আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার। ১৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240217_145929_875.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছি। আমি আশা করি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।

⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20230514_172048_583.jpg


এটা হচ্ছে হলুদ রঙ্গের ফুলের ফটোগ্রাফি। ফুলটির নাম আমার অজানা। তবে হলুদ রঙের এই ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। প্রতিটি ফুলের ছোট ছোট অসাধারণ সুন্দর সুন্দর পাপড়ি রয়েছে।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20240128_105853_615.jpg


এটা হচ্ছে আমার অত্যন্ত পছন্দের রজনীগন্ধা ফুলের ফটোগ্রাফি। রজনীগন্ধা ফুলের সুগন্ধ অত্যন্ত মন মাতানো। যে কোন বড় অনুষ্ঠানে অতিথিদের বরণ করে নেওয়ার জন্য এ ধরনের রজনীগন্ধা ফুল গুলো বেশি ব্যবহার হয়ে থাকে। এমনকি ঘর সাজাতেও রজনীগন্ধা ফুলের ব্যবহার করা হয়।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20220924_081458_865.jpg


এটা হচ্ছে কালো ভোমরের ফটোগ্রাফি। ভোমর প্রাণীটি দেখতে কালো বর্ণের হয়। প্রতিটি ফুলে বসে এরা ফুলের মধু সংগ্রহ করে তাদের জীবিকা নির্বাহ করে। বিভিন্ন ফুলের মধুই হলো ভ্রমরের প্রধান খাদ্য। সকালবেলায় এবং দুপুরবেলায় ভ্রমরের আনাগোনা বেশি দেখা যায়।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20240128_104233_966.jpg


এটা হচ্ছে থালা ভর্তি বিভিন্ন ফুল ও ফুলের পাপড়ি এর ফটোগ্রাফি। নতুন কাউকে বরণ করে নিতে এভাবে রঙ্গিন ফুলগুলো একত্র করে ব্যবহার করা হয়। আবার কাউকে বিদায় দিতেও পবিত্র ফুলের ব্যবহার এভাবেই করা হয়। যাহোক থালা ভর্তি বিভিন্ন ফুলের ছোট ছোট অংশগুলো দেখতে অনেক ভালো লেগেছিল।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20230212_165527_734.jpg


এটা হলো আমাদের সকলের প্রিয় এবং পরিচিত গাঁদা ফুলের ফটোগ্রাফি। গাঁদা ফুলের সুগন্ধ আমার খুবই প্রিয়। এ ধরনের গাঁদা ফুল গুলো বেশ কয়েকদিন পর্যন্ত ফুটে থাকতে সক্ষম হয়। গাঁদা ফুলের পাপড়ি গুলো গাঁদা ফুলের সৌন্দর্য সব থেকে বেশি বহন করে।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20240217_145929_875.jpg


এটা হচ্ছে একটি কচি লাউ সবজির ফটোগ্রাফি। লাউ সবজি রান্না করে খেতে এবং ভাজি করে খেতে বেশ ভালো লাগে আমার। এ ধরনের লাউ সবজি আমাদের দেহের জন্য অত্যন্ত উপকারী। আমাদের সকলের উচিত লাউ সবজি রান্না করে কিংবা ভাজি করে খাওয়ার চেষ্টা করা।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20221021_093918_654~2.jpg


এটা হচ্ছে একটি চমৎকার সুন্দর ফুলের ফটোগ্রাফি। এই ফুলের প্রকৃত নামটা আমার জানা নেই। তবে ফুলের কালারটা এবং এই ফুলের গঠনটা সত্যিই অসাধারণ। এই ফুলের ভিতরে অংশে সাদা রং থাকার কারণে ফুলটি দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার নিজ গ্রাম থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 6 months ago 

আপনি তো বেশ চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি করছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। সত্যি বলতে আপনার ফটোগ্রাফির মধ্যে হলুদ রঙ্গের ফটোগ্রাফি গাঁদা ফুল ও লাউ এর ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। তবে সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

বাহ দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখছি। তবে আমার কাছে চার নম্বর ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেশ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে হলুদ রঙের ফুলটা দেখতে বেশি সুন্দর ছিলো। ধন্যবাদ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি ফটোগ্রাফী এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফুলের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আজকে আমি আপনার ফটোগ্রাফীর মাধ্যমে অনেক দিন পর লাউয়ের ফটোগ্রাফী করার সুযোগ পেয়েছি। আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি যদি ধৈর্য ধরে করা হয় ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালই লাগে। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে গাঁদা ফুল ,লাউ এর ফটোগ্রাফি ও চমৎকার ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছে। সবগুলো ফটোগ্রাফির সাথে আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করে, নাম না জানা ফুলের ফটোগ্রাফি ও কচি লাউয়ের ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 6 months ago 

খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছে। সবগুলো ফটোগ্রাফির সাথে আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করে, নাম না জানা ফুলের ফটোগ্রাফি ও কচি লাউয়ের ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ভাইয়া হলুদ ফুলকে আমরা সোনালী ফুল বলি আর সত্যিই এই ফুলের সৌন্দর্য দেখলে মুগ্ধ না হয়ে থাকা যায় না। আপনি খুবই চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার কাছে সোনালী হলুদ ফুল,থালা ভর্তি ফুল,কালো ভোমরা আর কচি লাউ এর ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65