনিটির সম্মানিত প্রতিষ্ঠাতাসহ সকল এডমিন এবং মডারেটরদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। সুপ্রিয় বন্ধুগণ, আমি যে কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে খুবই পছন্দ করি। তাই, "আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ৩৯" এ আমি চমৎকার একটি ঝাল ভর্তা রেসিপি নিয়ে আপনাদের নিকট হাজির হয়েছি। আমার ঝাল ভর্তা রেসিপিটি হলো--সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তার রেসিপি। আমি আশা করি, আমার আজকের রেসিপিটি আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।


সুপ্রিয় বন্ধুগণ, চলুন এক নজরে দেখে আসি সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি তৈরির জন্য আমার ব্যবহারিত বিভিন্ন প্রয়োজনীয় উপকরণগুলো :-

উপাদানপরিমাণ
কাঁচা মরিচ০৮ টি
পেঁয়াজের কুচি০২ টেবিল চামচ
সরিষার তেলপরিমাণ মতো
খাসির মাংস২০০ গ্রাম
বেগুন০১ টি
লবণপরিমাণমতো


সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি তৈরীর প্রক্রিয়াগুলো নিম্নে ধাপে ধাপে উপস্থাপন করা হলো:

⬇️ ধাপ-০১:⬇️

IMG_20230712_180028_050.jpg

প্রথমে আমি পরিমাণমতো কাঁচা মরিচ সংগ্রহ করে নিয়েছিলাম। তারপর কাঁচামরিচ দিয়ে ভর্তা তৈরি করার জন্য কাঁচা মরিচগুলো পরিষ্কার পানি দিয়ে ধৌত করে ভর্তা তৈরির জন্য প্রস্তুত করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০২:⬇️

IMG_20230712_152243_865.jpg

IMG_20230712_180330_650.jpg

সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি তৈরি করার জন্য পরিমাণ মতো খাসির মাংস এবং সবজি হিসেবে একটি বেগুন সংগ্রহ করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০৩:⬇️

IMG_20230712_192455_004.jpg

IMG_20230712_192500_077.jpg

খাসির মাংসগুলো ভালোভাবে সিদ্ধ করে নিয়ে ভর্তা তৈরি করার জন্য প্রস্তুত করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০৪:⬇️

IMG_20230712_192114_017.jpg

IMG_20230712_192539_126.jpg

অনুরূপভাবে,বেগুনটি ভালো করে সিদ্ধ করে নিয়ে ভর্তা তৈরি করার জন্য প্রস্তুত করে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০৫:⬇️

IMG_20230712_192726_872.jpg

খাসির মাংসের ভর্তা এবং বেগুনের ভর্তা একত্রে মিশিয়ে দিয়েছিলাম। তারপর মিশ্রণ করা ভর্তাগুলো কিছুক্ষণ রেখে দিয়েছিলাম।

⬇️ ধাপ-০৬:⬇️

IMG_20230712_192758_192.jpg

ঝাল ভর্তা রেসিপি তৈরি করার জন্য পরিমাণ মতো কাঁচা মরিচ কেটে কুচি কুচি করে নিয়েছিলাম। একই সাথে পরিমাণ মতো পেঁয়াজ কেটে নিয়েছিলাম।

⬇️ ধাপ-০৭:⬇️

IMG_20230712_193149_394.jpg

IMG_20230712_193242_854.jpg

পরিমাণ মতো সরিষার তেলসহ কুচি কুচি করে নেওয়া কাঁচা মরিচ, পেঁয়াজ এবং পরিমাণমতো লবণ দিয়ে একত্রে ভালোভাবে মিশ্রণ করে দিয়েছিলাম। ঝাল ভর্তা রেসিপি তৈরি করার জন্য কাঁচা ঝাল গুলো সুন্দরভাবে প্রস্তুত হয়ে গেল।

⬇️ ধাপ-০৮:⬇️

IMG_20230712_193458_804.jpg

IMG_20230712_193736_425.jpg

প্রস্তুত করে নেওয়া ঝাল মসলাগুলোর সাথে পূর্বে প্রস্তুত করে নেওয়া ভর্তাগুলো সুন্দরভাবে মিশিয়ে দিয়েছিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি।

⬇️ পরিবেশন।⬇️

IMG_20230712_193757_947.jpg

সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু এবং মজাদার ছিল। এই ভর্তা রেসিপিটি অনেকটা নতুন হলেও খেতে খুবই সুস্বাদু এবং রুচি সম্মত। তাই আপনারাও এ ধরনের সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি তৈরি করে খেতে পারে। সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে।


সুপ্রিয় বন্ধুগণ, সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি পোষ্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য আমি আপনাদের সকলের নিকট কৃতজ্ঞ।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।



Sort:  
 last year 

আমার বাংলা ব্লগের সুবাদে নতুন নতুন অনেক ধরনের ভর্তা শিখতে পারছি। ভর্তা টা আমার কাছে খুবই ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের ভর্তা ট্রাই করতে খুবই পছন্দ করি। আপনার এই ভর্তা টা আমার কাছে সম্পূর্ণ নতুন অবশ্যই একবার ট্রাই করে দেখবো।খেয়ে দেখবো কেমন লাগে এই খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি।

 last year 

সবজি দিয়ে খাসির মাংসের ঝাল ভর্তা রেসিপি খুবই দুর্দান্ত হয়েছে। দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমেই আপনাকে প্রতিযোগীতায় অংশগ্রহন করার জন্য অভিনন্দন জানাচ্ছি। আপনি বেশ নতুন একটি ভার্তার রেসিপি করেছেন প্রতিযোগীতার জন্য। আমার কাছে আপনার তৈরি করা ভর্তা বেশ ইউনিক লেগেছে। অনেক ধন্যবাদ ভর্তার রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

একদম ইউনিক এবং অসাধারণ একটি ভর্তা তৈরি করলেন আপনি এই প্রথম দেখেছি আমি খাসির মাংসের ভর্তা। তবে এর আগে তৈরি করা হয়েছে কিনা সেটা জানিনা আজকে আমার কাছে অসাধারণ লেগেছে আপনার ভর্তা তৈরি। ইউনিক একটি ভর্তা নিয়ে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60796.19
ETH 2601.58
USDT 1.00
SBD 2.57