আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ রবিবার। ০২ রা জুন, ২০২৪ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240524_170430_575.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। কিন্তু বর্তমান সময়ের সূর্যের প্রখর তাপ এবং প্রচন্ড গরমের কারণে বাইরে ফটোগ্রাফি করার জন্য বের হতে পারছি না। তাই চেষ্টা করেছি নিজের বাড়ির আশপাশের সুন্দর সুন্দর দৃশ্যে গুলো মোবাইল ফোনের ক্যামেরা বন্দী করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছি। আমার আজকের সবগুলো ফটোগ্রাফি করেছি আমার নিজ গ্রাম থেকে। আমি চেষ্টা করেছি সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করে আপনাদের নিকট উপস্থাপন করতে। জানি না কতটুকু সুন্দর হয়েছে আমার আজকের ফটোগ্রাফি গুলো। তারপরেও আমি আশা করি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।



⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20240526_090051_511.jpg


এটা হচ্ছে একটি লাউ সবজির ফটোগ্রাফি। আমার নতুন লাউয়ের মাচায় এটাই প্রথম লাউ। এরকম টাটকা লাউ সবজির সাথে ছোট মাছ রান্না করে খেতে আমার খুবই ভালো লাগে।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20240526_122515_305.jpg


এটা হচ্ছে সবুজ প্রকৃতির ফটোগ্রাফি। সবুজ গাছপালা এবং গাছের পাতা গুলো দেখতে বেশ ভালো লেগেছিল। তাই সবুজ প্রকৃতির এই দৃশ্যটি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20240525_150428_766.jpg


এটা হলো তাল শাঁস এর ফটোগ্রাফি। তালের শাঁস খেতে অসাধারণ মজাদার লাগে। আমাদের গ্রাম অঞ্চলে এক একটি তালের শাঁস ৫ টাকা পিস হিসেবে বিক্রয় করে।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20240429_072320_590.jpg


এটা হচ্ছে জাপানি মাছের ফটোগ্রাফি। এই মাছটিকে অনেকে আমেরিকান রুই মাছ বলে থাকে। এই মাছের পেটের মধ্যে চর্বি অথবা ডিম থাকে। যাহোক এই জাপানি মাছ ভেজে খেতে এবং রান্না করে খেতেও দারুণ সুস্বাদু লাগে।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20240530_115218_555.jpg


এটা হচ্ছে একটি পরিবারের চিত্র অংকনের ফটোগ্রাফি। সপ্তম শ্রেণীর ইংরেজি টেক্সট বুকের ৪১ নাম্বার পেজে মাই ফ্যামিলি এর চিত্র অঙ্কন করে একটি প্যারাগ্রাফ লেখার কথা উল্লেখ করা আছে। তাই আমার সপ্তম শ্রেণীর বেশ কয়েকজন ছাত্র ও ছাত্রী একটি করে পরিবারের চিত্র অঙ্কন করে প্যারাগ্রাফটি লিখে এনেছিল। তার মধ্যে একজন ছাত্রীর এই চিত্র অঙ্কনটি সবথেকে সেরা চিত্র অংকন হিসেবে আমি সিলেক্ট করেছিলাম।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20240524_164327_751.jpg


এটা হচ্ছে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি। কৃষ্ণচূড়া ফুল দেখতে অসাধারণ সুন্দর লাগে। আসলে গ্রীষ্ম ঋতুতে প্রকৃতিতে এক অপরূপ সৌন্দর্য সৃষ্টি করেছে কৃষ্ণচূড়া ফুল। গাছে ফুটে থাকা কৃষ্ণচূড়া ফুল কাছে থেকে দেখতে যেমন অসাধারণ সুন্দর লাগে, দূর থেকে দেখতেও অনেক সুন্দর লাগে।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20240410_144120_103.jpg


এটা হচ্ছে আমার একমাত্র ছেলের ফটোগ্রাফি। মাঝেমধ্যে মোবাইল ফোন দেখার জন্য খুবই জোরে-সোরে কান্না শুরু করে। তাই বাধ্য হয়েই যখন মোবাইল ফোনের কার্টুন অন করে দিই ঠিক তখনই তার আনন্দ দেখে প্রাণটা জুড়িয়ে যায়। যদিও বাচ্চা ছেলেদের হাতে এরকম মোবাইল ফোন দেওয়া একেবারেই ঠিক নয়। কিন্তু মাঝেমধ্যে ছেলেকে শান্ত রাখার জন্য অল্প সময়ের জন্য হলেও তাকে মোবাইল ফোন দেখার সুযোগ দিতে হয়।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার নিজ গ্রাম থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


