আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ বুধবার। ১৭ ই এপ্রিল, ২০২৪ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240411_173728_849.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছি। আমি আশা করি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।



⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20240413_180745_438.jpg


এটা হচ্ছে ভুট্টার ফটোগ্রাফি। ভুট্টার দানাগুলো দেখতে অসাধারণ সুন্দর লাগছে। এরকম পরিপুষ্ট পাকা ভুট্টা আগুন দিয়ে পুড়িয়ে খেতে বেশ ভালো লাগে। আমাদের ভুট্টা ফসলের জমি থেকে ভুট্টার ফটোগ্রাফিটি করেছিলাম।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20240413_154127_693.jpg


এটা হচ্ছে ভাত রান্না করার ফটোগ্রাফি। ঈদের পরের দিন আমরা কয়েকজন মিলে সুন্দর একটি পিকনিকের আয়োজন করেছিলাম। উক্ত পিকনিকে বাড়ির বাহিরে চুলা তৈরি করে সেই চুলায় ভাত রান্না করা হয়েছিল। ভাত রান্না করার সময় এই ফটোগ্রাফিটি করেছিলাম।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20240408_173711_540.jpg


এটা হচ্ছে আম ফলের ফটোগ্রাফি। এগুলো আম রুপালি জাতের আম। আম গুলো দিন দিন বেশ মোটা হতে শুরু করেছে। তবে কাঁচা অবস্থায় এই আমগুলো খেতে বেশ টক লাগে। কিন্তু পাকলে এই আমগুলো খেতে মধুর মতো মিষ্টি লাগে।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20240411_173922_231.jpg


এটা হচ্ছে পটকা ফলের ফটোগ্রাফি। আমাদের ফসলের মাঠে এই পটকা ফলের গাছ অহরহ দেখা যায়। পটকা ফল গুলো যখন পেকে যায় তখন পটকা ফলের ভিতরে অংশটি আমরা ছোটবেলায় অনেক খেয়েছি। পটকা ফলের ভিতরে অংশটি খেতে বেশ মিষ্টি লাগে। অনেকে এটা ওষুধি গাছ হিসেবে চিহ্নিত করে। তবে এর ব্যবহার আমার জানা নেই।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20240411_173730_480.jpg

IMG_20240411_173728_849.jpg


এটা হচ্ছে হাতিশুর ফুলের ফটোগ্রাফি। সবুজ গাছের উপর ছোট ছোট হাতিশুর ফুলের পাপড়ি গুলো দেখতে বেশ চমৎকার লাগে। হাতিশুর একটি ঔষধি গাছ। হাতিশুরের ফুল, ডাল, পাতা এবং শিকড় আয়ুর্বেদিক ঔষধ হিসেবে ব্যবহৃত হয়। যাহোক হাতিশুর গাছের ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগে।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20240414_161911_480.jpg


এটা হচ্ছে একটি সুস্বাদু খাবারের ফটোগ্রাফি। খাসির মাথা ও খাসির মাংস খেতে অসাধারণ সুস্বাদু লাগে। গরম ভাতের সাথে খাসির মাংস ও খাসির মাথা খেতে অমৃত স্বাদ লাগে। ছোট বড় সকলে এই ধরনের খাবার গুলো খেতে খুবই পছন্দ করে এবং এই খাবারগুলো অত্যন্ত রুচি সম্মত একটি খাবার।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20240401_175904_360.jpg


এটা হচ্ছে সবুজ ধান ক্ষেতের ফটোগ্রাফি। সন্ধ্যার একটু আগে সবুজ ধান ক্ষেতের ফটোগ্রাফিটি করেছিলাম। সবুজ ধানের ক্ষেত মাঠের সৌন্দর্য এবং প্রাকৃতিক সৌন্দর্যের অন্যতম উৎস।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার নিজ গ্রাম থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


আমার পরিচয়।

IMG_20220709_132030_108.jpg



আমার নাম মোহাঃ নাজিবুল ইসলাম (বিদ্যুৎ)। আমি বাংলাদেশের নাগরিক এবং আমি অতিশয় ক্ষুদ্র জ্ঞানের একজন মানুষ। আমি মেহেরপুর জেলার ছোট্ট একটি গ্রামে বসবাস করি। আমি ২০২১ সালের আগস্ট মাসে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ শুরু করার মধ্য দিয়ে আমার স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু হয়। আমার স্টিমিট আইডি নাম (#bidyut01). প্রথম প্রথম স্টিমিট প্ল্যাটফর্মের কাজ কিছুই পারতাম না। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার, এডমিন এবং মডারেটরদের সার্বিক সহযোগিতায় খুব সহজেই স্টিমিট প্ল্যাটফর্মের কাজ গুলো সম্পর্কে জানতে পারি ও শিখতে পারি। এরপর থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে আমার এলাকাতে আমি ব্যাপকভাবে প্রচার করি। যার পরিপ্রেক্ষিতে বর্তমানে আমার এলাকার অনেকেই এখন আমার বাংলা ব্লগ পরিবারের সদস্য। যাহোক, এখন আমার মাতৃভাষায় লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। যদিও আমার প্রধান পেশা শিক্ষকতা এবং পাশাপাশি মাছের চাষাবাদ করা। আমার পরিবারের মোট সদস্য সংখ্যা ৮ জন। আমার পরিবারের প্রধান হলো আমার বাবা ও মা। আমার পছন্দের কাজ সমূহ হলো-ছবি অঙ্কন করা, যেকোনো জিনিসের অরিগ্যামি তৈরি করা, বিভিন্ন প্রকারের রেসিপি তৈরি করা, কবিতা লেখা, ভ্রমণ করা ও ফটোগ্রাফি করা। আর একটু সময় সুযোগ পেলেই পুরনো দিনের মুভি গুলো দেখতে আমি খুবই পছন্দ করি।
১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month (edited)

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে । কাঁচা আমের ফটোগ্রাফি দেখে জল চলে এলো। পটকা ফল এর আগে কখনো দেখিনি। দেখতে খুবই সুন্দর। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

গ্রামে থাকলে এই এক সুবিধা চাইলে আশেপাশের প্রকৃতির চমৎকার ফটোগ্রাফি করা যায়। কারণ গ্রামের থেকে এত সুন্দর প্রকৃতি আর কোথায় পাওয়া যাবে। পটকা অনেকদিন পরে দেখলাম। ছোটবেলায় এগুলো দিয়ে অনেক খেলতাম। তাছাড়া হাতিশুর ফুলটি খুব ভালো লাগে এর নাম জানা ছিল না। আজকে জানতে পারলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69849.38
ETH 3709.01
USDT 1.00
SBD 3.73