দশটি ফুলের রেনডম ফটোগ্রাফি// আমার বাংলা ব্লগ// shy-fox 10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন,


আশা করি সবাই ভাল আছেন, আমি অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব দশটি ফুলের রেনডম ফটোগ্রাফি বা এলোমেলো ফটোগ্রাফি।


বেশ কয়েক মাস অনুপস্থিত থাকার পর গত বুধবার পাওয়ার আপ পোষ্টের মাধ্যমে আপনাদের মাঝে আবার ফিরে এসেছি। এজন্য অনেকদিন আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে পারেনি। তাই আজ আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম।


আমরা কমবেশি সবাই ফুল প্রেমিক। ফুল পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে কমেই খুঁজে পাওয়া যাবে। সবক্ষেত্রেই ফুলের ভূমিকা অপরিসীম বলে আমি মনে করি। চলুন আর কথা না বাড়িয়ে আমার সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো ও চোখের পলকে দেখে নেওয়া যাক।





📸📸 ছবি নং-১ 📸📸


IMG_20211214_205800.jpg

Location

DeviceRelmeNarzo30A

সবার প্রিয় এবং পরিচিত ফুল হচ্ছে গোলাপ। গোলাপ ফুলকে ভালোবাসার প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। লাল গোলাপ দিলে নাকি ভালোবাসা হয়, বলেছেন কবি গুরুরা। এই পৃথিবীতে কয়েকশত জাতের গোলাপ ফুল রয়েছে। তার মধ্যে লালগোলাপ সবার কাছে খুব জনপ্রিয় বলে আমি মনে করি।


📸📸 ছবি নং-২ 📸📸


IMG_20211214_210737.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে রক্ত গাঁদা ফুল। এই ফুলগুলোর আমরা কয়েকটি জাত এবং রং এর প্রকারভেদে দেখতে পাই। গাঁদা হচ্ছে সুগন্ধি ফুল। এই ফুলগুলো সব জায়গায় জন্মে এবং ফুলগুলো দিয়ে গৃহসজ্জা করা হয়।


📸📸 ছবি নং-৩ 📸📸


IMG_20211214_210004.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে ডায়ান্হাস ফুল। এই ফুলগুলোকে শীতকালে চাষাবাদ করা হয়। ফুলগুলো দেখতে খুবই সুন্দর এবং এই ফুলগুলো আমরা তিনটি রঙ্গে দেখতে পাই। যেমন, সাদা, লাল ও গোলাপি রঙের ।


📸📸 ছবি নং-৪ 📸📸


IMG20220122130432.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে নাপা শাকের ফুল।নাপা শাকের গাছগুলো যখন পরিপূর্ণ হয়ে যায় তখন এগুলো গাছ থেকে ফুল ফোটে, তারপর এগুলো বীজে রূপান্তরিত হয়।


📸📸 ছবি নং-৫ 📸📸


IMG_20220331_181311.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে হিল গ্লোরি বোয়ার ফুল। এই ফুলগুলো রাস্তার ধারে এবং জঙ্গলে জন্মে থাকে। এই গাছগুলোর পাতা ওষুধ হিসেবে কাজ করে।


📸📸 ছবি নং-৬ 📸📸


IMG_20220122_134213.jpg

এটি হচ্ছে কালোকেশী গাছের ফুল। এই গাছটি খুবই উপকারী একটি গাছ। কোন কাটা বা ক্ষত স্থানে এই পাতার রস লাগিয়ে দিলে রক্ত পড়া বন্ধ হয় এবং এটি এন্টিবায়োটিকের কাজ করে থাকে।

Location

DeviceRelmeNarzo30A


📸📸 ছবি নং-৭ 📸📸


IMG_20220401_164624.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি মুলা শাক এবং সবজির ফুল। যখন মুলা শাকের গাছ পরিপূর্ণ বয়স হয়ে যায় তখন মুলা শাকের গাছ দিয়ে সরিষা গাছের মত ফুল বাহির হয়। যা আমরা পরে বীজ হিসেবে পেয়ে থাকি।


