১০টি রেনডম ফটোগ্রাফি //আমার বাংলা ব্লগ// shy-fox10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন,


আশা করি সবাই ভাল আছেন, আমি অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব ১০টি রেনডম ফটোগ্রাফি বা এলোমেলো ফটোগ্রাফি।


ফটোগ্রাফি করতে কার না মনে চায়। অনেকেই সময়ের অভাবে ফটোগ্রাফি করতে পারে না। আমি কিন্তু ফটোগ্রাফি লাভার বলতে পারেন একটু সময় পেলেই হাতে থাকা স্মার্ট ফোন দিয়ে বিভিন্ন বস্তুর বা প্রকৃতির ছবি তুলে থাকি। ফটোগ্রাফি করা আমার পেশা না, নেশা বলতে পারেন। তেমনি আজকে আমি আপনাদের মাঝে বিভিন্ন রকমের রেনডম ফটোগ্রাফি বা এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আমার ফটোগ্রাফী গুলো আপনাদের অবশ্যই ভালো লাগবে আমি আশা করি। চলুন তাহলে আর দেরী না করে আমার ফটোগ্রাফি গুলো চোখের পলকে দেখে নেওয়া যাক।


📸📸 ছবি নং-১ 📸📸


IMG_20220205_175026.jpg

Location

DeviceRelmeNarzo30A

এই পোকাটির নাম হচ্ছে সবুজবাগ। এটিকে অনেকেই স্থানীয় ভাষায় সবুজ গান্ধী পোকা ও বলে থাকে। এই ছবিটি আমি রাস্তার ধারে একটি রিফিউজি লতার গাছ থেকে এই পোকাটির ছবি আমি সংগ্রহ করে।


📸📸 ছবি নং-২ 📸📸


IMG_20220318_152151.jpg

Location

DeviceRelmeNarzo30A

এগুলো হচ্ছে মাশরুম। এ মাশরুমগুলো সাধারণত স্যাঁতস্যাঁতে জায়গায় এবং পঁচা কোন বস্তুর উপর সাধারণত জন্মাতে দেখা যায়। এগুলোকে পরজীবী বলা হয়। যারা নিজের নিজের খাদ্য নিজে তৈরি করতে পারে না।


📸📸 ছবি নং-৩ 📸📸


IMG_20220407_114202.jpg

Location

DeviceRelmeNarzo30A

এই প্রাণীটির নাম হচ্ছে টিকটিকি। আমরা এই প্রাণীটিকে কমবেশি সবাই চিনি। আমরা প্রায়ই এদের ঘরে, যেখানে লাইট থাকে সেখানেই দেখতে পাই। এরা সাধারণত ছোট ছোট পোকামাকড় খেয়ে বেঁচে থাকে।


📸📸 ছবি নং-৪ 📸📸


IMG_20220409_163235.jpg

Location

DeviceRelmeNarzo30A

গ্রাম বাংলার ঐতিহ্য এখনও ধরে রেখেছে কিছু মানুষ। যা আমরা এই ছবিতে লক্ষ্য করলে দেখতে পাই। এক সময় জমি চাষ করার জন্য একমাত্র অবলম্বন ছিল গরুর লাঙ্গলের হাল চাষ। কিন্তু বিজ্ঞানের আবির্ভাব পড়ার পর থেকে বিভিন্ন আধুনিক যন্ত্রপাতি দিয়ে অল্প সময়ে এখন চাষ করা হয় জমি। এরপর থেকে ধীরে ধীরে বিলুপ্ত হতে থাকে প্রাচীন বাংলার ঐতিহ্য গরুর লাঙ্গলের এর হাল চাষ।


📸📸 ছবি নং-৫ 📸📸


IMG_20220409_161816.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে বট গাছের চারা। একটি পাকা ওয়ালের মাঝে দেখতে পাই। একটি পাকা ওয়ালের মাঝে কিভাবে এটি জন্মে, দেখে অনেক অবাক লাগে।


📸📸 ছবি নং-৬ 📸📸


IMG20220317170904.jpg

এগুলো হচ্ছে কাঁঠালের মুচি। এই কচি কাঁঠাল গুলো দেখতে খুব সুন্দর লাগে। এগুলো থেকেই ধীরে ধীরে বড় কাঁঠালে রূপান্তরিত হবে।

Location

DeviceRelmeNarzo30A


📸📸 ছবি নং-৭ 📸📸


IMG_20210927_200342.jpg

Location

DeviceRelmeNarzo30A

একটি পড়ন্ত বিকেলের খেলার মাঠের প্রকৃতির দৃশ্য। সূর্য যখন পশ্চিম দিকে অস্ত যায় তখন সূর্যের তাপমাত্রা একটু কমে যায়, তখন মনে হয় প্রকৃতির সৌন্দর্য একটু বৃদ্ধি পায়।।


📸📸 ছবি নং-৮ 📸📸


IMG_20220409_180107.jpg

Location

DeviceRelmeNarzo30A

মনে পড়ে গেল সেই দিনের কথা। যখন ছিলাম ছোট তখন গরুকে ঘাস খাওয়াতে নিয়ে যেতাম মাঠে, কিছুক্ষণের জন্য হয়ে যেতাম রাখাল। ছিল তখন বৈশাখ ও জৈষ্ঠ মাস তখন ছিল কাঁচা আমের সমারোহ। তখন নিয়ে যেতাম কাঁচা আম আর লবন, গরুকে মাটি ছেড়ে দিয়ে খেতাম বসে আম। কি না ভালো ছিল সেই দিনটা। আজ এই চাচা কে গরুকে ঘাস খাওয়াতে দেখে মনে পড়ে গেল সে দিনের এই কথা।


