মহান সৃষ্টিকর্তার নিকট থেকে পাওয়া আমার পরিবারের সেরা উপহার // কন্যা সন্তান।

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ রবিবার। ০৩ রা মার্চ, ২০২৪ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240301_212834_941.jpg



সুপ্রিয় বন্ধুগণ, গত শুক্রবার সন্ধ্যার সময় আমাদের বাড়িতে নতুন অতিথির আগমন ঘটেছে। নতুন অতিথির আগমন উপলক্ষে আমাদের বাড়িতে এক অফুরন্ত আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে। সাধারণত বাড়িতে আত্মীয়-স্বজন আসলে মনের মধ্যে এমনিতেই অনেক আনন্দ অনুভব হয় এবং নতুন করে নিজেদেরকে সাজাতে ইচ্ছে করে। আর যখন বাড়িতে নতুন অতিথি হিসেবে সন্তানের আগমন ঘটে তখন বাড়ির সকল সদস্যের মাঝে যে পরিমাণ আনন্দ অনুভব হয় সেটা ভাষায় বোঝানো সম্ভব না। গত শুক্রবার সন্ধ্যার সময় আমার ছোট ভাইয়ের সুন্দর একটি কন্যা সন্তান দান করেছেন মহান সৃষ্টিকর্তা। আর আমাদের বাড়ির জন্য এই কন্যা সন্তানটি হলো বহুদিনের প্রত্যাশিত, বহুদিনের কাঙ্খিত এবং অনেক দিনের সাধনার একটি কন্যা সন্তান। শুষ্ক মরুভূমির বুকে যখন বৃষ্টি এসে শীতলতায় পরিপূর্ণ করে দেয়, ঠিক তেমনি অনেক বছর পরে আমাদের বাড়িতে কন্যা সন্তানদের আগমন উপলক্ষে আমাদের সকলের মন আনন্দে ও শীতলতায় পরিপূর্ণ হয়ে গেছে।

সুপ্রিয় বন্ধুগণ, আমাদের গ্রামের মধ্যে আমাদের বাড়ি হলো একটি পুরনো ঐতিহ্যবাহী বাড়ি। কিন্তু দুঃখের বিষয় আমাদের বাড়িতে শেষবার কন্যা সন্তানের আগমন ঘটেছিল আজ থেকে প্রায় ৫০-৫৫ বছর পূর্বে, অর্থাৎ আমার দাদার আমলে। এরপরে আমাদের বাড়িতে মহান সৃষ্টিকর্তা কোন কন্যা সন্তান দান করেননি। শেষবার আমাদের বাড়িতে কন্যা সন্তানের আগমন ঘটার সম্ভাবনা হয়েছিল আমার স্ত্রীর সন্তান হওয়ার সময়। কিন্তু সেখানেও মহান সৃষ্টিকর্তা আমাকে সুন্দর একটি পুত্র সন্তান দান করলেন। এর কয়েক বছর পরে আমার ছোট ভাইয়ের বিয়ে দেওয়া হলো এবং পরবর্তী কয়েক মাসের পর আমার ছোট ভাইয়ের বউ গর্ভবতী হলেন। আর তখন থেকেই সৃষ্টিকর্তার নিকট একটি কন্যা সন্তানের জন্য আমরা সকলেই বিশেষভাবে প্রার্থনা শুরু করেছিলাম। আর সেই বহুদিনের প্রার্থনা শেষ পর্যন্ত মহান সৃষ্টিকর্তা কবুল করলেন এবং আমাদের বাড়িতে নতুন অতিথি করে পাঠিয়ে দিলেন অসাধারণ সুন্দর একটি কন্যা সন্তান। আর আমরা এই কন্যা সন্তানটিকে পেয়ে আমাদের জীবনের সবচেয়ে বেশি আনন্দ অনুভব করছি।

সুপ্রিয় বন্ধুগণ, একটি পরিবারে কন্যা সন্তান হলো এক অপূর্ব সৌন্দর্য। শুধু তাই নয়, একটি পরিবারের অন্যরকম স্নেহ, ভালোবাসা ও ভালোলাগার নাম হলো কন্যা সন্তান। শুধু এখানেই শেষ নয়, ইসলাম ধর্ম অনুসারে কন্যা সন্তানকে একটি পরিবারের জন্য স্পেশাল রহমত হিসেবে বিবেচনা করা হয়। যাহোক, অনেক বছর যাবৎ আমাদের বাড়ি কন্যা সন্তান বিহীন নিষ্প্রাণ ছিল। আজ আমাদের বাড়িতে বহু কাঙ্খিত কন্যা সন্তানের আগমনের সাথে সাথে আমাদের বাড়ি এক অসাধারণ প্রাণবন্ত হয়ে উঠেছে। একটি ফুলের বাগানে যদি ফুল না ফোটে, ফুল না থাকে, ফুলের সুগন্ধ যদি না থাকে তাহলে সেই বাগানের যেমন কোন মূল্য থাকে না, সেই বাগানের প্রতি মানুষের যেমন কোন আকর্ষণ থাকে না, ঠিক তেমনি একটি পরিবারে কন্যা সন্তান না থাকলে সেই পরিবারের প্রকৃত সৌন্দর্য ফুটে ওঠে না। তাই অনেক বছর পরে আমাদের পরিবারে একটি কন্যা সন্তান দান করার জন্য মহান সৃষ্টিকর্তার নিকট আমার পরিবারের সকলে শুকরিয়া আদায় করেছে এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