📸📸 ছবি নং-৮ 📸📸


 IMG_20211214_210040.jpg

IMG_20211214_210402.jpg

Location

DeviceRelmeNarzo30A

এগুলো হচ্ছে ক্যালেন্ডুলা ফুল। এগুলো হচ্ছে শীতকালীন ফুল। ক্যালেন্ডুলা ফুল গুলো দেখতে যেমন সুন্দর, তেমনি রয়েছে এর উপকারিতা। এই ফুলের নির্যাস থেকে চর্মরোগ দূর হয়।


📸📸 ছবি নং-৯ 📸📸


IMG_20211213_182851.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে নীল কুয়াশা ফুল। এ ফুলটি নীল কুয়াশা নামে আমাদের এলাকায় বেশ পরিচিত। এই ফুলেরগাছ গুলোকে রাস্তার ধারে জন্মাতে দেখা যায়।


📸📸 ছবি নং-১০ 📸📸


IMG_20211214_210942.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে শিম ফুল। জমিতে যখন শিম ফুল ফোটে তখন খুবই সুন্দর লাগে। শিম শীতকালীন সবজির মধ্যে অন্যতম একটি সবজি, খেতে খুবই সুস্বাদু এবং পুষ্টি সম্পন্ন সবজি।


আশা করি আমার ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের সবাইকে ভালো লাগবে। আর ফটোগ্রাফি গুলো আপনাদের সবাইকে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই ছিল আজকের মত আবারো কোন একদিন আপনাদের মাঝে শেয়ার করব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি।

আবারো আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি এখানেই শেষ করলাম। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  

ফুল আমার ও অনেক ভাল লাগে। আপনি ১০ ফুলের ফটোগ্রাফি করেছেন দেখতে চমৎকার লাগছে। ফুল ভালো বাসে না এমন লোক খুঁজে পাওয়া কঠিন। সবাই ফুল ভালো বাসি ও ফুলের ফটোগ্রাফি করতে ও ভালোবাসি।আপনার তোলা প্রতিটি ফুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এই ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ফুলের সৌন্দর্য খুবই অপূর্ব। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আমার গোলাপ ও সীমফুল খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল। আমাদের মাঝে এতো সুন্দর ফুলের সৌন্দর্য তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

ফুলগুলোর অপূর্ব সৌন্দর্য আপনাকে ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি দারুন ফটোগ্রাফি করেছেন দশটি ফুলের এবং প্রথম ফটোগ্রাফি টা বেশ ভালো লাগলো। আমাদের সকলের প্রিয় গোলাপ। আজ আমরা সকলেই চিনে যাকে ফুলের রানী বলা হয়। তথাপি আপনি দারুন কিছু খুলে ফটোগ্রাফি তুলে ধরেছেন। বেশ ভালো লাগলো। অনেক অচেনা ছিল ফুল গুলা নামটাও জেনে গেলাম আপনার মাধ্যমে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ফুলপ্রেমী আমরা সকলেই। ফুল পছন্দ করে না এমন লোক পাওয়া দুষ্কর। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যে দেখেই চোখ জুড়িয়ে গেল । ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আপনার ফটোগ্রাফি ক্যাপচার দেখে অবাক হয়ে গেলাম। কত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন দেখেই যেন চোখ জুড়িয়ে গেল। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যা সত্যিই প্রশংসনীয়। আপনার সুন্দর উপস্থাপনার মাধ্যমে অসাধারণ সব ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্যে করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সাধারণত ফুল অনেক সুন্দর তবে আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য যেন বাড়িয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ফুলের ছবি ভাল লাগবেই এটাই স্বাভাবিক। আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটেনি। আপনি খুবি যত্নশীল কারন ছবি গুলোর খুবি সুন্দর দেখাচ্ছে। আপনি সবজির কিছু ছবি আপলোড করেছেন দেখে ভাল লাগলো। কারন এগুলো কিন্তু আমরা খুব একটা পাত্তা দেই না। আমরা শুধুই গোলাপ কিংবা রজনীগন্ধার পিছে ছুটি। যাই হোক ভাল ছিল। ধন্যবাদ।

আপনি কথাগুলো খুব সুন্দর বলছেন, যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

ফুল আমার অনেক পছন্দ সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। আপনার ফুলে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। গোলাপ ফুলের ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ছবিই সুন্দর মোমেন্টে ক্যাপচার করেছেন এবং সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যে করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার দশটি ফুলের রেণু ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।
এগুলোর মধ্যে প্রথম ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কারন গোলাপ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এই ফুলগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01