ফুটবল বেলের ভিডিওগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ শনিবার। ১৬ ই ডিসেম্বর, ২০২৩ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।



সুপ্রিয় বন্ধুগণ, বেল ফল আমাদের দেশীয় প্রজাতির একটি ফল। গরমের সময় পাকা বেল ফল খেতে খুবই পছন্দ করি আমরা। আজ আমার এই ভিডিওগ্রাফির মাধ্যমে আপনারা একটি বেল ফল দেখতে পারবেন। যেটা আমাদের দেখা বেল ফলের থেকে ভিন্ন ধরনের। আমরা সচারচর বেল ফলটি ছোট আকৃতির দেখে থাকি। কিন্তু আজ আমি ভিডিওগ্রাফির মাধ্যমে ফুটবল আকৃতির বেল আপনাদের নিকট উপস্থাপন করেছি। আমি আশা করি বেল ফলের এই ভিডিওগ্রাফিটি দেখে আপনাদের বেশ ভালো লাগবে।

IMG_20221019_143155_474.jpg

IMG_20221019_143141_387.jpg

IMG_20221019_143054_727.jpg



ফুটবল আকৃতির বেলের ভিডিওগ্রাফিটি করেছি আমাদের এলাকার বিখ্যাত বঙ্গ এগ্রো কমপ্লেক্স পার্ক ভ্রমণ করতে গিয়ে। এটা বেল ফল কি-না জানতে প্রথমে আমি গিয়েছিলাম উক্ত পার্ক তত্ত্বাবধানে থাকা দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের নিকট। প্রশ্ন করতেই তারা হাসিমুখে বলে দিল, এটা উন্নত জাতের বিদেশী বেল ফল। এই জীবনে প্রথম দেখলাম যে, বেল ফল এতো মোটা হয়। গাছে ধরে থাকা অবস্থায় দূর থেকে এবং কাছে থেকে এত মোটা বেল ফল গুলো দেখতে অসাধারণ সুন্দর লাগছে। মনে হচ্ছে কেউ যেনো বেল গাছে ফুটবল বেঁধে রেখেছে।

IMG_20221019_143047_125.jpg

IMG_20221019_143058_757.jpg

IMG_20221019_143035_832.jpg



সুন্দর এই বেল ফলগুলোর শরীর ক্ষতবিক্ষত করেছে আমাদের এলাকার প্রেমিক-প্রেমিকারা এসে। আসলে এ ধরনের বেলফল গুলো হলো এক ধরনের সৌন্দর্য। কিন্তু কিছু বাজে ছেলে মেয়ের কারণে কিছু বেল ফল গুলোর শরীর দেখতে খারাপ লাগছে। বর্তমান সময়ের প্রেমিক-প্রেমিকারা হাত কেটে তাদের প্রিয় মানুষের নামের অক্ষরের সাথে নিজের নামের অক্ষরটি প্লাস দিয়ে লিখে রাখে। কিন্তু এই প্রথম দেখলাম যে ফলের শরীরে প্রেমিক-প্রেমিকাদের নামের প্রথম অক্ষর লেখা। সত্যিই বেল ফলটি দেখতেও অদ্ভুত ধরনের মোটা, আবার বেলফলের শরীরেও অদ্ভুত ধরনের কান্ড ঘটানো।

IMG_20221019_143238_064.jpg

IMG_20221019_143130_517.jpg

IMG_20221019_143121_430.jpg


সুপ্রিয় বন্ধুগণ, বিশাল আকৃতির ফুটবল বেলের ভিডিওগ্রাফিটি দেখে নিশ্চয়ই আপনাদের অনেক অনেক ভালো লেগেছে। আসলে হঠাৎ করে এ ধরনের এত মোটা ফল দেখে ভিডিওগ্রাফি না করে আমি থাকতে পারলাম না। তাই বেল ফলের সুন্দর এই ভিডিওগ্রাভিটি আপনাদের নিকট শেয়ার করেছি। আর এই বেল ফলের প্রকৃত জাত এর নাম আমার অজানা। তাই বেল ফলটির আকৃতি এবং সৌন্দর্য দেখে আমি এর নাম দিয়েছি ফুটবল বেল। যাহোক, ভিডিওগ্রাফিটি দেখে আপনাদের ভালো লাগলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন।



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

বেল ফলটি আসলেই ফুটবলের মতো ৷ এতো বড় বেল আগে দেখেছি কি না আমার মনে নেই ৷ তবে আপনার সুন্দর ভিডিওগ্রাফির মাধ্যমে এতো সুন্দর এবং বড় একটি বেল ফলের দেখা মিললো ৷ ভীষণ ভালো লাগলো আপনার ভিডিওগ্রাফি দেখে ৷ খুবই সুন্দর হয়েছে , অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমিও প্রথম দেখেছি, তাই ভিডিওগ্রাফির মাধ্যমে আপনাদের নিকট শেয়ার করেছি।

 8 months ago 

এই ফলটি বেল ফলেরই প্রজাতি।এটা দেখতে সুন্দর হলেও খাওয়ার জন্য উপযুক্ত নয়।এর নাম হচ্ছে ডুগডুগি ফল বা মাকাল ফল।এটি পেঁকে গেলে ভিতরে ছাই রং হয়ে যায়। আপনার ভিডিওটি ভালো ছিল, ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60970.82
ETH 2602.36
USDT 1.00
SBD 2.65