আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার। ১৫ ই জানুয়ারি, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240115_171832_689.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছি। আমি আশা করি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।



⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20240115_171832_689.jpg


এটা হচ্ছে একটি কচি লাউয়ের ফটোগ্রাফি। লাউয়ের মাচায় ঝুলে থাকা কচি লাউটি দেখতে খুবই সুন্দর লেগেছিল। চিংড়ি মাছের সাথে এরকম কচি লাউ ভাজি করে খেতে অসাধারণ সুস্বাদু লাগে। লাউটি এখন যতটুকু দেখা যাচ্ছে কয়েক দিনের মধ্যেই এর থেকে তিন গুণ বড় হয়ে যাবে। আসলে লাউ সবজিটি দ্রুত বৃদ্ধি পায়।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20240115_171658_646.jpg

IMG_20240115_172012_943.jpg


এটা হচ্ছে শিম সবজির ফটোগ্রাফি। শীতকালের অন্যতম প্রধান এবং জনপ্রিয় সবজি হলো শিম। প্রোটিন সমৃদ্ধ এই সবজিটি ভাজি করে খেতে এবং অন্যান্য সবজির সাথে রান্না করে খেতেও অনেক ভালো লাগে। আমাদের শিম গাছের মাচা থেকে শিম সবজির ফটোগ্রাফিটি করেছি।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20240115_171619_654.jpg


এটা হচ্ছে এক ধরনের বুনোফলের ফটোগ্রাফি। এই ফলটির নাম আমার জানা নেই। তবে এই বুনো ফল গুলো যখন পুরোপুরি পেকে যায় ঠিক তখনই বিভিন্ন প্রকারের পাখি এসে খাবার হিসেবে এটা খেয়ে থাকে। আসলেই এই বুনোফল গুলো মানুষের কাজে না লাগলেও পাখিদের ক্ষুধা নিবারণ করছে।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20231227_074453_207.jpg


এটা হচ্ছে একটি বসার স্থানের ফটোগ্রাফি। এই বসার স্থানটি কোন পার্কের নয়। আমাদের গ্রামের রাস্তার পাশে এটা অবস্থিত। বিশেষ করে মাঠে হাড়ভাঙ্গা পরিশ্রম করে এসে আমাদের গ্রামের কৃষকেরা এই বসার স্থানে বসে বিশ্রাম গ্রহণ করে। এই বসার স্থানটি ২০০৪ সালের দিকে নির্মিত হয়েছিল।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20231227_074219_806.jpg


এটা হচ্ছে এক পায়ে দাঁড়িয়ে থাকা সুন্দর একটি তাল গাছের ফটোগ্রাফি। তালগাছ আমাদের জন্য অত্যন্ত উপকারী একটি গাছ। তাল গাছ থেকে আমরা যেমন অক্সিজেন, ছায়া, জ্বালানি,সুস্বাদু তাল ফল খেতে পারি, মিষ্টি রস পেয়ে থাকি। ঠিক তেমনি তালগাছ বজ্রপাতের মতো ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ থেকে আমাদেরকে রক্ষা করে। তাই আমাদের সকলের উচিত বেশি বেশি তালগাছ লাগানো এবং তাল গাছের যত্ন নেওয়া।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20231230_170512_768.jpg


এটা হচ্ছে আমার একমাত্র সন্তান মোহাঃ সালমান রাজ বেলাল এর ফটোগ্রাফি। কয়েকদিন আগে বাবুকে নিয়ে মাঠের পুকুরে বেড়াতে গিয়েছিলাম। পুকুরপাড় থেকে সে বাড়িতে আসতে চাইছিল না। আমি যখন বাবুকে রেখে বাড়িতে চলে যাওয়ার মতো ভঙ্গি করছিলাম ঠিক তখনই সে আমাকে দেখে হেসেছিল আর এরকম ভঙ্গি করেছিল। আসলে বাবু জানে যে, তাকে একা মাঠের পুকুরে রেখে আমি কখনোই বাড়িতে যাবো না।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20231211_120547_609.jpg