আমার পরিচয়।

IMG_20220709_132030_108.jpg



আমার নাম মোহাঃ নাজিবুল ইসলাম (বিদ্যুৎ)। আমি বাংলাদেশের নাগরিক এবং আমি অতিশয় ক্ষুদ্র জ্ঞানের একজন মানুষ। আমি মেহেরপুর জেলার ছোট্ট একটি গ্রামে বসবাস করি। আমি ২০২১ সালের আগস্ট মাসে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ শুরু করার মধ্য দিয়ে আমার স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু হয়। আমার স্টিমিট আইডি নাম (#bidyut01). প্রথম প্রথম স্টিমিট প্ল্যাটফর্মের কাজ কিছুই পারতাম না। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার, এডমিন এবং মডারেটরদের সার্বিক সহযোগিতায় খুব সহজেই স্টিমিট প্ল্যাটফর্মের কাজ গুলো সম্পর্কে জানতে পারি ও শিখতে পারি। এরপর থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে আমার এলাকাতে আমি ব্যাপকভাবে প্রচার করি। যার পরিপ্রেক্ষিতে বর্তমানে আমার এলাকার অনেকেই এখন আমার বাংলা ব্লগ পরিবারের সদস্য। যাহোক, এখন আমার মাতৃভাষায় লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। যদিও আমার প্রধান পেশা শিক্ষকতা এবং পাশাপাশি মাছের চাষাবাদ করা। আমার পরিবারের মোট সদস্য সংখ্যা ৮ জন। আমার পরিবারের প্রধান হলো আমার বাবা ও মা। আমার পছন্দের কাজ সমূহ হলো-ছবি অঙ্কন করা, যেকোনো জিনিসের অরিগ্যামি তৈরি করা, বিভিন্ন প্রকারের রেসিপি তৈরি করা, কবিতা লেখা, ভ্রমণ করা ও ফটোগ্রাফি করা। আর একটু সময় সুযোগ পেলেই পুরনো দিনের মুভি গুলো দেখতে আমি খুবই পছন্দ করি।
১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 3 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে রেনডম ফটোগ্রাফি গুলো বেশি ভালো লাগে। বিশেষ করে আপনার ছেলে এবং লাউ সবজির ফটোগ্রাফিটা অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফির পোস্টটি পড়ে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

ফটোগ্রাফির মধ্যে এরকম ভিন্ন ভিন্ন চিত্র থাকলে অসম্ভব সুন্দর লাগে দেখতে। চমৎকার কিছু টপিক্স এর ফটোগ্রাফি করেছেন আপনি। আর বর্তমান সময়ে কাঁঠাল অহরহ লক্ষ্য করা যাচ্ছে কাঁঠাল অবশ্য আমার প্রিয় একটা ফল। তাছাড়াও নিচের সবগুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে ভাইয়া। বিশেষ করে রুই মাছ এবং তালের শাঁস । তবে বাচ্চাদের ফোন দেওয়া হতে যতটা সম্ভব দূরে রাখার চেষ্টা করবেন নতুবা ভবিষ্যতে ঝামেলায় পড়তে পারেন। আশা করছি আপনার থেকে আরো নিত্য নতুন ফটোগ্রাফি গুলি দেখতে পারবো ভবিষ্যতে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ফটোগ্ৰাফী আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে ধারণ করার চেষ্টা করেছেন। আমার কাছে আপনার তোলা কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি টি অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আমার ফটোগ্রাফি পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো, বিশেষ করে তালের বিচির ফটোগ্রাফি দেখেই যেন খেতে ইচ্ছা করলো।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয়েছে। তাল শাস আমার একটি পছন্দের ফল এ সময়ের। কাঁঠাল ও আমার অনেক পছন্দের। এখনকার বাচ্চারাই ফোন নেওয়ার জন্য খুবই অনুরোধ করে আর বাইনা করে অনেক। আপনার ছেলে মাশাল্লাহ অনেক কিউট দোয়া রইল আপনার ছেলের জন্য । ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনি সবসময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমার মাঝে শেয়ার করেন এটা সত্যিই দারুন ব্যাপার ভাই। আপনার আজকের করার সকল ফটোগ্রাফি গুলো আপনার নিজের গ্রাম থেকে করেছেন জেনে বেশ ভালো লাগলো। গ্রামীন যে কোন দেশের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। কাঁঠাল গাছের ফটোগ্রাফি টা দেখে খুব ভালো লাগলো। গাছে কাঁঠাল গুলো দেখতে দারুন লাগছে। কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফিও অসাধারণ হয়েছে। কৃষ্ণচূড়ার লাল রঙের ফুলগুলো আমার অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

বাহ আজকে আপনি বেশ চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আজকে আপনার ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে লাউ সবজির ফটোগ্রাফি দেখে মন চাইতেছে ভাজি করে লাউটি খেতে। এবং তালের শাঁস এর ফটোগ্রাফি দেখেও খেতে মন চাইতেছে। সত্যি অনেক সুন্দর করে ফটোগ্রাফিগুলো করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

চমৎকার ভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59453.81
ETH 2607.50
USDT 1.00
SBD 2.39