বরবটি সবজির ভিডিওগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার। ০১লা জানুয়ারি, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।



সুপ্রিয় বন্ধুগণ, আমার পুকুর পাড়ে অনেকগুলো সবজি চাষ করেছি এবার। তারমধ্যে বরবটি সবজিটি অন্যতম। অনেকগুলো বরবটি সবজির বীজ বোপন করেছিলাম। কিন্তু বরবটি সবজির গাছ হয়েছিল মাত্র সাত থেকে আটটি। সেই গাছগুলো আজ বড় হয়ে বরবটি ধরা শুরু করেছে। আর আমার লাগানো সবজি বাগানের সেই বরবটি গাছগুলো থেকে সরাসরি ভিডিওগ্রাফি করে আজ আমি আপনাদের নিকট বরবটি সবজির চমৎকার একটি ভিডিওগ্রাফি শেয়ার করছি। আমি আশা করি ভিডিওগ্রাফিটি দেখে আপনাদের অনেক অনেক ভালো লাগবে।

IMG_20231229_171909_470.jpg



সুপ্রিয় বন্ধুগণ, বর্তমান সময়ে বসে থাকার সময় নয়, নিজেকে বেকার অবস্থায় ফেলে রাখার সময় নয়। আমাদেরকে সময়ের মূল্য দিতে হবে এবং পরিবারের জন্য কিছু না কিছু করার চেষ্টা করতে হবে। আমরা যেখানে বসবাস করি অর্থাৎ আমাদের বসতভিটার আশেপাশে অনেক জমি পড়ে থাকে। বিশেষ করে আমরা যারা গ্রামে বসবাস করি তাদের বসতবাড়ির আশেপাশে বেশ কিছু জমি খালি অবস্থায় পড়ে থাকে। তাই আমরা যদি উক্ত জমি অবসর সময়ে সামান্য পরিশ্রমের মাধ্যমে কাজে লাগায় তাহলে সেই সামান্য জমি থেকে অনেক সবজি উৎপাদন করতে সক্ষম হবো। যেটা পরবর্তীতে আমাদের পরিবারের জন্য বিরাট আকারে উপকারে আসবে।

IMG_20231229_171914_572.jpg



বর্তমান সময়ে ফেসবুকের অস্বস্তিকর কনটেন্ট গুলো দেখা বাদ দিয়ে এবং মোবাইল ফোনের বাজে গেম খেলা বন্ধ করে আসুন আমরা সকলেই শারীরিক পরিশ্রম করি এবং সবজি চাষে মনোযোগী হয়। বর্তমান দ্রব্যমূল্যের বাজারে সবকিছু কিনে খাওয়ার চেয়ে নিজ পরিশ্রম দ্বারা কিছু উৎপাদন করে খাওয়ার মধ্যে রয়েছে এক অনাবিল আনন্দ। নিজ পরিশ্রম দ্বারা সবজি উৎপাদন করলে আমরা যেমন আর্থিকভাবে লাভবান হতে পারি, ঠিক তেমনি আমরা শারীরিক ও মানসিক ভাবেও শান্তিতে থাকতে পারি। আর সব থেকে মজার বিষয় হলো-- নিজ হাতে সবজি চাষ করে ফরমালিন মুক্ত সতেজ সবজি পরিবারের জন্য সরবরাহ করার মধ্যে রয়েছে সবচাইতে বড় আনন্দ। তাই আসুন আমরা সকলেই অবসর সময় সঠিকভাবে কাজে লাগায়। এবং পরিবারের জন্য সবুজ সতেজ সবজি উৎপাদন করি। আমি আশা করি আমার চাষ করা বরবটি সবজির ভিডিওগ্রাফিটি দেখে আপনারা সবজি চাষে অনেক বেশি উৎসাহ পাবেন। ধন্যবাদ সবাইকে।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 6 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বরবটি সবজির ভিডিওগ্রাফি। আপনার তৈরি পোষ্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে যে কোন সবজি নিজে হাতে তৈরি করে খাওয়ার মজা একটা আলাদা। ঠিক বলেছেন মামা, নিজের অবসর সময় ফেলে না রেখে কাজে লাগানোই ভালো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনাদের সবজি বাগানে দেখছি অনেক সুন্দর বরবটি হয়েছে। আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে জিনিসগুলো আরো ভালোভাবে দেখতে পারলাম। এ ধরনের বরবটি খেতে আসলেই অনেক সুস্বাদু হয় এবং অনেক পুষ্টি সমৃদ্ধ সবজি।

 6 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

এটা আপনি একদম ভালো কথা বলেছেন ফেসবুক এবং মোবাইলের গেমস বাদ দিয়ে যদি সকলে শারীরিক পরিশ্রম করে এভাবে সবজি উৎপাদন করে তাহলে খুব সহজেই পরিবারের চাহিদা মেটানো সম্ভব হবে। আপনাদের গাছে তো দেখছি অনেক সুন্দর বরবটি হয়েছে।

 6 months ago 

চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আজকে আপনি বরবটি সবজির ভিডিওগ্রাফি করেছেন, এটি আমার ভীষণ ভালো লাগলো। সব সময় এই রেসিপিগুলো খেতে ভীষণ ভাল লাগে।আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন বিস্তারিত যা দেখে খুবই উপকার হলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভিডিওগ্রাফিটি আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম। পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

পুকুর পাড়ে বরবটি সবজিগুলোর ভিডিওগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। আপনি বেশকিছু সবজি এবার পুকুর পাড়ে চাষ করেছেন।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আর ভিডিওগ্রাফি চমৎকার হয়েছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর এই ভিডিওগ্রাফিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুবই উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি পুকুর পাড়ে বরবটি গাছ লাগিয়েছিলেন এবং সেখান থেকে প্রতিনিয়ত সবজি আহরণ করছেন। আমি মনে করি চাকুরীর পিছনে না ছুটে নিজে নিজে কর্মসংস্থান করা উচিত এতে করে নিজের স্বাধীনতা টা নিজের কাছেই থাকে। দারুন একটা ভিডিওগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন, শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39