কবিতা :- ভালোবাসার স্মৃতি || তাং :-২০/০৮/২০২২ ইং।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি।

IMG_20211214_171522_072.jpg

সুপ্রিয় বন্ধুগণ, আজ ২০ শে আগস্ট,২০২২ ইং। আজ থেকে প্রায় ১৪ বছর আগে আজকের এই দিনে একটি মিষ্টি মেয়ের প্রেমের বন্ধনে আবদ্ধ হয়েছিলাম। মেয়েটির নাম ছিল বর্ষা। তাকে নিয়ে হাজারো স্বপ্ন দেখেছিলাম এবং হাজারো স্বপ্নে মেতে ছিলাম। আমার ভালোবাসার মধ্যে কোন প্রকারের জাল বা নকল ছিল না। মন থেকে পবিত্র ভাবে তাকে ভালবেসেছিলাম। তাকে নিয়ে জনম জনম বেঁচে থাকার স্বপ্ন দেখেছিলাম। কিন্তু "কপাল" বলে যে একটা কথা আছে সে সময় এই কথাটি আমার খেয়াল ছিল না। ভাগ্যে যদি কেউ কারো জন্য না থাকে তাকে জোর করে ধরে রাখা যায় না কিংবা জোর করেও পাওয়া যায় না। আবার তার জন্য সারা জীবন অপেক্ষা করেও তাকে পাওয়া যায় না। আর এটাই আমার জীবনের অন্যতম নিষ্ঠুর পরিহাস। সব সময় তাকে ভুলে থাকার চেষ্টা করি এমনকি ভুলেও যায় কিন্তু ২০ ই আগস্ট দিনটি এলে তার কথা খুবই মনে পড়ে। মনে পড়ে ভালোবাসার সেদিনের মধুর স্মৃতিগুলো। হয়তো আমার মতো সেও মনে করে তার অতীত ভালোবাসার কথাগুলো। আর যাই হোক, আমি মনেপ্রাণে দোয়া করি সে যেখানেই থাক, আর যেভাবেই থাক, সুখে থাক, পরম সুখে কাটুক তার জীবনের সমস্ত দিনগুলো। সুপ্রিয় বন্ধুগণ, আপনারা তাকে বলে দিয়েন আমিও অনেক ভালো আছি। পরিবারের সবাইকে নিয়ে অনেক অনেক ভালো আছি এবং তার স্মৃতিটুকু খুব যত্ন করে আমার মনের গোপন স্থানে রেখে দিয়েছি। কাউকে আজও দেখায়নি।

IMG_20220806_150640_948.jpg

কবিতা: ভালোবাসার স্মৃতি।
লেখক: বিদ্যুৎ

তুমি ভালোবেসে এসেছিলে
আমার হৃদয়ের আকাশে,
তোমার রূপের সৌন্দর্যে
আমাকে মাতিয়েছিলে উল্লাসে।

তোমার অপেক্ষায় আমি
থাকতাম আনন্দে ভেসে,
ধরতে হাত মিষ্টি হেসে
তুমি আমায় ভালোবেসে।



শীতল হাওয়া বয়ে যেত
পেয়ে তোমার একটু ছোঁয়া,
এ হৃদয়ে প্রার্থনা ছিল
তোমায় কাছে পাওয়া।



মন থেকে খুব ভালবাসতাম
তুমি ছিলে আমার চাওয়া,
তোমার মিষ্টি কথায় আমার হৃদয়ে
বয়ে যেত দক্ষিণা হাওয়া।



আমার হাতটি দিতাম তোমার হাতে
দু'জনে চাঁদনী রাতে বসে,
যত্ন করে রেখো আমায়
ভালোবাসার শিকল দিয়ে বেঁধে।



রাত সুন্দর চাঁদের আলোয়
তুমি সুন্দর আমার আলোয়,
ফুলে ফুলে সুন্দর হয় বাগান
গেয়েছিলাম ভালোবাসার জয়গান।



আমার স্বপ্নগুলো দিয়েছিলাম তোমায়
আরো দিয়েছিলাম আশা,
নতুন সাজে সাজিয়েছিলে তুমি
আমার পবিত্র ভালোবাসা।



ভালোবাসার গান বেধে ছিলাম
তোমার দেওয়া মিষ্টি সুরে,
এখন তুমি চলে গেছো
আমায় ছেড়ে অনেক দূরে।



হয়তো তুমি আসবেনা কোনদিন
হয়ে আমার ভালবাসার অতিথি,
আজও তুমি আছো আমার অন্তর জুড়ে
হয়ে আমার পবিত্র ভালোবাসার স্মৃতি।।



IMG_20220812_082339_041.jpg



১০% বেনিফিসারী প্রিয় লাজুক খ্যাকের জন্য বরাদ্দ।


সবাইকে অসংখ্য ধন্যবাদ



Sort:  
 2 years ago 

কবিতাটি খুব সুন্দর ছিল ভাইয়া। আজকে দেখি অনেকেই ভালোবাসার কবিতা লিখছে। সবার মত আপনার কবিতাটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ সুন্দর এই কবিতার জন্য ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি অনেক সুন্দর ছিল ভাইয়া । আপনি আপনার বাস্তব জীবনের মিলের সাথে অনেক সুন্দর ভাবে কবিতাটি তৈরি করেছেন। আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আপনার কাছ থেকে উপহার হিসেবে পাবো

 2 years ago 

পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আপনাদের উপহার দেয়ার চেষ্টা করব, অপেক্ষায় থাকুন।

 2 years ago 

বাহ আপনি তো দেখছি অনেক সুন্দর কবিতা লেখেন আপনি যে এত সুন্দর কবিতা লেখেন সেটা সত্যিই ভাবতে পারিনি। প্রতিনিয়ত এরকম সুন্দর কবিতা আপনার থেকে আশা করব।

 2 years ago 

ভাইয়া পরবর্তীতে আমার আরো সুন্দর কবিতা পড়তে পারবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38