🐞🐞ম্যাক্রো ফটোগ্রাফি🦋🦋//shy-fox 10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন

আশা করি সবাই ভালো আছেন, আমি অনেক ভালো আছি। আমার বাংলা সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্টটি আমি শুরু করলাম। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব ম্যাক্রো ফটোগ্রাফি।

পৃথিবীতে এমন কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না যে, ফটোগ্রাফি করতে পছন্দ করে না। কিন্তু অনেকেই সময়ের অভাবে এবং নানা রকম সমস্যার কারণে ফটোগ্রাফি করতে পারেনা। তেমনি আমিও সময়ের অভাবে অনেকদিন ফটোগ্রাফি করতে পারিনি। তাই সময়ের ফাঁকে ফাঁকে কিছু ছবি তুলে সংরক্ষণ করে সবগুলো ছবি আপনাদের মাঝে আমি আজকে শেয়ার করলাম। চলুন তাহলে বন্ধুরা আমার ফটোগ্রাফি গুলো চোখের পলকে দেখে নেওয়া যাক।


🐛🐛 ম্যাক্রো ফটোগ্রাফি🐝🐝


IMG_20211025_225627.jpg


🐛🐛 সবুজ জুয়েল বাগ 🐝🐝


IMG_20211024_214523.jpg

Location

DeviceRelmeNarzo30A
এই পোকাটিকে বাংলায় আমরা সাধারণত সবুজ গান্ধী পোকা বলি। এই পোকাটির ইংরেজি নাম হচ্ছে সবুজ জুয়েল বাগ। এই পোকাটি দেখতে খুবই সুন্দর। এই পোকাটির গায়ের রং সবুজ এবং কালো বর্ণের হয়। এই সবুজ জুয়েল বাগ পোকা টির ছবি আমি তুলি রাস্তার পাশের ছোট ছোট গাছের উপর থেকে।


🐛🐛 মাকড়সা 🐝🐝


IMG_20211024_222117.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে মাকড়সা। মাকড়সা অনেক প্রকারের রয়েছে। কোন কোন মাকড়সা খুবই বিষাক্ত হয়, তাই সব ধরনের মাকড়সা থেকে আমাদের সাবধান থাকতে হবে। এই মাকড়সা টির ছবি আমি তুলেছি আমাদের গ্রামের একটি পুরনো বাড়ির ওয়াল থেকে। আপনারা দেখতে পাচ্ছেন মা মাকড়সাটি তার ডিম খুব যত্ন করে আগলে রেখেছে। হয়তো আর কিছুদিনের মধ্যে এগুলো ডিম থেকে বাচ্চা বাহির হবে।

🐛🐛 কুনোব্যাঙ 🐝🐝


IMG_20211024_195747.jpg

Location

DeviceRelmeNarzo30A
এটি হচ্ছে কুনো ব্যাঙ। এই ব্যাঙ গুলো খুব শান্তশিষ্ট হয়। এই ব্যাঙ গুলোকে আমরা সাধারণত বাড়ির আশপাশে দেখতে পাই। ছবিটি তুলেছি আমি একটি দোকান থেকে। আমি দেখতে পাই ব্যাঙটি একটু শান্তিতে আরাম করার জন্য একটি ভাঙ্গা চেয়ার এর পাশির উপরে শুয়ে ঘুমাচ্ছে। ব্যাপারটি আমার খুব ভালোলাগে তাই ছবিটি সংরক্ষণ করি।

🐛🐛 গোলামী 🐝🐝


IMG_20211024_214800.jpg

Location

DeviceRelmeNarzo30A
এটি হচ্ছে গোলামী। গোলামী আমি অনেক প্রকারের রয়েছে। কিন্তু এই গোলামি গুলো দিন দিন বিলুপ্ত হয়ে যাচ্ছে। এর প্রধান কারণ হচ্ছে জলবায়ু পরিবর্তন। এই গোলামীটির ছবি তুলি, আমার ফুলের বাগান থেকে। আমি যখন বাগানে যাই তখন দেখতে পারি সন্ধ্যামালতী গাছের ডালে বসে ছিল এই গোলামীটি। এটি তখন আমি সংরক্ষণ করি।

🐛🐛 কালো পিঁপড়া 🐝🐝


IMG_20211025_233409.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে কালো পিঁপড়া। এটিকে আমাদের স্থানীয় ভাষায় সাধারণত কালো দাইয়া বলা হয়। এই কালো পিপড়া গুলো একটু বড় হয়। এদের বিষ থাকে না কিন্তু এদের ধারালো দাঁত দিয়ে কোন কিছুকে খুব সহজেই কাটতে পারে। এরা খুবই পরিশ্রমি। রাস্তা দিয়ে যখন হাঁটছিলাম তখন দেখতে পারি, তাদের ব্যস্ততার মাঝেও রয়েছে তাদের ভালবাসা। তাই ছবিটি আমি ক্যামেরা বন্দী করে রাখি।

