📸📸 ১০ টি রেনডম ফটোগ্রাফি 📸📸// আমার বাংলা ব্লগ //shy-fox 10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন,


আশা করি সবাই ভাল আছেন, আমি অনেক ভালো আছি। আমার বাংলা সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি বা এলোমেলো ফটোগ্রাফি।


ফটোগ্রাফি করতে কার না মন চায়। অনেকেই সময়ের অভাবে করতে পারে না। কারণ ফটোগ্রাফি করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয়। সময় ছাড়া ফটোগ্রাফি ভালো হয়না। আমিও একজন ফটোগ্রাফি প্রেমিক বলতে পারেন। ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। কিন্তু সময়ের অভাবে ফটোগ্রাফি করতে পারি না। তারপরেও একটু একটু করে সময় বাহির করে আমি ফটোগ্রাফি করি। কখনো ফুল, কখনো ফল, কখনও কীটপতঙ্গ, কখনো বা প্রাণী। চোখের সামনে যেটা আমার ভালো লাগে সেই বস্তুটিকে লক্ষ্যভেদ করে আমি ক্যামেরা বন্দী করি।


চলুন আর কথা না বাড়িয়ে, আমি কয়েকদিন থেকে যে ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করে রেখেছি তা, চোখের পলকে দেখে নেওয়া যাক।




📸📸 ছবি নং-১ 📸📸


IMG_20211114_182222.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে রিফিউজি লতা ফুল। রিফিউজি লতাগুলো রাস্তার পাশে এবং জঙ্গলে বেশিরভাগ দেখা যায়। এই গাছ গুলোর ফুল গুলো দেখতে খুবই সুন্দর হয়। এই গাছের পাতা ওষুধ হিসেবে ব্যবহার করা হয়।


📸📸 ছবি নং-২ 📸📸


IMG_20211114_182848.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে শিম ফুল। শিম হচ্ছে শীতকালীন সবজি। তাই এখন জমিতে ফুটেছে শিমের ফুল। দূর থেকে দেখলে মনে হয় ফুলের বাগানে ফুল ফুটেছে।


📸📸 ছবি নং-৩ 📸📸


IMG_20211114_182932.jpg

Location

DeviceRelmeNarzo30A

এগুলো হচ্ছে কুঞ্জলতা ফুল। এই লতাগুলো বাড়ির গেটের উপর লাগানো হয়। এই লতাগুলো যখন বাড়ির গেটের উপর ভরে যায়, তখন দেখতে খুবই চমৎকার লাগে।


📸📸 ছবি নং-৪ 📸📸


IMG_20211114_182732.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটা হচ্ছে ডালিম গাছের ফুল। ডালিম খেতেও যেমন মিষ্টি, তেমন এই ফুলগুলো ও দেখতে খুবই সুন্দর।


📸📸 ছবি নং-৫ 📸📸


IMG_20211114_182428.jpg

IMG_20211114_182404.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে লাউ ফুলের ছবি। ফুলগুলো যখন ঘটে তখন খুবই সুন্দর লাগে।


📸📸 ছবি নং-৬ 📸📸


IMG20211114165043.jpg

এটি হচ্ছে লাউ। লাউ একটি সুস্বাদু সবজি। কমবেশি সবাই এটি খেতে পছন্দ করে। দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও মজা।

Location

DeviceRelmeNarzo30A


📸📸 ছবি নং-৭ 📸📸


IMG20211114164548.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে ছোট প্রজাপতি। এই প্রজাপতি গুলো খুবই শান্ত শিষ্ট হয়। প্রজাপতিটি শিম ফুলের উপর বসে রস খাচ্ছে।


📸📸 ছবি নং-৮ 📸📸


IMG_20211114_183447.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে বড়ই গাছের ডালের ছবি। যখন গাছের নতুন নতুন ডাল হয়, তখন দেখতে খুবই সুন্দর লাগে।


📸📸 ছবি নং-৯ 📸📸


IMG_20211114_183039.jpg

Location

DeviceRelmeNarzo30A

এটি হচ্ছে ঘাসের ছবি। একটি পাকা ওয়ালের মাঝে ঘাস টি জন্ম নিয়েছে দেখে খুবই অবাক লাগছিল। তাই ছবিটি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।


📸📸 ছবি নং-১০ 📸📸


IMG_20211109_235402.jpg

Location

DeviceRelmeNarzo30A

এই ফুলটির নাম এবং গাছটির নাম আমি জানিনা। রাস্তার পাশে দেখে ভালো লাগছিল খুব তাই ক্যামেরাবন্দী করি। আপনারা কেউ গাছটির নাম জানলে কমেন্ট করে জানাবেন।


আশা করি আমার রেনডম ফটোগুলো আপনাদের সবাইকে ভালো লাগবে। আর ফটোগ্রাফি গুলো আপনাদের সবাইকে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই ছিল আজকের মত আবারো কোন একদিন আপনাদের মাঝে শেয়ার করব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি।

আবারো আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি এখানেই শেষ করলাম। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

অসাধারন সব চিত্র দিয়ে এলবাম বানিয়েছেন ভাই।দেখতে খুবই সুন্দর লাগছে আমার কাছে শিম ফুলের চিত্রটি বেশি ভালো লেগেছে দারুন ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার ফটোগ্রাফির দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনি সাধারণ জিনিসগুলো ফটোগ্রাফির মাধ্যমে দারুণভাবে তুলে ধরেছেন। শিম ফুলের ফটোগ্রাফিটি আমার বেশি ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

দাদা ছবি গুলো দেখে মন ভরে গেল। কি অপূর্ব ফটোগ্রাফি করেছেন। সব গুলো ছবির বর্ণনা এই ব্যাপারটি খুব ভালো লাগলো। তবে শিম গাছের ফুল যে এত সুন্দর লাগবে আমি ভাবতেও পারি নি। সত্যি বলতে নিচে লেখা না পড়লে বুঝতেই পরতাম না যে ওটা শিম গাছের ফুল। শুভেচ্ছা রইলো।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। সত্যি আমার কাছে দারুণ লেগেছে। এবং আপনি ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপন করছেন। সব মিলিয়ে এক কথায় অসাধারণ ছিলো। আপনার জন্য শুভ কামনা রইলো

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার দশটি ছবিয়ে ছিল নজর কাড়ার মতো।আর দেখেই খুব ভালো লাগলো। আর সেই সাথে এরকম মেধা এবং অভিজ্ঞতা দিয়ে ছবি তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি দারুন সুন্দর হয়েছে ।ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।ফুলগুলোর কালার ছিল চমৎকার যা দেখে খুব সহজেই মন ভরে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

বাহ আপনি তো অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি করতে পারেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি নিয়ে সুন্দর বর্ণনা করেছেন। এটা দেখে আরো ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62820.16
ETH 2438.32
USDT 1.00
SBD 2.69