📸📸 ছবি নং-৯ 📸📸


IMG_20220409_180810.jpg

Location

DeviceRelmeNarzo30A

বন্ধুদের সাথে একটি বিল ঘুরতে গিয়ে এই রাস্তাটির প্রকৃতির দৃশ্যর ছবি ক্যামেরাবন্দি করি। দুই দিকে রয়েছে পানি আর পানির মাঝ দিয়ে রয়েছে একটি কাঁচা রাস্তা আর রাস্তার ধার দিয়ে রয়েছে মরা গাছের সারি।


📸📸 ছবি নং-১০ 📸📸


IMG_20220410_123526.jpg

IMG_20220410_130606.jpg

Location

DeviceRelmeNarzo30A
এই পোকাটির নাম হচ্ছে আর্মি ওয়াম। ধান গাছের খুবই ক্ষতিকর একটি পোকা। যা ধান গাছের পাতা এবং রস খেয়ে থাকে। যখন জমিতে ধান বাহির হয় তখন আমরা লক্ষ্য করলে দেখতে পারি ধানের শীষ সাদা হয়ে যায়।এর প্রধান কারণ হচ্ছে যখন ধানের শীষ বাহির হয়, তখন আর্মি ওয়ার্ম ধানের শীষের রস খেয়ে থাকে এজন্য ধানের শীষ গুলো সাদা হয়ে যায়। এই সমস্যা দেখা দিলে দূরত্ব কীটনাশক ব্যবহার করবেন এবং স্থানীয় কৃষি সম্প্রসারণ অফিসে যোগাযোগ করবেন।


আশা করি আমার রেনডম ফটোগুলো আপনাদের সবাইকে ভালো লাগবে। আর ফটোগ্রাফি গুলো আপনাদের সবাইকে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই ছিল আজকের মত আবারো কোন একদিন আপনাদের মাঝে শেয়ার করব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি।


আবারো আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি এখানেই শেষ করলাম। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। সুন্দরভাবে ক্যাপচার করেছেন প্রত্যেকটি ফটোগ্রাফি। টিকটিকি দেখে তো আমি ভয় পেয়ে গিয়েছিলাম, হাহাহা😂😂
দিকে পানি মাঝখানে রাস্তা তাও আবার কাচা রাস্তা, এবং মরা গাছের সারি রাস্তাটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ইচ্ছে করছে এখনই সেখানে চলে যেতে।
ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

কি বলেন টিকটিকি দেখে আপনি ভয় পান😄😄। একটা ছোট বাচ্চা ও তো টিকটিকি দেখে ভয় পায় না। আর হা তাহলে রাস্তাটি দেখতে চলে আসেন, আপনাকে ঘুরে ঘুরে দেখাবো। আর সুন্দর মনের ভাব প্রকাশ করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফির সাথে আপনি বর্ননা ও দিয়েছেন খুব সুন্দর ভাবে। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বস্তুর চেয়ে প্রাণীর ফটোগ্রাফি করা বেশ কঠিন এবং কষ্টসাধ্য। সবুজবাগ এবং টিকটিকর ফটোগ্রাফি টা দারুণ হয়েছে। এবং খেলার মাঠের ফটোগ্রাফি টাও অনেক ভালো ছিল। ভালো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে পোস্ট টা শেয়ার করার জন্য।।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও দারুন, সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন এবং প্রত্যেকটা ফটোগ্রাফি যেন কথা বলছে। এতটাই ভাল লেগেছে যে আপনাকে বলে বোঝাতে পারবো না। শুভেচ্ছা রইল আপনার জন্য।

আমাকে বোঝাতে হবেনা আপনি বুঝলে অনেক। যাইহোক সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফটো চিত্র আপনার রেনডম ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে সবচাইতে বেশি ভাল লেগেছে,এক নাম্বার ফটো এবং 6 নাম্বার ফটোটি। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভাল থাকবেন।

আপনাকে ভালো লেগেছে শুনে খুশি হলাম। যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আসলে আপনি ফটোগ্রাফিতে অনেক দক্ষ।বিশেষ করে ৯নং ফটোগ্রাফি আমার কাছে অনেক আকর্ষণীয় মনে হয়েছে।এত সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি নিয়ে আপনি আজকে আমাদের সামনে উপস্থিত হয়েছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে সবগুলো ছবি ।এরমধ্যে টিকটিকির ছবিটা দেখতে একটু অন্যরকম দেখাচ্ছে। আর আপনি বন্ধুদের সাথে যে রাস্তায় ঘুরতে গেলেন সেটি অনেক সুন্দর ছিল ভাইয়া ।অসংখ্য ধন্যবাদ এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে এই সবগুলো ছবিই ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম। যাইহোক আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে গ্রামের গরু নিয়ে যাওয়া দৃশ্যের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছবিগুলো বেশ সুন্দর ছিল।
সবগুলো ছবি চোখ ধাঁধানো ছিল।
গরুসহ চাচার ছবিটাতে চাচাকে ভীষণ অমায়িক লাগছে।
আর ছবির সাথে লিখনী সুন্দর ছিল।

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ সুন্দর সুন্দর ফটোগ্রাফি দিয়ে আজকের পোস্টটি আপনি সাজিয়েছেন আপনার ফটোগ্রাফি করে দেখে সত্যিই অনেক মুগ্ধ হয়ে গেলাম আমি বিশেষ করে প্রথম দ্বিতীয় ও চতুর্থ এবং পঞ্চম নাম্বার সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

আপনাকে মুগ্ধ করতে পেরেছি শুনে অনেক খুশি হলাম। যাইহোক ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62499.32
ETH 2450.41
USDT 1.00
SBD 2.66