শুভ জন্মদিন // আমার বাংলা ব্লগ কমিউনিটি।

in আমার বাংলা ব্লগlast year



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার। ১২ ই জুন, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

orca-image--2008888670.jpeg



আমার বাংলা ব্লগ কমিউনিটির ২য় বর্ষপূর্তি উপলক্ষে সবাইকে জানাই শুভ জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা আমাদের প্রিয় বড় দাদা ও ছোট দাদার নিকটে আমরা সবাই চিরঋণী। একমাত্র আমাদের বড় দাদার সদিচ্ছা ও প্রচেষ্টার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি অত্যন্ত সাফল্যের সাথে দ্বিতীয় বছর সুসম্পন্ন করতে সক্ষম হয়েছে। একই সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল এডমিন এবং মডারেটরদের দিকনির্দেশনা মূলক বার্তা এবং সহযোগিতা মূলক আচরণের ফলে আমাদের প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ" পেয়েছে ভালোবাসায় প্রতিষ্ঠিত মজবুত একটি ভিত্তি। একই সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটির সাধারণ ইউজারদের সৌজন্যমূলক আচরণের মাধ্যমে আমার বাংলা ব্লগে প্রতিষ্ঠিত হয়েছে অসাধারণ সুন্দর একটি পরিবার। আর এরকম অসাধারণ সুন্দর একটি পরিবারের একজন সাধারণ সদস্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে পেরে আমি সত্যিই অত্যন্ত আনন্দিত, অত্যন্ত গর্বিত।

আমার বাংলা ব্লগ কমিউনিটির শুভ জন্মদিনটি আমার কাছে সম্পূর্ণ ঈদের দিনের মতো মনে হয়েছে। ঈদের দিনের মতো সকাল বেলা থেকেই আমার মনের মধ্যে ছিল অফুরন্ত আনন্দ। একই সাথে ছিল মনের মধ্যে টান টান উত্তেজনা। কখন যে আমাদের পরিবারের সকলকে নিয়ে মধুর অনুষ্ঠান শুরু হবে, কখন যে আমাদের শুরু হবে মহামিলন মেলা, কখন যে আমাদের মনের আবেগকে, আমাদের মনে উচ্ছ্বাসকে প্রকাশ করার সময় আসবে, কখন যে আমার বাংলা ব্লগ পরিবারের অকৃতিম ভালোবাসার ছড়িয়ে পড়বে সকলের মাঝে, কখন যে রাত ৯ টা বাজবে?---- এই অপেক্ষাটি আমার কাছে ছিল অতি মধুর। আমার বাংলা ব্লগ কমিউনিটির শুভ জন্মদিন উপলক্ষে আমার মাঝে কেমন যেন আনন্দের আমেজ সৃষ্টি হয়েছিল, নিজেকে কেমন যেন নতুনভাবে মেলে ধরেছিলাম, আমার মনের মাঝে কেমন যেন নতুন আবেগের সৃষ্টি হয়েছিল। আর এসব কিছু হয়েছিল আমার বাংলা ব্লগ পরিবারের মধুর ভালবাসার টানে। রাত ৯ টা বাজার সাথে সাথে আমার বাংলা ব্লগ পরিবারের সেই আকর্ষণীয় মহেন্দ্রক্ষণ শুরু হয়েছিল। শুরু হয়েছিল পরস্পরের সাথে ভালোবাসার বিনিময়, এ যেন এক মহামিলন মেলা।

আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি হলো আমাদের ভালবাসার কমিউনিটি, আমাদের প্রাণের কমিউনিটি, আমাদের ভালোলাগার কমিউনিটি। আমার বাংলা ব্লগে আছে ভালোবাসা, শ্রদ্ধা, স্নেহ, মায়া-মমতার এক অফুরন্ত ভান্ডার, যেটা কখনোই ফুরিয়ে যাবার নয়। আর আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা অর্থাৎ আমাদের অভিভাবক হলেন সকল ভালোবাসা, স্নেহ, মায়া-মমতার প্রধান উৎস। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যের নিকট আমাদের পরিবারের প্রতিষ্ঠাতা বড় দাদা হলেন, সকল প্রকারের শ্রদ্ধা, ভালোবাসা ও আদর্শের পূজারী। তার আদর্শে প্রতিষ্ঠিত আমার বাংলা ব্লগ পরিবার। যেখানে নেই কোন ধরনের হিংসা-বিদ্বেষ, নেই কোন ধরনের বৈষম। আছে শুধু অফুরন্ত মায়ায় ভরা ভালোবাসা, আছে শুধু সুপরামর্শ ও উপদেশ, আছে শুধু সহযোগিতামূলক আচরণ, আছে শুধু সঠিক দিক নির্দেশনা এবং আছে শুধু অফুরন্ত উৎসাহ ও অনুপ্রেরণা। যেটা আমার ও আমার পরিবারের সকলের জীবনকে রাঙ্গিয়ে দিয়েছে, পরিপূর্ণ করে তুলেছে। তাই আমি নির্দ্বিধায় উচ্চকণ্ঠে বলতে পারি, আমার বাংলা ব্লগ পরিবার হলো আমার পরিবার, আমার অহংকার, আমার সম্মান।

