রুল পেন্সিল দিয়ে মেহেদি ডিজাইনের চিত্র অংকন।

in আমার বাংলা ব্লগ8 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ বুধবার। ১৩ ই ডিসেম্বর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20231212_212131_957.jpg



সুপ্রিয় বন্ধুগণ, আমি আর্ট করতে অনেক পছন্দ করি। কিন্তু সময়ের অভাবে আর্ট করা তেমন একটা হয়ে ওঠে না। এর আগে আমি যে কোন ধরনের আর্ট করতে দক্ষ ছিলাম কিন্তু দীর্ঘদিন আর্ট এর ক্ষেত্রে অমনোযোগী হওয়ার কারণে সেই দক্ষতা প্রায় হারিয়ে ফেলেছি। হারিয়ে যাওয়া আর্ট করার দক্ষতা পুনরুজ্জীবিত করার জন্য আবারো নতুন করে চেষ্টা চালিয়ে যাচ্ছি। হয়তো নিয়মিত আর্ট করার চেষ্টা করলে আর্টের বিষয়ে পুনরায় দক্ষতা অর্জন করতে সক্ষম হবো। একই সাথে আপনাদের উৎসাহ নিয়ে আর্টের কাজ পুরোদমে শুরু করতে চাই। আর্ট করার জন্য প্রধানত নিজেকে আর্ট করার বিষয় সম্পর্কে গভীরভাবে ভাবতে হয় যে, কিভাবে আর্ট টি সুন্দরভাবে উপস্থাপন করা যায়। যাহোক, রুল পেন্সিল দিয়েই এখন আমি আর্ট করতে খুবই স্বাচ্ছন্দ্যবোধ করছি। রুল পেন্সিল দিয়ে আমার আজকের আর্ট টি করার সময় কয়েকবার মুছনি ব্যবহার করার প্রয়োজন পড়েছে। যাহোক আমি আশা করি, রুল পেন্সিল দিয়ে অংকন করা আমার আজকের মেহেদি ডিজাইনটি আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে। সুপ্রিয় বন্ধুগণ চলুন দেখে আসি, রুল পেন্সিল দিয়ে অঙ্কন করা সুন্দর একটি মেহেদী ডিজাইনের আর্ট।


মেহেদী ডিজাইন এর আর্ট করার প্রয়োজনীয় উপকরণ গুলোর নাম নিম্নে দেয়া হলো:-

  • একটি সাদা কাগজ।
  • একটি রুল পেন্সিল।
  • একটি মুছনি।

IMG_20231212_194622_982.jpg



রুল পেন্সিল দিয়ে মেহেদি ডিজাইনের চিত্র অংকনের প্রসেসগুলো নিম্নে ধাপে ধাপে উপস্থাপন করা হলো:-



⬇️ step-01 ⬇️

IMG_20231212_195303_617.jpg

IMG_20231212_195317_606.jpg

মেহেদি ডিজাইনের চিত্র অঙ্কন করার জন্য প্রথমে আমি রুল পেন্সিল দিয়ে সুন্দর একটি বৃত্তের চিত্র অংকন করে নিয়েছিলাম। তারপরে বৃত্তের চারপাশে সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করে দিয়েছি।

⬇️ step-02 ⬇️

IMG_20231212_195940_955.jpg

ফুলের পাশ দিয়ে বড় একটি পাতার চিত্র অঙ্কন করে নিয়েছি। তারপর বড় পাতার চারপাশে মোট সাতটি ফুলের পাপড়ির চিত্র অঙ্কন করে দিয়েছি।

⬇️ step-03 ⬇️

IMG_20231212_201043_045.jpg

IMG_20231212_201106_590.jpg

বড় পাতার ভেতরের অংশে ছোট আরও একটি পাতার চিত্র অঙ্কন করে দিয়েছি এবং পাপড়ি গুলোর ভিতরের অংশে ছোট ছোট পাপড়ির চিত্র অঙ্কন করে দিয়েছি।

⬇️ step-04 ⬇️

IMG_20231212_204749_230.jpg

IMG_20231212_204746_730.jpg

মেহেদি ডিজাইনের ফুলের ভিতরের অংশে রুল পেন্সিল দিয়ে দাগ টেনে ডিজাইন করে দিয়েছি। এবং পাপড়ি গুলোর ভিতরের অংশে সুন্দর ডিজাইন করে দিয়েছি এবং ফুলের কলির চিত্র অঙ্কন করে দিয়েছি।

⬇️ step-05 ⬇️

IMG_20231212_205353_200.jpg

মেহেদি ডিজাইন এর নিচের অংশে বড় একটি পাতার চিত্র অঙ্কন করে দিয়ে পাতার উপরের অংশটির মাথা একটু ঘুরিয়ে ফুলের কলির মতো করে দিয়েছি। একই সাথে পাতার বাহিরের অংশটি ডিজাইন করে দিয়েছি।

⬇️ step-06 ⬇️

IMG_20231212_211224_546.jpg

বড় পাতার ভিতরের অংশে প্রথমে সুন্দর ডিজাইন করে দিয়েছি। তারপর ফুলের পাপড়ির চিত্র অঙ্কন করে দিয়েছি।

