কবিতা:-ভালোবাসার অনুভূতি || তাং:২৫/০৮/২০২২ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি।

IMG_20220128_174356.jpg

সুপ্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট একটি ভালোবাসার অনুভূতি নিয়ে লেখা কবিতা শেয়ার করছি। ভালোবাসার অনুভূতি গুলো সব সময় খুবই মধুর হয়। প্রিয় মানুষকে যখন মন-প্রাণ উজাড় করে ভালোবাসি তখন প্রিয় মানুষের প্রতি ভালোবাসার অনুভূতি আরো বেড়ে যায়। মনে হয় সারা জীবন এভাবেই প্রিয় মানুষকে ভালোবেসে ভালোবাসার বন্ধনে আবদ্ধ করে রাখি। প্রিয় মানুষকে মন দিয়ে ভালোবাসার মাধ্যমে প্রিয় মানুষের নিকট থেকে অকৃতিম ভালোবাসা পাওয়া যায়। তাই আজ আমি আমার প্রিয় মানুষের প্রতি তীব্র ভালোবাসার অনুভূতি প্রকাশ করার জন্য 'ভালোবাসার অনুভূতি'নামে এই কবিতাটি লিখেছি। চলুন কবিতাটি মনোযোগ দিয়ে আমরা সবাই পড়ি।

IMG_20220313_175516_820.jpg



কবিতা

ভালোবাসার অনুভূতি


জীবন যেমন একটাই

তেমন একটাই আমার মন।

সে মনে তুমি এসে জড়ালে যখন
ভালোবাসার গহীন বনে হারালো তখন।

যে ভালোবাসা দিয়ে করেছে ওগো ধন্য
আজ আমি বেঁচে আছি তোমারই জন্য

তুমি হীনা মরুভূমি আমার এ জীবন
চোখের আড়াল হলে পুড়ে যায় মন।

তুমি হীনা কি করে বলো থাকি একাকী?
ভালোবাসার বাঁধনে তাই বেঁধে রাখি।

জানিনা কোন অনুভূতি নিয়ে আমায় ভালোবাসো
শত দুঃখের সুখ পায় যদি একটু হাসো।

একেই বলে ভালোবাসা এটাই যে প্রেম
খেলো না কভু আমায় নিয়ে ছলনার গেম।

মোবাইল ফোনে তুমি যখন মিষ্টি করে হাসো
বুঝতে পারি তুমি আমায় অনেক ভালোবাসো।

কখনো এমন করে ভেবে দেখিনি
তুমি হবে আমার জীবনের সবচেয়ে দামি।

আজ শুধু মনে হয় তুমি আমার জান
তাই বুঝি তোমার প্রতি আমার এত টান।

দূরে গেলেই হৃদয় আমার করে আর্তনাদ
মন গগনে তুমি যেন পূর্ণিমার চাঁদ।

তোমায় ভালোবাসি আমি হৃদয় উজাড় করে
রেখো আমায় তোমার মনের খাঁচার পাখি করে।



IMG_20220817_101515_200.jpg

সুপ্রিয় বন্ধুগণ, আমার ভালোবাসার প্রিয় মানুষের প্রতি তীব্র ভালোবাসা নিয়ে আমি এই কবিতাটি লিখেছি। প্রিয় মানুষের ভালবাসা সত্যিই জীবন যেন মনে হয় সম্পূর্ণ মরুভূমি। তাই জীবনের যথার্থ স্বাদ পেতে হলে আমাদের সকলেরই উচিত প্রিয় মানুষকে মন দিয়ে গভীরভাবে ভালোবাসা, তার মনের কথাগুলো সহজভাবে বোঝা এবং প্রিয় মানুষের প্রতি সবসময় নমনীয় আচরণ করা। সুপ্রিয় বন্ধুগণ আমার আজকের কবিতাটি আপনাদের নিকট কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাবেন। আমি আপনাদের মন্তব্যের অপেক্ষায় রইলাম 💓

IMG_20220821_164152_509.jpg



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ



Sort:  
 2 years ago 

কবিতা যেমন ভালোবাসাময় সুন্দর হয়ে উঠেছে, তেমন ফুলের ছবি গুলো দিয়ে আপনার পোস্ট টাও।

 2 years ago 

ঠিক তেমনি আপনার কমেন্টও অনেক সুন্দর হয়েছে 😄💗🙏

 2 years ago 

কবিতার ভাষাটা চমৎকার। সত্যি কাউকে সত্যিকারের ভালোবেসে থাকলেই হয়তো এমন কবিতা লেখা সম্ভব। চমৎকার লিখেছেন কবিতা টা। খুব ভালো লাগল ভাই।।

 2 years ago 

অতি চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি তো দেখছি অনেক দারুন কবিতা দেখেন আপনার কবিতার তবুও আমি সম্পূর্ণ পড়েছি ওরে খুবই ভালো লেগেছে একজন প্রেমিক পুরুষের মনের কথাগুলি আপনি এখানে তুলে ধরেছেন।

যে ভালোবাসা দিয়ে করেছে ওগো ধন্য
আজ আমি বেঁচে আছি তোমারই জন্য

এ দুটি লাইনের মাধ্যমে ভালোবাসা নিহিত রয়েছে যে ভালোবাসা কখনোই সে শহর নয়।

 2 years ago 

আমার লেখা কবিতাটি পড়ে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39