কবিতাঃ অবহেলিত জীবন// আমার বাংলা ব্লগ//shy-fox 10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন,

আশা করি সবাই ভাল আছেন, আমি অনেক ভালো আছি। আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আমার লেখা একটি কবিতা। কবিতার নাম হচ্ছে অবহেলিত জীবন। আমি কিন্তু প্রফেশনাল কবি না, এটি আমার জীবনের প্রথম কবিতা। চারদিন ধরে কবিতাটি আমি লিখতেছি। জানিনা কবিতাটি কতটা ভালো হয়েছে। অনেকদিন থেকে ইচ্ছে করে কবিতা লেখার কিন্তু কবিতা লিখতে পারিনা। কবিতার ভাষা মাথায় আসে না, অনেক কষ্ট করে কবিতাটি লিখেছি। মানুষ যখন কষ্টে থাকে তখন কেউ গান শুনে, কেউ আবার গান লিখে, আবার কেউ কবিতা লিখে, দুঃখগুলো সেখানে লিপিবদ্ধ করে রাখে কিছুটা শান্তি পাওয়ার আশায়। যাই হোক আর কথা না বাড়িয়ে কবিতাটি একটু পড়ে নেওয়া যাক।


IMG_20211122_215108.jpg


কবিতাঃ অবহেলিত জীবন
কবিঃ @beer75


অনুতপ্ত হিন জীবন বেদনাদায়ক
নির্মল হৃদয় ঘন ধোঁয়াশা
বয়ে যায় নিষ্ঠুর ভালোবাসা,
স্নেহ মায়াহীন।

অবহেলিত জীবন বড়ই কষ্টকর
মনে ব্যাথা চোখে জল।
অবহেলায় অবহেলায় দিন কেটে যায়
সুখ নাহি জীবনে।

কালো মেঘে ঢেকে যায় মাথার উপরে
কখনো দমকা হাওয়া কখনো নিস্তব্ধ।
চাদরে মোড়ানো সেই ভালবাসাগুলো
আজ অবহেলায় মরিচা পড়ে যায়।

ভালোবাসার তীর ধরে ভালোবাসা নাহি হয়
অবহেলার বেড়াজালে সবি আজ অভিনয়।







এই ছিল আমার জীবনের প্রথম লেখা কবিতা অবহেলিত জীবন। জানিনা কতটা ভালো হয়েছে এবং আপনাদের ভাল লেগেছে । যাইহোক কবিতাটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আবারো আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি এখানেই শেষ করলাম। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন

Sort:  

বাহ ভাইয়া আপনি তো অনেক সুন্দর কবিতা লিখেছেন। সত্যি অবহেলিত সম্পর্কে অনেক সুন্দর কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন আপনি। যাই হোক আরো নিত্যনতুন কবিতা আপনার কাছ থেকে আশা করি। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

ধন্যবাদ ভাই আপনাকে। চেষ্টা করব সুন্দর সুন্দর কবিতা লেখার ।

 3 years ago 

আসলেই ভালবাসা কিংবা অন্য কিছু যাই হওক যখনি অবহেলাদ মধ্যে পরে যায় জীবন কেমন তচনচ হয়ে যায়।ইচ্ছে হয় দূরে চলে যায় অনেক আবেগি ছিল কবিতাটি ভাই।

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

অবহেলিত জীবন বড়ই কষ্টকর
মনে ব্যাথা চোখে জল।
অবহেলায় অবহেলায় দিন কেটে যায়
সুখ নাহি জীবনে।

  • অসাধারণ একটি কবিতা বলেছেন ভাই, কবিতাটির এই অংশটুকু একদম বাস্তবতার সঙ্গে মিলিয়ে যায়। যার জীবনে অবহেলিত শুধু সেই বোঝে এই অবহেলার কষ্ট। ধন্যবাদ ভাই এমন একটা বাস্তব কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

ধন্যবাদ ভাই আপনাকে।

আপনার কবিতার কথাগুলো দারুন ছিল, আপনার অবহেলার কবিতা পরতে গিয়ে রবিন্দ্রনাথ এর অবহেলার কবিতার কথা মনে পরে গেলো। এভাবেই এগিয়ে যান ভাই, সামনে ইনশাল্লাহ আরও ভালো কিছু করতে পারবেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago (edited)

আপনার কবিতাটি পড়ে মনে হচ্ছে যেন আমার মনের ভিতরে একটি অন্যরকম অনুভূতি হচ্ছে আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে পরবর্তীতে আরো অনেক ভালো করার জন্য শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে।

আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57307.38
ETH 2434.94
USDT 1.00
SBD 2.32