⬇️ step-07 ⬇️

IMG_20231212_212005_284.jpg

IMG_20231212_212012_176.jpg

IMG_20231212_212009_955.jpg

IMG_20231212_212032_957.jpg

ফুলের পাপড়ির ভেতরের অংশে রুল পেন্সিল দিয়ে হালকা দাগ টেনে ডিজাইন করে দিয়েছি। একই সাথে ফুলের পাপড়ির উপরের অংশে সুন্দর ডিজাইন করে দিয়েছে। তারপর পাতার ঠিক উপরের অংশে ফুলের কলির চিত্র অঙ্কনের মধ্য দিয়ে মেহেদি ডিজাইনের চিত্র অংকন সম্পন্ন করেছি।

⬇️ step-08 ⬇️

IMG_20231212_212120_271.jpg

IMG_20231212_212133_076.jpg

IMG_20231212_212131_957.jpg

মেহেদি ডিজাইনের আর্ট সম্পূর্ণ করার পরে আমার স্বাক্ষর করে দিলাম। আর এভাবেই আমি আজকে সুন্দর একটি মেহেদি ডিজাইন এর আর্ট করেছি। আমি আশা করি, আমার আজকের মেহেদি ডিজাইনের আর্টটি আপনাদের নিকট ভালো লেগেছে।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 8 months ago 

রুল পেন্সিল দিয়ে দারুন মেহেদির ডিজাইন অঙ্কন করলেন। এই অংকন গুলো দেখতে সহজ হলেও আঁকতে গেলে বেশ কঠিন মনে হয়। কিন্তু আপনি বেশ মনোযোগ সহকারে সুন্দরভাবে আর্ট করলেন। দেখেই আমার কাছে অনেক ভালো লাগলো। এত সুন্দর আর্ট করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

অসাধারণ একটি মেহেদীর ডিজাইন শেয়ার করেছেন । এটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 8 months ago 

রুল পেন্সিল দিয়ে মেহেদি ডিজাইন এর চিত্র অংকন দেখে খুব সুন্দর লেগেছে। এই ধরনের চিত্রাংকন গুলো অনেক বেশি নিখুঁতভাবে অঙ্কন করা লাগে। তবেই দেখতে অনেক সুন্দর লাগে। এটি অঙ্কন করতে আপনার অনেক সময় লেগেছে যা দেখেই বুঝা যাচ্ছে। নিখুঁত ফুলের ডিজাইন গুলো একটু বেশি ভালো লেগেছে দেখতে। এই মেহেদির ডিজাইন টা মেহেদি দিয়ে হাতের মধ্যে লাগালেও দেখতে ভালো লাগবে।

 8 months ago 

চেষ্টায় সফলতা ।আপনার আগের চিত্র আর এখনকার চিত্র আকাশ পাতাল পার্থক্য।
অংকন এর উপর আপনার খুব দক্ষতা অর্জিত হয়েছে।
মেহেদির ডিজাইনটি আপনি দারুন ভাবে প্রস্তুত করেছেন সত্যিই সৌন্দর্যটা দেখে মুগ্ধ হয়েছি।
প্রতিটা ধাপ অনেক সুন্দর করে ফটোগ্রাফির সাথে উপস্থাপন করেছেন শুভকামনা আপনার জন্য।

 8 months ago 

পেন্সিল দিয়ে মেহেদী ডিজাইনের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অংকন করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। মেহেদি ডিজাইনের নকশা টা দেখতে খুবই ভালো লাগলো। সুন্দর একটি চিত্র অঙ্কন পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এরকম মেহেদির ডিজাইনগুলো পেন্সিল দিয়ে অথবা কালার পেন দিয়ে আঁকলেও বেশ সুন্দর দেখায়। তাছাড়া এরকম ডিজাইনগুলো হাতে তো বেশ সুন্দর মানায়। আমার এরকম মেহেদি ডিজাইনগুলো হাতে লাগাতে বেশ ভালো লাগে। কিন্তু আপনি খাতার মধ্যে পেন্সিল দিয়ে চেষ্টা করেছেন সুন্দর আর্ট করার জন্য। আমার কাছে বেশ ভালো লাগলো আপনার এত সুন্দর আর্ট দেখে।

 8 months ago 

আমি মেহেদির ডিজাইন হাতের মধ্যে করতে যেমন পছন্দ করি, তেমনি আমার কাছে মেহেদির ডিজাইনগুলো দেখতেও খুব ভালো লাগে। আপনি খাতার মধ্যে রুল পেন্সিল দিয়ে মেহেদির ডিজাইন অঙ্কন করেছেন, যেটা খুব সুন্দর লাগতেছে। নিখুঁত নিখুঁত ফুলের ডিজাইন অংকন করেছেন আপনি, যা দেখে আমি তো মুগ্ধ। এটা মেহেদি দিয়ে হাতের মধ্যেও অঙ্কন করা যাবে সুন্দর করে।

 8 months ago 

আমি এটা মনে করি যে একটা কাজ যদি প্রতিনিয়ত কন্টিনিউ না করা যায় তাহলে না করতে করতে একটা সময় এসে কাজের উপর থেকে দক্ষতা হারিয়ে যায়। কিছুটা দক্ষতা নিয়ে আসার জন্য আপনি এবং নতুন করে অঙ্কন করা শুরু করেছেন জেনে ভালো লাগলো। পেন্সিল দিয়ে দারুন একটা মেহেদি ডিজাইন অংকন শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজাইন তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রুল পেন্সিল দিয়ে মেহেদি ডিজাইনের চিত্র অংকন। আপনার তৈরি মেহেদির ডিজাইন এর চিত্র অংকন দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে আপনি আর্ট যদি জেল পেন দিয়ে করতেন তাহলে সব থেকে বেশি ভালো লাগতো দেখতে। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39