আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ রবিবার। ২৪ ই ডিসেম্বর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20230212_170147_636.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছি। আমি আশা করি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।



সুপ্রিয় বন্ধুগণ, চলতি বছরের শুরুর দিকে আমাদের স্কুলের পক্ষ থেকে শিক্ষা সফরে গিয়েছিলাম টঙ্গী গোপালগঞ্জ। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি স্থানটি ভ্রমণ করাই ছিল মূল উদ্দেশ্য। যাহোক, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি স্থানটি ভ্রমণ শেষে সমাধি স্থানের আশপাশের পরিবেশের অনেক সুন্দর সুন্দর অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। আসলে সমাধি স্থানের আশপাশের পরিবেশটি অসাধারণ সৌন্দর্য পরিপূর্ণ। বিশেষ করে বিভিন্ন ধরনের ফুলে পরিপূর্ণ সমাধি স্থানটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি স্থান থেকে তোলা অনেকগুলো ফটোগ্রাফির মধ্য থেকে কিছু ফটোগ্রাফি আজ আমি আপনাদের নিকট শেয়ার করছি। আমি আশা করি ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের অনেক অনেক ভালো লাগবে।



⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20230212_170403_314.jpg

IMG_20230212_170411_361.jpg


এটা হচ্ছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। সমাধি স্থানের আশপাশে ফুটে থাকা এই ধরনের গাধা ফুল গুলো দেখতে খুবই সুন্দর লেগেছিল আমার কাছে।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20230212_170341_948.jpg

IMG_20230212_170350_004.jpg

IMG_20230212_170354_135.jpg


এটাও গাঁদা ফুলের ফটোগ্রাফি। তবে এটা ভিন্ন জাতের গাঁদা ফুল। এরকম হলুদ রঙ্গের যে গাঁদা ফুল হয় সেটা আমি বঙ্গবন্ধুর সমাধি স্থানে দেখে জেনেছি।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20230212_170256_094.jpg

IMG_20230212_170311_091.jpg

IMG_20230212_170314_672.jpg

IMG_20230212_170328_367.jpg


এটা হচ্ছে ফুটে থাকা বিভিন্ন রংবেরঙের গাঁদা ফুলের ফটোগ্রাফি। সুগন্ধে পরিপূর্ণ ফুটে থাকা গাঁদা ফুল গুলো বঙ্গবন্ধুর সমাধি স্থানের পরিবেশকে আরো বেশি মনোরম করে তুলেছে।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20230212_170244_221.jpg

IMG_20230212_170234_194.jpg


এটা হচ্ছে আমাদের বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষকের ফটোগ্রাফি। তিনি আমার অত্যন্ত শ্রদ্ধাভাজন সহকর্মী। অত্যন্ত ভদ্র এবং বিনয়ী মানুষ তিনি। বঙ্গবন্ধুর সমাধি স্থানের ফুলবাগানের পাশে দাঁড়িয়ে আমাকে কয়েকটি ফটোগ্রাফি করার আদেশ করেছিলেন। আসলে তিনি সহজে নিজের ছবি তুলতে চান না। তবে সেদিন গাঁদা ফুল বাগানের সৌন্দর্যে তিনিও মুগ্ধ হয়েছিলেন।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20230212_165957_376.jpg


এটা হচ্ছে একটি বৃত্তের মধ্যে গাঁদা ফুল এবং গাঁদা ফুলের মধ্যে একটি শোভা বর্ধনকারী গাছের ফটোগ্রাফি। আসলে এরকম পরিবেশের সৌন্দর্য উপভোগ করার মজাই আলাদা। ইট দিয়ে সুন্দরভাবে বৃত্ত তৈরি করে তার মধ্যে এতো সুন্দর গাঁদা ফুল ও শোভা বর্ধনকারী গাছ পরিচর্যা করে তৈরি করাটা নিঃসন্দেহে কঠিন একটি কাজ।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20230212_170126_765.jpg


এটা হচ্ছে একটি ত্রিকোণের মধ্যে বিভিন্ন রঙের ফুটে থাকা গাঁদা ফুলের ফটোগ্রাফি। প্রত্যেকটি রঙ্গের গাঁদা ফুল ভিন্ন ভিন্ন সৌন্দর্যে ভরপুর। বাহারি গাঁদা ফুলের সৌন্দর্য দেখে আমরা সকলেই মুগ্ধ হয়েছিলাম।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20230212_170015_012.jpg


এটা হচ্ছে কমলা কালারের গাঁদা ফুলের ফটোগ্রাফি। আসলে জায়গাটি মনে হচ্ছে গাঁদা ফুলের ছোট্ট একটি রাজ্য। সেদিন এরকম সুন্দর সুন্দর ফুলের সৌন্দর্য দেখে আমরা সকলেই অত্যন্ত আনন্দিত হয়েছিলাম এবং মুহূর্তটুকু খুবই উপভোগ করেছিলাম।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো করেছিলাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি স্থান থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 5 months ago 

রং বেরংগের গাঁদা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধর্মীয় শিক্ষক এর সাথে এক সাথে সুন্দর সেলফি নিয়েছেন দেখতে অনেক ভালো লাগলো। গাঁদা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার এই পোষ্টের মাধ্যমে আমরা আজকে বিভিন্ন রঙের এবং বিভিন্ন আকৃতির গাঁদা ফুল দেখতে পেলাম। আসলে গাঁদা ফুল গুলো দেখতে এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে। স্কুলের শিক্ষকদের সাথে আপনি এমন সুন্দর জায়গা ভ্রমণ করেছেন জানতে পেরে খুবই ভালো লাগলো।

 5 months ago 

ভাইয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলটা বিভিন্ন ফুল দিয়ে অনেক সুন্দর ভাবে সাজিয়েছে। এখানে লক্ষ্যনীয় বিষয় হলো কয়েক প্রকারের গাঁদা ফুল দেখতে পেলাম। আর বাগানের চারপাশে খুব সুন্দর ভাবে বাউন্ডারি দেওয়া হয়েছে। জায়গাটাতে অবসর সময়ে
সময় কাটালে খুবই ভালো লাগবে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে আপনার পছন্দের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা পছন্দের ফুলের ফটোগ্রাফি করে দেখতে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছিল। অনেকদিন পর আপনার ফটোগ্রাফির মাধ্যমে সরোয়ার স্যার কে দেখতে পেয়ে সত্যি বেশ ভালো লাগলো মামা। গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল মামা। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ সবগুলো ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করছে৷ আপনি যেভাবে সবগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন তা খুবই সুন্দর হয়েছে৷ অনেক ভালো লাগলো আপনার কাছ থেকে এই ফটোগ্রাফি গুলো দেখে৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 5 months ago 

ফটোগ্রাফি সত্যিই অনেক শখের একটি বিষয়।একটা সময় আমিও খুব ছবি তুলতে পছন্দ করতাম এখনো করি না তা নয়!সময় সুযোগ হলেই ভালো কিছুর ছবি তুলতে একদম ভুল করি না।শিক্ষা সফরে গিয়ে সহকর্মী ও ফুলের অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া।সবগুলো ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে।সবমিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুল সহ নানা স্থানের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। আপনার পর টিতে ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68799.09
ETH 3831.96
USDT 1.00
SBD 3.63