বিশ্ব শিক্ষক দিবস উদযাপন//পর্ব-০১(ছাত্র-ছাত্রীদের নিকট থেকে প্রাপ্ত উপহার)

in আমার বাংলা ব্লগ11 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ রবিবার। ০৮ ই অক্টোবর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20231005_111509_003.jpg



সুপ্রিয় বন্ধুগণ, গত বৃহস্পতিবার ছিল ০৫ই অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস। এবারের বিশ্ব শিক্ষক দিবস দিনটি যথার্থভাবে উদযাপন করা হয়। বিশ্ব শিক্ষক দিবস দিনটি আমাদের শিক্ষক মন্ডলীদের জন্য যেমন গুরুত্বপূর্ণ ঠিক তেমনি বিশ্বের সকল ছাত্র-ছাত্রীদের নিকট আরো বেশি তাৎপর্যপূর্ণ। আসলে একজন আদর্শ শিক্ষক হলেন মানুষ তৈরি করার কারিগর। একজন শিক্ষক তার সুদক্ষ কৌশল অবলম্বন করে তার সকল ছাত্র-ছাত্রীকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলেন। একজন ছাত্র তার জীবনের নৈতিক শিক্ষা, সামাজিক শিক্ষা, ধর্মীয় শিক্ষা এবং সকল ধরনের নম্র-ভদ্রতার শিক্ষাগুলো তার শিক্ষকের নিকট থেকেই পেয়ে থাকে। তাই এ কথা চিরন্তন সত্য যে, একজন শিক্ষক হলেন মানুষ তৈরি করার কারিগর, একটি সমৃদ্ধ ও শিক্ষিত জাতি গঠনের কারিগর। তাই আমরা যেখানে যে পেশায় নিয়োজিত থাকি না কেন আমাদের সকলের উচিত আমাদের শিক্ষকদের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করা। আমাদের সবাইকে মনে রাখতে হবে, আমাদের পিতা-মাতার পরই আমাদের প্রিয় শিক্ষকমন্ডলীদের স্থান। তাই বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জানাই পৃথিবীর সকল শিক্ষকের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। স্যালুট পৃথিবীর সকল শিক্ষকমন্ডলী।

শিক্ষকতা একটি মহান পেশা। আর যারা এই মহান পেশায় জড়িত আছেন ঠিক তারাই এই পেশার প্রকৃত মর্মটি বোঝেন। যাহোক, অন্যান্য দিনের মতো গত বৃহস্পতিবারে সাধারণভাবেই আমার স্কুলের দিকে আমি রওনা হয়েছিলাম। কিন্তু গত বৃহস্পতিবার দিনটি ছিল এক ধরনের দুর্যোগপূর্ণ দিন। কারণ ঐদিন সকাল থেকে প্রায় সারাদিনই মুষলধারে বৃষ্টি হয়েছিল। যাহোক, যখন ছাতা মাথায় দিয়ে স্কুলের গেট অতিক্রম করে স্কুল প্রাঙ্গণে প্রবেশ করেছিলাম, ঠিক তখনই একদল ছাত্র এবং ছাত্রী তারাও ছাতা মাথায় দিয়ে আমার দিকে খুব দ্রুত এগিয়ে আসলো। তারপর তারা সকলেই অত্যন্ত ভদ্রতার সাথে হাসিমুখে আমাকে সালাম দিল। আমি সালামের উত্তর দিতে দিতেই তারা সকলেই হাসিমুখে বলে উঠলো "Happy teacher's Day"। সত্যি বলতে যখন স্কুলে প্রবেশ করেছিলাম তখন আমার মনে ছিল না যে আজ বিশ্ব শিক্ষক দিবস। কিন্তু সেদিন বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করাই ছিল আমার প্রধান উদ্দেশ্যে।

IMG_20231005_105832_506.jpg


যাহোক, আমিও হাসিমুখে তাদের দেওয়া সংবর্ধনা গ্রহণ করেছিলাম। তারপর আমার ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে একজন ছাত্রী এসে আমার হাতে একটি কালো কালির কলম, একটি লাল কালির কলম, এবং একটি চকলেট জাতীয় খাবার উপহার হিসেবে দিল। তারপর আমার প্রশ্ন করার আগেই তারা সকলেই বলে দিল-- আজ বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আমাদের সকল শিক্ষককে এই সামান্য উপহার দিয়ে তাদের প্রতি শ্রদ্ধা ও অবিরাম ভালোবাসা প্রদর্শন করছি। তারপর আমি আমার সকল ছাত্র-ছাত্রীকে অত্যন্ত স্নেহের সাথে ধন্যবাদ দিয়েছিলাম। আসলে ছাত্র-ছাত্রীদের নিকট থেকে প্রাপ্ত উপহার সামান্য হলেও এটা আমাদের মতো শিক্ষকের নিকট অত্যন্ত সম্মানের । সত্যি বলতে ছাত্র-ছাত্রীদের নিকট থেকে প্রাপ্ত উপহার হাতে পেয়ে এতো যে খুশি হয়েছিলাম যে সেটা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। যাহোক, যদিও সম্মান দেওয়ার মালিক মহান আল্লাহ। তবে আমি একজন শিক্ষক হতে পেরে সত্যিই নিজেকে খুবই সৌভাগ্যবান মনে করি।

ছাত্র-ছাত্রীদের নিকট থেকে উপহার নিয়ে আমি অফিসে প্রবেশ করেছিলাম। তারপর সকল শিক্ষক এবং কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছিলাম। এরপর বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে আমাদের নির্ধারিত কর্মসূচি শুরু করেছিলাম।


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

প্রথমত শিক্ষকতা বিষয়টা অনেক বেশি মর্যাদার, অনেক বড় একটা দায়িত্ব, তারাই মানুষ গড়ার কারিগর আপনি এই বড় একটা দায়িত্বে রয়েছেন, আপনার শিক্ষার্থীরা আপনাকে ভালোবেসে কিছু উপহার দিয়েছে। আপনার আনন্দ আমাদের সাথে ভাগাভাগি করেছেন খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60623.84
ETH 2572.69
USDT 1.00
SBD 2.57