আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago



হ্যালো বন্ধুগণ,
আমি @bidyut01. একজন বাঙালি ব্লগার।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ সোমবার। ২৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি। আজকে আমি আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240210_161305_055.jpg



সুপ্রিয় বন্ধুগণ, ফটোগ্রাফি করা আমার খুবই শখের একটি কাজ। কোথাও চলার পথে সামনে সুন্দর কোন কিছু দেখলেই আমি সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করি। আবার যখন আমি সময় পাই তখন ফটোগ্রাফি করতে মাঠে কিংবা কোন পার্কে চলে যায়। আবার কখনো নিজের গ্রামের মধ্যে আকর্ষণীয় কোন কিছু দেখলে সেগুলো ফটোগ্রাফি করি। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এমন বিভিন্ন ধরনের রঙিন ফুল, প্রাকৃতিক দৃশ্য ও মাঠ ফসলের ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। প্রিয় বন্ধুগণ, আজ আমি আপনাদের নিকট আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছি। আমি আশা করি আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের নিকট অনেক অনেক ভালো লাগবে।

⬇️ ফটোগ্রাফি-০১⬇️

IMG_20240210_160318_627.jpg


এটা হচ্ছে ভুট্টা ফুলের ফটোগ্রাফি। ভুট্টার এধরনের ফুলগুলো ভুট্টা কাঁধির উপরের অংশে দেখা যায়। এগুলোকে অনেকে আবার ভুট্টার চুল বলেও আখ্যায়িত করে থাকে। যাহোক, ভুট্টার এই ফুলগুলো যখন শুকাতে শুকাতে কালো রঙ্গের হয়ে যাবে তখন বুঝতে হবে যে ভুট্টার দানা পরিপুষ্ট হয়ে গেছে এবং মাঠ থেকে ভুট্টা গুলো সংগ্রহ করা যেতে পারে। আর এই বিষয়টি সম্পর্কে আমাদের কৃষকেরা সবথেকে বেশি অবগত।

⬇️ ফটোগ্রাফি-০২⬇️

IMG_20220831_165655_245.jpg


এটা হচ্ছে একটি ফুলের ফটোগ্রাফি। এই ফুলের প্রকৃত নামটা আমার জানা নেই। কিন্তু ফুলটি দেখতে অপূর্ব সুন্দর। এই ফুলের পাপড়ি গুলো দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। যাহোক আপনাদের যদি এই ফুলের নামটি জানা থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিয়েন।

⬇️ ফটোগ্রাফি-০৩⬇️

IMG_20220831_172215_022.jpg


এটা হচ্ছে হাড়জোড়া গাছের ফটোগ্রাফি। হাড়জোড়া গাছ আমাদের অত্যন্ত পরিচিত একটি গাছ। তবে বর্তমান প্রজন্মের অনেক ছেলে-মেয়েরাই এই গাছটি চেনে না। হাড়জোড়া গাছ অত্যন্ত উপকারী একটি ঔষধি গাছ। যখন আমাদের দেশে চিকিৎসা ব্যবস্থা অনুন্নত ছিল তখনকার সময়ে যেসব মানুষের হাত-পায়ের হাড় ভেঙ্গে যেত তাদের ভাঙ্গা হাড় জোড়া লাগাতে এই হাড়জোড়া গাছের ব্যবহার করতো তখনকার সময়ের কবিরাজি চিকিৎসকরা। কিন্তু বর্তমান সময়ে এই হাড়জোড়া ঔষধি গাছটি প্রায় বিলুপ্তির পথে।

⬇️ ফটোগ্রাফি-০৪⬇️

IMG_20220831_170206_622.jpg


এটা হচ্ছে একটি সুন্দর ফুলের ফটোগ্রাফি। এই ফুলের প্রকৃত নামটা আমার জানা নেই। তবে ফুলটির গঠন অনেকটা জবা ফুলের মতো দেখতে। আমি খেয়াল করে দেখেছি যে বেশিরভাগ জবা ফুলের পাপড়ি পাঁচটি হয়ে থাকে ঠিক তেমনি এই ফুলের পাপড়িও পাঁচটি করে আছে। তবে এই ফুলের কালারটা অত্যন্ত আকর্ষণীয় একটি কালার এবং ফুলের পাপড়ি গুলোর গঠন অত্যন্ত সুন্দর।

⬇️ ফটোগ্রাফি-০৫⬇️

IMG_20240210_160556_811.jpg


এটা হচ্ছে আমাদের বাংলার কৃষকদের মুখে হাসি ফোটানো তামাক ফসলের ফটোগ্রাফি। তামাক হলো আমাদের দেশের অন্যতম একটি প্রধান অর্থকরী ফসল। আমাদের কৃষকেরা হাড়ভাঙ্গা পরিশ্রমের মাধ্যমে এই অর্থকারী ফসল উৎপাদন করে থাকে। তামাক গাছের প্রতিটি পাতা যেন কৃষকের নিকট সোনার মতো মূল্যবান। ফসলের জমিতে এরকম সুন্দর তামাক গাছ তৈরি করতে যে কি পরিমাণ পরিশ্রম করতে হয় সেটা একমাত্র আমার মতো চাষী পরিবারের সন্তানেরাই ভালো জানে।