🐛🐛 টিকটিকি 🐝🐝


IMG_20211024_215426.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে টিকটিকি। এগুলোকে সাধারণত রুমের ভেতর আমরা সবাই দেখতে পারি। এই প্রাণীগুলো খুবই চালাক একটু কাছে গেলেই খুব তাড়াতাড়ি লুকিয়ে পড়ে। ছবিটি আমি সংরক্ষণ করি,একটি নির্মাণাধীন বাড়ির ভিতর থেকে।

🐛🐛 প্রজাপতি 🐝🐝


IMG_20211025_233831.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে রঙ্গিন প্রজাপতি। এই প্রজাপতির গায়ে রয়েছে বিভিন্ন রকমের কালার যা তার সৌন্দর্যকে বৃদ্ধি করে তুলেছে। এই ধরনের প্রজাপতির গুলোকে খুবই কমই দেখা যায়। এই প্রজাপতি গুলো খুবই চালাক এবং দ্রুতগামী হয়।একটু কাছে না যেতেই খুব তাড়াতাড়ি করে উড়ে যায়। এই প্রজাপতিটির ছবি তুলতে তার পেছনে আমাকে আধা ঘন্টা সময় দিতে হয়েছে। আধাঘন্টা তার পিছনে ছুটাছুটি করার পর হয়তো প্রজাপতিটি বুঝতে পেরে, একটি ওয়ালে গিয়ে বসে। তারপর সেখানে গিয়ে আমি ছবিটি তুলে সংগ্রহ সংরক্ষণ করি।



আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের সবাইকে ভালো লাগবে। আর লেখায় কোন ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা করে দিবেন। আবারো আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি এখানেই শেষ করলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফী দেখে ভালো লাগার চেয়ে আমার ভয় ই বেশি লেগেছে কারণ আমি আপনার ছবির অনেক প্রাণীকেই ভয় পাই।
তবে আপনি ভালোই ছবি তুলেন, সব প্রাণী গুলোকেই একদম স্পষ্ট লাগছে খুব।

ভয় পাওয়ার জন্য দুঃখিত! সুন্দর একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি। আপনি তো বেশ ভালো ফটোগ্রাফি করেন। প্রাণীদের মাক্রো ফটোগ্রাফি করা বেশ কঠিন একটি কাজ। মাকড়োসার ছবিটি অসাধারণ হয়েছে। খুব ভালো পোস্ট।।

আপনার মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সত্যিই ম্যাক্রোফটোগ্রাফি করা অনেক কষ্টের কারণ কোন কিছু স্থির থাকে না। পশু পাখি পোকামাকড় উড়ে বেড়ায়। ম্যাক্রো ফটোগ্রাফি করতে স্থির কোন বস্তুর ওপর ক্লিক করতে হয়। আপনি প্রজাপতি, টিকটিকি খুব সুন্দর ভাবে ক্লিক করেছেন। দেখে খুবই ভালো লাগলো। সুন্দর বর্ণনা দিয়েছেন আপনার জন্য শুভকামনা রইল।

জি ভাইয়া অনেক কষ্টকর। যাইহোক আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অনেক অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক জায়গায় গিয়ে অনেক ধরনের ছবি তুলেছেন। এই ছবিগুলো সত্যিই অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ছবি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য

অসংখ্য ধন্যবাদ আপু, আপনার মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি কিন্তু সহজ কথা নয়। কিন্তু আপনি সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন প্রতিটি প্রাণীর। অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

জী ম্যাডাম অনেক সময় এবং অনেক কষ্ট করে ছবিগুলো তুলতে হয়। যাইহোক সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অনেক অনেক সুন্দর হয়েছে।আমার খুব ভালো লেগেছে। আপনি সুন্দর আলোচনা করেছেন।

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এমন ফটোগ্রাফি করা তো কঠিন কাজ।তার পরও আপনি সুন্দর করে ফটোগ্রাফি করেছেন।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ কি দারুন ফটোগ্রাফি করেছেন ভাই। আপনি কিন্তু দারুন ফটোগ্রাফি করেন এটা আপনার এই পোষ্ট দেখলেই বোঝা যায়। প্রতিটা ফটো অসাধারণ ছিলো আমার খুবই ভালো লেগেছে।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62204.66
ETH 2437.96
USDT 1.00
SBD 2.64