এটা হচ্ছে আমার পুকুর পাড় থেকে তোলা একটি পাকা মরিচের ফটোগ্রাফি। মরিচটি গাছে পেকে গাছে ঝুলে ছিল। গাছ পাকা মরিচটি দেখতে দূর থেকে অনেক ভালো লেগেছিল আমার। এ বছর আমার পুকুর পাড়ে লাগানো মরিচ গাছে প্রচুর পরিমাণে মরিচ এসেছিল। এখনো আমার মরিচ গাছে অনেকখানি মরিচ আছে। তার মধ্যে কয়েকটা মরিচ পাকতে শুরু করেছে।



Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার নিজ গ্রাম থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 7 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। শীতকালীন বেশ কয়েকটি সবজির ফটোগ্রাফি শেয়ার করেছেন আর প্রতিটা সবজি আমার খুব পছন্দের। এছাড়া আপনার ছেলে মাশাআল্লাহ অনেক কিউট আর তার মিষ্টি হাসি দেখে খুব ভালো লাগলো। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। যেখানে শীতকালীন সবজি, একটি তাল গাছের দৃশ্য, মানুষের বসার জায়গা, আমাদের রাজ বাবুসহ অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো এত সুন্দর সুন্দর।

 7 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং সেই সাথে আপনার ছেলেরও ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ছেলে দেখতে অনেক কিউট এবং হাসিটা মাশাল্লাহ অনেক সুন্দর। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে আপনার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো সবার মাঝে ভাগ করে নিয়েছেন খুব ভালো লেগেছে। আপনার ক্ষেত থেকে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার ছেলে মাশআল্লাহ অনেক কিউট। তার মতো তার হাসিও অনেক বেশি সুন্দর। আসলে এরকম একটা জায়গায় গেলে কারোরই বাড়িতে ফিরে আসতে ইচ্ছে করবে না। তেমনি আপনার ছেলেরও ইচ্ছে করছিল না। আপনি আপনার পছন্দের ফটোগ্রাফি গুলো করে, বর্ণনার মাধ্যমে সুন্দর করে তুলে ধরেছেন দেখে ভালো লেগেছে।

 7 months ago 

দারুণ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে ৷ আসলে শখের বসে আমরা প্রত্যেকেই দারুণ কিছু ফটোগ্রাফি করি ৷ যেগুলো দেখতে খুবই সুন্দর দুর্দান্ত হয় ৷ যেমন আজকের এই রেনডম ফটোগ্রাফি গুলো আপনার ৷ যাই হোক অনেক ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে ৷ধন্যবাদ শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

সব গুলো ফটোগ্রাফি দারুণ সুন্দর লাগলো ভাইয়া।কচি লাউটি দেখে তো মনে হচ্ছে তুলে এনে মাছ দিয়ে রান্না করে খাই।ঠিক বলেছেন লাউ খুব দ্রত বাড়ে।শিম ও বনফল গুলো সুন্দর লাগছে।শিম সবকিছুর সাথেই খেতে দারুণ লাগে।কৃষকদের বিশ্রাম নেয়ার জায়গাটি ভীষণ ভালো লাগলো।তাল গাছ এক পায়ে দাড়িয়ে থাকে দেখতে কিন্তুু দারুণ লাগে।টুকটুকে লাল মরিচের ফটোগ্রাফি টি আকর্ষণীয় লাগছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে তার বর্ণনা দেয়ার জন্য।

 7 months ago 

শীতকালীন সময়ে আমরা এই ধরনের সবজি দেখতে পাই। যেগুলো দেখতে খুবই সুন্দর লাগে। আপনি কয়েকটি সবজির দারুন ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে তাল গাছের ফটোগ্রাফিটি খুবই সুন্দর ছিল। সব মিলিয়ে আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখতে চমৎকার লাগছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলা ফটোগ্রাফি সুন্দর ছিল তবে বিশেষ করে শিমের ফটোগ্রাফি ও লাউয়ের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে । সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67