⬇️ ফটোগ্রাফি-০৬⬇️

IMG_20240221_145722_992.jpg


এটা হচ্ছে লাল গোলাপ ফুলের ফটোগ্রাফি। লাল গোলাপ ফুল আমার অত্যন্ত পছন্দের একটি ফুল। লাল গোলাপ ফুলের প্রতিটি পাপড়িতে যেন এক অপরূপ সৌন্দর্য বিদ্যমান। এরকম অসাধারণ সুন্দর লাল গোলাপ ফুল যেমন বাগানের সৌন্দর্য বৃদ্ধি করে ঠিক তেমনি এরকম সুন্দর লাল গোলাপ ফুল দেখে আমরা আমাদের মনকে রাঙিয়ে তুলতে পারি। গোলাপ ফুলের সৌন্দর্য উপভোগের মাধ্যমে আমাদের মন সজীবতায় পরিপূর্ণ হয়ে ওঠে। তাইতো আমরা ছোট বড় সকলেই গোলাপ ফুলকে অত্যন্ত পছন্দ করি এবং গোলাপ ফুল হাতে নিতে ও প্রিয় মানুষের হাতে দিতেও অধিক পছন্দ করি।

⬇️ ফটোগ্রাফি-০৭⬇️

IMG_20240210_161305_055.jpg


এটা হচ্ছে ফসলের জমিতে পানি সরবরাহ করার জন্য তৈরি করা চমৎকার একটি ড্রেনের ফটোগ্রাফি। আপনারা দেখতে পারছেন ড্রেনের দুই পাশে সবুজ গম ফসলের ক্ষেত। আর দুই ফসলের জমির ঠিক মাঝখান দিয়ে তৈরি করা হয়েছে চমৎকার এই ড্রেনটি। যাতে অনেক দূরের জমিতে পর্যন্ত পানি সেচ দেওয়া যায়। সত্যিই আমাদের কৃষকদের বুদ্ধিগুলো সব সময়ের জন্যই অনন্য।





Camera 📸 Smartphone.

সুপ্রিয় বন্ধুগণ, আমি আশা করি, আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আমার পছন্দের রেনডম ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার নিজ গ্রাম থেকে। তাই সকল ফটোগ্রাফির লোকেশন দেখতে👉এখানে ক্লিক করুন



পোস্ট বিবরণ



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#bidyut01
কান্ট্রিবাংলাদেশ


১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।

Sort:  
 5 months ago 

বাহ দারুন ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো হয়েছে তবে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া শেষের ফটোগ্রাফি বেশ দারুন ছিল। আমাদের শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

অপরূপ সুন্দর তোমায় কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। এই ফুল গুলোর ভিতরে গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লাগলো। আর গ্রাম বাংলার ফসলের মাঠের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি টা আমার কাছেও অনেক বেশি ভালো লেগেছিল। সুন্দর মন্তব্য করার জন্য আপনাক অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে মন্তব্য করার ভাষা হারিয়ে ফেলেছি। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মতো ছিল। বিশেষ করে ড্রেনের পাশে ক্ষেতগুলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমরা গ্রাম বাংলার ঐতিহ্য গুলোকে খুবই ভালোভাবে দেখতে পারি। আপনার শেয়ার করে ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে ভুট্টা ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে।

 5 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসম্ভব হয়েছে ৷ বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো আমার দুর্দান্ত লেগেছে ৷ আসলে এসব ফুলের নাম আমারও সঠিক জানা নেই ৷ তবে ফুল গুলো দেখতে আসলেই মনোমুগ্ধকর ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ন্যাচারাল কিছু সৌন্দর্য তুলে ধরেছেন লাল টকটকে গোলাপের সৌন্দর্যটা কিন্তু বেশ ভালো লেগেছে সেই সাথে ভুট্টার কাঁধির উপরের ফুলের দৃশ্যটাও বেশ ভাল ছিল। সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মন্তব্যটি পড়ে আমি অত্যন্ত আনন্দিত। অনেক সুন্দর মন্তব্য করেছেন আপনি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই অনেক বেশি ভালো লাগলো। কিছু কিছু ফটোগ্রাফি আছে যে ফটোগ্রাফি গুলো দেখলে মন ভাল হয়ে যায় আপনার এই ফটোগ্রাফি গুলো ঠিক তেমনি ছিল, বিশেষ করে আমার কাছে ২ এবং ৪ নম্বর ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অত্যন্ত উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভুট্টা ফুলের ফটোগ্রাফি অনেক দিন পরে দেখলাম। গম ক্ষেতের মাঝখানে পানির ড্রেন দেখতে অনেক সুন্দর লাগতেছে। আজকে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রাকৃতিক পরিবেশের চমৎকার একটি ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন দেখে খুবই ভালো লাগলো আমার। এই যাত্রা সুন্দর সুন্দর ফটোগুলো আমার খুবই প্রিয়। যেখানে ফুল ফসল গাছ থেকে শুরু করে অনেক কিছু দেখতে পেলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64724.35
ETH 3436.21
USDT 1.00
SBD 2.55