আমার বাংলা ব্লগ||আমার পছন্দের ফটোগ্রাফি||তারিখ:০৯/০৫/২০২২ইং

in আমার বাংলা ব্লগ2 years ago
১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য এবং ৫% বেনিফিসারি এবিবি-স্কুল এর জন্য।

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের কিছু ফটোগ্রাফি শেয়ার করছি। আমি আশা করি আমার পছন্দের ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুগণ, চলুন দেখে আসি আমার পছন্দের ফটোগ্রাফি গুলো।

Picsart_22-05-09_23-34-14-749.jpg

picsart design

প্রথম ফটোগ্রাফি

IMG_20220506_181755_236.jpg

পাটক্ষেতের ফটোগ্রাফি

Location

আমাদের বাংলাদেশের অন্যতম প্রধান একটি অর্থকারী ফসল হচ্ছে পাট। মাঠে সবুজ পাটে কৃষকের জমি ভরে উঠেছে। এই পাট গাছ থেকেই আমরা পাটের সোনালী আঁশ পেয়ে থাকি। প্রতিবছর পাটের সোনালী আঁশ বিদেশে রপ্তানী করে আমাদের দেশ বৈদেশিক মুদ্রা আয় করে।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20220506_181712_584.jpg

গ্যামা ঘাস ক্ষেতের ফটোগ্রাফি

Location

আমাদের দেশের গৃহপালিত গবাদিপশুর অন্যতম প্রধান একটি খাবার হলো গ্যামা ঘাস।গ্যামা ঘাস একটি উন্নত প্রজাতির ঘাস। গৃহপালিত গবাদিপশুর খাদ্যের চাহিদা পূরণ করার জন্য আমাদের দেশের চাষিরা মাঠে গ্যামা ঘাস চাষাবাদ করে থাকে।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20220509_174020_289.jpg

চারা তালগাছের ফটোগ্রাফি

Location

এটা হচ্ছে একটি চারা তালগাছ। আমাদের সকলের উচিত বেশি বেশি করে তাল গাছ লাগানো। কারণ বর্তমানে সবচেয়ে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত থেকে আমাদের রক্ষা করার জন্য তাল গাছের গুরুত্ব অনেক। তাছাড়া, তালগাছ আমাদের জন্য বড়ই উপকারী একটি ফল জাতীয় গাছ। তাল গাছ থেকে আমরা তালের শাঁস এবং পাকা তাল পেয়ে থাকি।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20220506_182134_090.jpg

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S
আখ ক্ষেতের ফটোগ্রাফি

Location

আমাদের দেশের অন্যতম প্রধান অর্থকরী ফসল হলো আখ। আমাদের দেশের চাষিরা অক্লান্ত পরিশ্রম করে আখ এর চাষাবাদ করে। আখ থেকে আমরা প্রতিবছর হাজার হাজার মেট্রিকটন গুড় এবং চিনি পায়। যা আমাদের দেশের মানুষের চাহিদা পূরণ করে।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20220501_142507_440.jpg

ধানক্ষেতের ফটোগ্রাফি

Location

ধান আমাদের বাংলাদেশের প্রধান অর্থকরী ফসল। আমাদের দেশের প্রায় সব অঞ্চলেই কম - বেশি ধান উৎপাদন হয়। সোনালী রংয়ের পাকা ধানের ঝিলিক দেখে বাংলার কৃষকের মুখ হাসিতে ভরে যায়।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20220508_175422_426.jpg

সোনালী গাছের ফুলের ফটোগ্রাফি

Location

সোনালী গাছের হলুদ রঙ্গের ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। বৃষ্টিতে ধৌত করা সোনালী গাছের ফুলগুলো প্রকৃতিতে এক অপরূপ সৌন্দর্যের সৃষ্টি করে। তাই সোনালী গাছের এই হলুদ রঙ্গের ফুল গুলো ক্যামেরাবন্দি করে আপনাদের নিকট শেয়ার করেছি।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

সপ্তম ফটোগ্রাফি

IMG_20220508_175730_795.jpg

জাতীয় ফল কাঁঠাল এর ফটোগ্রাফি

Location

এটা হচ্ছে আমাদের জাতীয় ফল কাঁঠাল এর ফটোগ্রাফি। কাঁঠাল অত্যন্ত পুষ্টি সমৃদ্ধ একটি ফল। এটা রান্না করে খাওয়া যায়। বৈশাখ-জ্যৈষ্ঠ মাসে বাংলাদেশের সকল অঞ্চলে কাঁঠাল ফল পাওয়া যায়। গৃষ্ম ঋতুর প্রধান আকর্ষণীয় ফল হচ্ছে কাঁঠাল। পাকা কাঁঠালের সুগন্ধে ভরে ওঠে বাংলার প্রতিটি বাড়ি।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

অষ্টম ফটোগ্রাফি

IMG_20220509_131321_131.jpg

ল্যাংড়া আমের ফটোগ্রাফি

Location

ল্যাংড়া আম আমাদের সকলের নিকট অতি পরিচিত এবং জনপ্রিয় একটি ফল। মধুর রস সম্পন্ন পাকা ল্যাংড়া আম গৃষ্ম ঋতুর অন্যতম একটি প্রধান ফল। ল্যাংড়া আম আমাদের দেশের সব অঞ্চলে পাওয়া যায়। বিশেষ করে আমাদের দেশের গ্রাম অঞ্চলের প্রায় প্রতিটি বাড়িতেই একটি-দুটি করে ল্যাংড়া আম গাছ লাগানো থাকে।

Photography by @bidyut01
Camera: infinix hot 11 S

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক ভালো লেগেছে। আমার এ পোস্টটি পড়ে অবশ্যই আপনাদের মতামত কমেন্ট বক্সে জানাবেন। আমি আপনাদের কমেন্টের অপেক্ষায় রইলাম।

সবাইকে অসংখ্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

সবুজ শ্যামলে ভরা প্রকৃতির কিছু দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে ভাই গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে গ্রাম বাংলার অপরুপ সৌন্দর্য তুলে ধরেছেন ।যা দেখতে অসাধারণ লাগছে। গ্রাম বাংলার সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে।। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেকগুলো সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করলেন। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে 6 নাম্বার ফটোগ্রাফিটি অর্থাৎ সোনালী গাছের ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবিই সুন্দর হয়েছে । একদম সবুজ দেখতে খুবিই ভালো দেখায় আমার কাছে পাটখেত খুবিই ভালো লাগছে। ধন্যবাদ ভাই সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভ কামনা রইল

 2 years ago 

গ্রামের অপরূপ সৌন্দর্যময় পরিবেশে ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন দেখে ভাল লাগল।

 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পাটক্ষেতের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রকৃতির রূপ আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। যেটা দেখে অনেক ভালো লাগলো। প্রকৃতির সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।

 2 years ago 

আপনার পছন্দের কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের স্পষ্ট ধারণা পাওয়া যায়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সোনালী ফুলের ফটোগ্রাফি সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির বিষয় গুলো ভালো ছিল। তবে আপনি ফটোগ্রাফি গুলো ঠিকমতো ফুটিয়ে তুলতে পারেননি। আম কাঁঠাল গুলো দেখতে বেশ দারুণ লাগছিল। সেই সাথে পাটক্ষেত ধানক্ষেত টাও অনেক সুন্দর লাগছিল। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে এতো সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই খুব সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ সুন্দর ছিলো। আপনি সত্যি খুব সুন্দর ফটোগ্রাফি করতে করতে পারেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57028.16
ETH 2358.36
USDT 1.00
SBD 2.40