আজ আমরা আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে অসংখ্য ইউজারগণ একত্রিত হয়ে সুন্দর একটি পরিবার গঠন করতে সক্ষম হয়েছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই প্রতিদিন অসংখ্য সৃজনশীলমূলক কাজ করে যাচ্ছি। আর আমাদের প্রতিদিনের সৃজনশীলমূলক কাজগুলো আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে সকলের নিকট উপস্থাপন করতে সক্ষম হচ্ছি। এটা নিঃসন্দেহে আমাদের জন্য বড় একটি পাওয়া। আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে আমরা পরস্পরের সৃজনশীল মূলক কাজগুলো দেখতে পারছি। ফলে আমরা আমাদের সৃজনশীলতাকে, আমাদের জ্ঞানের পরিধিকে বৃদ্ধি করতে দারুণ ভাবে উৎসাহ ও অনুপ্রেরণা পাচ্ছি। এক কথায়, আমাদের প্রতিভার বিকাশ ঘটানোর জন্য আমার বাংলা ব্লগ দারুন একটি সুযোগ করে দিয়েছে।

আবার আমার বাংলা ব্লগ কমিউনিটি আমার মাতৃভাষা বাংলাকে নতুন করে উচ্চ মর্যাদার আসনে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। বাংলা ভাষায় যুক্ত হয়েছে নতুন একটি মাত্রা। আমার বাংলা ব্লকূ কমিউনিটির মাধ্যমে আমাদের মাতৃভাষা বাংলা ছড়িয়ে পড়ছে পৃথিবীর সকল মানুষের নিকট। প্রতিদিন পৃথিবীর অগণিত মানুষ আমাদের বাংলা ভাষায় লেখা পোস্টগুলো তাদের ভাষায় অনুবাদ করে পড়ছে। যেটা আমাদের জন্য নিঃসন্দেহে গৌরবের। তাই আমি মনে করি, আমার বাংলা ব্লগ কমিউনিটির শুভ জন্মদিন যেন হাজার বছর পর্যন্ত অনুষ্ঠিত হয়। প্রজন্মের পর প্রজন্মের মানুষের নিকটে আমার বাংলা ব্লগ যেন স্বমহিমায় উজ্জ্বল নিদর্শন হয়ে টিকে থাকে, এমনটাই আমি প্রত্যাশা করি। একই সাথে আমি আরো প্রত্যাশা করি, আমি যেন আমার জীবনের শেষ দিন পর্যন্ত আমার বাংলা ব্লগ পরিবারের সাথে থাকতে পারি। আবারো আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, সকল এডমিন ও মডারেটর এবং সকল ইউজারদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে আমার আজকের লেখাগুলো এখানে শেষ করছি। আল্লাহ হাফেজ।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।



Sort:  
 last year 

শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ। আমার বাংলা ব্লগ মানে সবার হৃদয়ের অফুরন্ত ভালোবাসা। আমার বাংলা ব্লগের জন্মদিন নিয়ে আপনার অনুভূতিগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ঠিক বলেছেন, আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি আমার মাতৃভাষা বাংলাকে নতুন করে উচ্চ মর্যাদার আসনে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। সত্যি সবাই অনেক অপেক্ষা করেছি এই দিনটার জন্য। আর রাত 9 টা কখন বাজবে এর অপেক্ষা টা ছিল অনেক মধুর। যখন হ্যাংআউট শুরু হল এবং আমাদের প্রিয় শুভ ভাইয়া হ্যাংআউট পরিচালনা করতে লাগলো, তখন অনেক বেশি ভালো লেগেছে। আর সেই অনুভূতিটা বলতে বলতে ও শেষ হবে না। খুব সুন্দরভাবে সম্পূর্ণটা শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

বাংলা ভাষাকে নিয়ে আমরা সবাই গর্ব করি। এই বাংলা ভাষা নিয়ে আমরা, আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আসতে পেরে এবং ব্লগিং করতে পেরে নিজেকে ধন্য মনে করি সবাই। আমাদের মাতৃভাষা বাংলা কে অনেক উচ্চ মর্যাদার স্থানে রাখতে সক্ষম হয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটি। আসলে হ্যাংআউটে জন্য আমরা সবাই অপেক্ষা করি কখন নয়টা বাজবে এ সময়টা অনেক মধুর। আর কখন যে সময়টা পার হয়ে যায় তা বুঝতেই পারিনা। আমার বাংলা ব্লগের জন্মদিন নিয়ে আপনার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68