স্বরচিত একগুচ্ছ আবেগের অণু কবিতা।

in আমার বাংলা ব্লগ6 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ রবিবার । ১৪ই জানুয়ারি, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

candles-1645551_1280.jpg

Source



সুপ্রিয় বন্ধুগণ, প্রতিদিন বিভিন্ন ইউজারের লেখা আবেগের কবিতাগুলো পড়ে আমার নিজের মধ্যেই কেমন যেন কবি কবি ভাব চলে এসেছে। এর আগে কবিতা লেখা শুরু করলে, কবিতা লেখার ভাষা খুঁজে পেলাম না, কবিতার ছন্দ খুঁজে পেতাম না। কিন্তু বর্তমানে কবিতা লেখা আমার একটি অভ্যাসে পরিণত হয়ে যাচ্ছে। এখন একটু চেষ্টা করলেই মোটামুটি ভাবে কবিতা লিখতে পারি। আজ আমি আপনাদের নিকট একটি আবেগের কবিতা নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের নিকট ভালোবাসার অনুভূতি নিয়ে দুইটি অনু কবিতা লিখেছি। আমি আশা করি, আমার আজকের লেখা অনু কবিতা দুইটি আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।


⬇️ অনু কবিতা-০১।⬇️


দুই চোখ দিয়ে দেখেছি যখন
তোমার ওই চাঁদের মতো মুখ,
ভালোবাসার রঙে রাঙিয়েছি তখন
আশায় পরিপূর্ণ হয়েছে এই বুক।


তোমার হাতের মিষ্টি ছোঁয়ায়
মনে মাঝে সৃষ্টি হয় মধুর সুখ,
ভালোবেসে রেখেছি তোমায়
মুক্তোকে রেখেছে যেমন ঝিনুক।


⬇️ অনু কবিতা-০২।⬇️


আজ মনের মাঝে উঠেছে ঢেউ
পাশে থেকে বোঝার নেই কেউ,
অপেক্ষায় বসে আছি একলা নির্জন
ভেবেছিলাম আমি হয়তো এলে স্বজন।


দুই কান দিয়ে শুনতে চেয়েছিলাম
নূপুরের সেই মধুর ধ্বনির নিক্বণ,
তার জন্য আজ বড়ই ক্লান্ত আমি
অপেক্ষা করবো আর কতদিন-কতক্ষণ।


দু'চোখ দিয়ে দেখতে চেয়েছিলাম
আলতা রাঙ্গা দুটি পা, হরিণীর চোখ,
বাঁকানো চাঁদের মতো ঠোঁটের হাসি
ভালোবাসার মায়ায় ভরা সুন্দর মুখ।


আজ বাঁধ ভেঙে দুঃখের ঢেউয়েরা আসুক
সাজানো স্বপ্নগুলো চোখের জলে ভাসুক,
রাতের জানালার পাশে দাঁড়িয়ে যন্ত্রণার বুক
রাত জেগে থাকা আমিই নিঃসঙ্গ সুখী মানুষ।।





সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি আমার লেখা কবিতাটি পড়ে আপনাদের অনেক অনেক ভালো লাগবে। আসলে ভালোবাসার অনুভূতি দিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি। জানিনা কবিতাটি কতটা সুন্দরভাবে আপনাদের নিকট উপস্থাপন করতে পেরেছি। যাহোক কবিতাটি পড়ে আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আজকে তো আপনি অনেক সুন্দর করে দুটো অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে। তবে অনু কবিতার মাধ্যমে ভালোবাসা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। খুব সুন্দর করে অনু কবিতা দুটো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভালোবাসার অনুভূতি নিয়ে আপনি যে দুটো অনু কবিতা শেয়ার করেছেন তা পড়ে অনেক ভালো লাগলো। বেশ ভালো লিখেছেন আপনি। ভালোবাসার অনেক বিষয়কে খুব সুন্দর করে তুলে ধরেছেন এখানে। বর্তমানে কবিতা লেখা যে আপনার অভ্যাসে পরিণত হয়েছে সেটা জেনে ভালো লাগলো। এই অভ্যাসটা সবার মধ্যে কম বেশি থাকাটা বেশ ভালো, এটি ঠিক বলেছেন।

দু'চোখ দিয়ে দেখতে চেয়েছিলাম
আলতা রাঙ্গা দুটি পা, হরিণীর চোখ,
বাঁকানো চাঁদের মতো ঠোঁটের হাসি
ভালোবাসার মায়ায় ভরা সুন্দর মুখ।

অসাধারণ ছিল ভাই লাইনগুলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44