আমার পছন্দের কিছু রেনডম ফটোগ্রাফি || তাং:০৭/০৯/২০২২ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি।

IMG_20220819_121606_493.jpg

সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। বর্তমানে ফটোগ্রাফি করা আমার এক ধরনের নেশা হয়ে গেছে। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আর আমার ফটোগ্রাফি করার মূল উদ্দেশ্য থাকে আমার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করা। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করছি। আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে। প্রিয় বন্ধুগণ, চলুন দেখে আসি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো।

⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20220907_163758_669~2.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
এটা হচ্ছে অপরাজিতা ফুলের ফটোগ্রাফি। নীল রঙের অপরাজিতা ফুল দেখতে খুবই সুন্দর লাগে। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আমি দেখি আমার অপরাজিতা ফুল গাছে বেশ কয়েকটি করে ফুল ফুটে রয়েছে। বাড়ির সৌন্দর্য বৃদ্ধিতে অপরাজিতা ফুলের তুলনা নেই।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20220831_163302_326.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
এটা হচ্ছে উন্নত মানের একটি বেলের ফটোগ্রাফি। এটাকে ভিয়েতনামি বেল বলে। এই বেল ফলটি দেখতে অনেকটা ফুটবলের মতো। কিন্তু এই বেল ফলের গাছের পাতা দেশীয় বেল ফলের গাছের পাতার মতোই দেখতে।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20220905_064657_309.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
পুরনো প্রাচীরের সাথে জন্মানো একটি বটবৃক্ষের চারার ফটোগ্রাফি। বটবৃক্ষের চারাটিকে বারবার কেটে দেওয়ার পরও কুশি করে বড় হয়ে যায়। দিনে রোদের ঝলমলে আলোতে বট বৃক্ষের চারাটির পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগে।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20220906_135738_755.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
আমি বেশ কিছুক্ষণ সময় নিয়ে লক্ষ্য করলাম যে,আম গাছের ঠিক মগডালের উপর একটি শালিক পাখি চুপ করে দাঁড়িয়ে আছে। পরে মনে মনে ভাবলাম হয়তো শালিক পাখিটি তার প্রিয়জনের জন্য অপেক্ষা করতেছে।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20220831_172215_022.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
এটা হচ্ছে হাড় জোড়া গাছের ফটোগ্রাফি। এটা এক ধরনের ঔষধি গাছ। মুরুব্বিদের মুখে শোনা যায়, অতীতে মানুষের হাত কিংবা পায়ের হাড় ভেঙ্গে গেলে হাড়জোড়া গাছ লাগিয়ে রেখে ভাঙ্গা হাড় জোড়া লাগানো হতো। এখনো আমাদের গ্রামাঞ্চলের বিভিন্ন জায়গায় হাড়জোড়া গাছ দেখা যায়।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20220902_113955_755.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
পাড়াগাঁয়ের ছোট ছোট ছেলেদের গুটি খেলার দৃশ্য দেখে আমার ছোটবেলার স্মৃতিগুলো মনের মাঝে ভেসে উঠলো। ছোটবেলায় পাড়ার সকল ছেলেরা মিলে বিকেলের সময় গুটি খেলা করতাম। আমাদের ঘিরে ধরে অনেক মানুষ গুটি খেলা দেখত এবং খেলায় উৎসাহ দিতো। কিন্তু বর্তমানে ছোট ছেলেদের গুটি খেলা দেখার কোন দর্শক নেই।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20220904_093055_355.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
এটা হচ্ছে ঝনঝনি গাছের ফটোগ্রাফি। আমাদের গ্রাম অঞ্চলে রাস্তার ধারে অসংখ্য ঝনঝনি গাছ দেখা যায়। প্রতিটি ঝনঝনি গাছে হলুদ রঙের ফুলগুলো ফুটে থাকে দেখা যায়। বুনো এই ফুলগুলো প্রকৃতিকে নিঃসন্দেহে অপরূপ সৌন্দর্য দান করে।

⬇️ ফটোগ্রাফি-০৮⬇️

IMG_20220907_180043_368.jpg

Locationw3w.com
DeviceInfinix HOT 11S
Camera50mp
Photographer@bidyut01
এটা হচ্ছে আকন্দ গাছের ফুলের ফটোগ্রাফি। আমাদের গ্রাম এলাকার রাস্তার ধারে কিংবা যে কোন ঝড়ে-জঙ্গলে অসংখ্য আকন্দ গাছ দেখা যায়। শরৎ ঋতুতে নীল আকাশের নিচে সাদা রঙ্গের আকন্দ গাছের ফুল গুলো দেখে যে কেউ মুগ্ধ হতে বাধ্য।


সুপ্রিয় বন্ধুগণ আমি আশা করি, আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লেগেছে। আবারো আগামীকাল নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের নিকট হাজির হব। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আল্লাহ হাফেজ।

১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 2 years ago 

সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।আকন্দ গাছের ফুলের ফটোগ্রাফি টা চমৎকার হয়েছে। ফুলটি নাম প্রথম শুনলাম।ঝনঝনি গাছের ফটোগ্রাফি টা অনেক দিন পর দেখলাম। সবগুলো ছবি সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন। বিশেষ করে আমার কাছে অপরাজিতা ফুলের ফটোগ্রাফি এবং আকন্দ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। আকন্দফুল এর আগে দেখেছি বলে মনে হয় না। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফোটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে আমি খুবই আনন্দিত।

আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো আমার। বিশেষ করে অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটা তো বেশ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছেও অনেক ভালো লেগেছে।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো, অপরাজিতা ফুলটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে.

 2 years ago 

অপরাজিতা ফুল দেখতে সত্যিই অনেক সুন্দর।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রতিটি ছবিই আমার কাছে দারুণ লেগেছে ৷ তার মধ্যে অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটা দুর্দান্ত মনে হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

অতি চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40