সুপ্রিয় বন্ধুগণ, আমাদের পরিবারের একমাত্র মেয়ের প্রতি দায়িত্ব আমার সব থেকে বেশি। কারণ আমি মেয়ের বড় আব্বু। তাই আপনারা সকলেই দোয়া করবেন, মহান সৃষ্টিকর্তা যেন আমাদের মেয়ের দীর্ঘ আয়ু দান করেন। একই সাথে আপনারা দোয়া করবেন যাতে আমি আমার মেয়েকে সুশিক্ষা দিতে পারি এবং আমাদের সন্তান যেন সুসন্তানে পরিণত হয়। আমার পরিবারের একমাত্র কন্যা সন্তানকে দেশের জন্য সম্পদে পরিণত করার লক্ষ্যে আপ্রাণ চেষ্টা করবো ইনশাল্লাহ। এখন সৃষ্টিকর্তার নিকট আমাদের একটাই প্রার্থনা মহান সৃষ্টিকর্তা যেন আমাদের কন্যা সন্তানকে নেক হায়াত এবং নেক এলেম দান করেন। আগামী বৃহস্পতিবারে আমাদের একমাত্র কন্যা সন্তানের নাম রাখা হবে এবং ধর্মীয় বিধান অনুসারে আমাদের একমাত্র কন্যা সন্তানের জন্য আকিকা করানো হবে। আর সেই মুহূর্তটুকুও আপনাদের নিকট শেয়ার করবো, ইনশাল্লাহ। নিরাপদে থাকবেন সবাই, আল্লাহ হাফেজ।



আমার পরিচয়।

IMG_20220709_132030_108.jpg



আমার নাম মোহাঃ নাজিবুল ইসলাম (বিদ্যুৎ)। আমি বাংলাদেশের নাগরিক এবং আমি অতিশয় ক্ষুদ্র জ্ঞানের একজন মানুষ। আমি মেহেরপুর জেলার ছোট্ট একটি গ্রামে বসবাস করি। আমি ২০২১ সালের আগস্ট মাসে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ শুরু করার মধ্য দিয়ে আমার স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু হয়। আমার স্টিমিট আইডি নাম (#bidyut01). প্রথম প্রথম স্টিমিট প্ল্যাটফর্মের কাজ কিছুই পারতাম না। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার, এডমিন এবং মডারেটরদের সার্বিক সহযোগিতায় খুব সহজেই স্টিমিট প্ল্যাটফর্মের কাজ গুলো সম্পর্কে জানতে পারি ও শিখতে পারি। এরপর থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে আমার এলাকাতে আমি ব্যাপকভাবে প্রচার করি। যার পরিপ্রেক্ষিতে বর্তমানে আমার এলাকার অনেকেই এখন আমার বাংলা ব্লগ পরিবারের সদস্য। যাহোক, এখন আমার মাতৃভাষায় লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। যদিও আমার প্রধান পেশা শিক্ষকতা এবং পাশাপাশি মাছের চাষাবাদ করা। আমার পরিবারের মোট সদস্য সংখ্যা ৮ জন। আমার পরিবারের প্রধান হলো আমার বাবা ও মা। আমার পছন্দের কাজ সমূহ হলো-ছবি অঙ্কন করা, যেকোনো জিনিসের অরিগ্যামি তৈরি করা, বিভিন্ন প্রকারের রেসিপি তৈরি করা, কবিতা লেখা, ভ্রমণ করা ও ফটোগ্রাফি করা। আর একটু সময় সুযোগ পেলেই পুরনো দিনের মুভি গুলো দেখতে আমি খুবই পছন্দ করি।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ

Sort:  
 4 months ago 

আপনার লেখাটি পড়ে অনেক ভালো লাগলো । আর এটা জেনে আরো অবাক হলাম যে ৫০, ৫৫ বছর আগে আপনারা কন্যা সন্তান পেয়েছেন । আপনাদের পরিবারে অনেক দিনের সাধনা আল্লাহ অবশেষে পূরণ করল । এটা ঠিকই বলেছেন আপনার তো অনেক দায়িত্ব । আর কন্যা সন্তান হলো আল্লাহর সর্বশ্রেষ্ঠ নিয়ামত । আল্লাহ যার উপর খুশি হন তাকে কন্যা সন্তান দান করেন ।আপনার সন্তানের জন্য অনেক অনেক দোয়া রইলো ।

 4 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে বাবা হওয়ার অনুভূতিটাই অন্যরকম। যেমনটা আপনি সেই অনুভূতিটা পেয়েছেন। আল্লাহতালার পক্ষ থেকে অনেক বড় একটি উপহার । যেটা সবাই জীবনে চায়। দোয়া করি বেঁচে থাকুক আপনার শান্তির অনেক বড় একটি জায়গা। ভালো লাগলো সুস্থতা কামনা করি আপনার কন্যা সন্তানের।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাবা হয়েছে আমার ছোট ভাই সুমন যাহোক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তাহলে আপনার দাদার আমলে সর্বশেষ কন্যা সন্তানের আগমন ঘটেছিল তারপরে আর আপনাদের পরিবারে কন্যা সন্তানের আগমন ঘটেনি। তবে অবশেষে আপনার ছোট ভাইয়ের কন্যা সন্তানের মাধ্যমে সেই দীর্ঘ আশা পূরণ হয়েছে। তার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

শেষবার কন্যা সন্তান হয়েছিল আমার দাদার আমলে সেটা আজ থেকে প্রায় ৫০-৫৫ বছর পূর্বে। যাহোক চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আপনাদের পরিবারের নতুন অতিথির আগমন ঘটেছে জানতে পেরে সত্যি বেশ ভালো লাগলো। পরিবারের নতুন অতিথির আগমন হলে সত্যি পরিবারের সকলে বেশ আনন্দ এবং খুশিতে আত্মহারা হয়ে ওঠে। ছোট মামার কন্যা সন্তান হয়েছে আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ভাগ্নে তোমাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুমন ভাইয়ের পোষ্টে দেখলাম তো ৷ যা হোক একটি পরিবারে নতুন অতিথী হলে সেটা যে কত আনন্দের খবর তা বলে বোঝানো যাবে না ৷ যা হোক আপনার ভাতিজির অনেক শুভকামনা সে যেনো মানুষের মতো মানুষ হতে পারে ৷

 4 months ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কন্যা সন্তান আল্লাহর রহমত। অবশেষে আল্লাহ আপনাদের মুখের দিকে চেয়েছেন। এত সাধনার পর আপনাদের পরিবারে কন্যা সন্তানের আগমনের কথা জেনে বেশ ভালো লাগলো।নতুন অতিথির জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুব সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি৷ গতকাল সুমন ভাইয়ের কাছ থেকে এই এরকম একটি পোস্ট দেখেছিলাম৷ আজকে আবার আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি পোস্ট দেখে খুব ভালো লাগলো৷ আসলে কন্যা সন্তান সকল পরিবারের জন্য একটি আনন্দময় বিষয়৷ আপনাদের পরিবারের সবচেয়ে বড় উপহার কন্যা সন্তান এসেছে শুনে খুব ভালো লাগলো। আপনারা সকলেই অনেক খুশি৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 4 months ago 

অনেক সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া আপনাদের বাড়িতে কন্যা সন্তান জন্মগ্রহণ করেছে ।শুমন ভাইয়া হয়তো অনেক খুশি হয়েছে ভাইয়া ।আপনার ছেলের খেলার একটা বন্ধু পেল ।দোয়া করি আল্লাহর রহমতে যেন সুস্থ থাকে এবং খুব তাড়াতাড়ি বড় হয়ে যায়।

 4 months ago 

আমার ছেলে খেলার একজন বন্ধুই পেল না তার আপন একজন বোন পেল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রথমে সৃষ্টিকর্তার কাছে অশেষ শুকরিয়া জানাই মা মেয়ে দুইজনকে যেন সুস্থ রাখেন। অনেক ভালো লাগলো শুনে দীর্ঘবছর পরে আপনারা কন্যার সন্তান পেলেন। একটি পরিবারের জন্য কন্যা সন্তান অনেক মূল্যবান সম্পদ। ছেলে হোক মেয়ে হোক প্রত্যেকটা সন্তানের আলাদা আলাদা স্নেহ মায়া মমতা রয়েছে। ঠিক তেমনি কন্যা সন্তানের ও চাহিদা থাকে আমাদের। সৃষ্টিকর্তা আপনাদের সেই মনের আশা পূরণ করে দিলেন ভালো লাগলো শুনে। পরিবারের সবার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

অত্যন্ত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40