Diy// এসো নিজে করি//🦆🦆 রঙ্গিন পেপার দিয়ে হাঁস তৈরি🦆🦆//shy-fox 10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছে,

আশা করি সবাই ভালো আছেন, আমিও অনেক ভালো আছি। আমার বাংলার সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি শুরু করতে যাচ্ছি। আজকে আমি রঙ্গিন কাগজ দিয়ে হাঁস তৈরি করে দেখাবো। শুধু একটি কাগজ দিয়ে কিভাবে হাঁস তৈরি করা যায় তার সম্পূর্ণ পদ্ধতি আমি ধাপে ধাপে উপস্থাপন সহকারে আপনাদের বুঝিয়ে দেবো।। চলুন তাহলে শুরু করা যাক....।



🦆🦆 হাঁস তৈরি🦆🦆



IMG_20220406_160947.jpg

উপকরণঃ

১. একটি ১৮ ×১৮ সেন্টিমিটার রঙিন কাগজ।
২. একটি কলম।


ধাপঃ-১


IMG_20220406_155735.jpg

প্রথমে আমি একটি ১৮× ১৮ সেন্টিমিটার রঙ্গিন কাগজ নিয়েছি।


ধাপঃ-২


IMG_20220406_155807.jpg

এরপর আমি কাগজটিকে কোনাকুনি ভাঁজ দেই ।


ধাপঃ-৩


IMG_20220406_155842.jpg

এরপর ভাঁজ করা কাগজটিকে আমি সমান করি।


ধাপঃ-৪


IMG_20220406_155911.jpg

এরপর আবার কাগজের অপর প্রান্তটি কোনাকুনি ভাঁজ করি।


ধাপঃ-৫


IMG_20220406_155951.jpg

আবার ভাঁজ করা কাগজটিকে আমি সমান করে নিলাম।


ধাপঃ-৬



IMG_20220406_160026.jpg

এবার কাগজের নিচের অংশটি মাঝ দিয়ে কোনাকুনি ভাঁজ দেই।



ধাপঃ-৭


IMG_20220406_160056.jpg

একই ভাবে কাগজের উপরের অংশটি কোনাকুনি ভাঁজ দেই ।


ধাপঃ-৮


IMG_20220406_160203.jpg

এরপর ভাঁজ করা কাগজটি আমি উল্টে নেই।


ধাপঃ-৯


IMG_20220406_160240.jpg

এরপর আবার নিচের অংশটি কোনাকুনি ভাঁজ করে নেই।


ধাপঃ-১০


IMG_20220406_160313.jpg

একইভাবে উপরের অংশটুকু ও কোনাকুনি ভাঁজ করে নেই।

ধাপঃ-১১


IMG_20220406_160357.jpg

এরপর কাগজটি ঘুরিয়ে নিয়ে লম্বালম্বি সমানভাবে আস্তে আস্তে ভাঁজ করি।


ধাপঃ-১২


IMG_20220406_160431.jpg

এরপর কাগজের সামনের চিকন অংশটি একটু ভাজ করে হাঁসের মাথাও ঠোট তৈরি করে নেই।


ধাপঃ-১৩


IMG_20220406_160507.jpg

এরপর হাঁসের সামনের অংশ এবং পেছনের অংশটি একটু চেপে ভাঁজ করলাম।

ধাপঃ-১৪


IMG_20220406_160947.jpg

এরপর হাত দিয়ে ভাঁজ গুলো একটু সোজা করে দিলাম। তারপর কলম দিয়ে হাঁসের চোখ তৈরী করে নিলাম। এরপর আমার তৈরী হয়ে যায় কাগজের হাঁস।


আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

আশা করি আমার কাগজের তৈরি হাঁসটি আপনাদের ভালো লাগবে। আর আমার কাগজের তৈরি হাঁসটি আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি @beer75 এই ছিল আজকের মত আবারও দেখা হবে কোন একদিন নতুন কোন ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর হাঁস তৈরি করেছেন। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরি করতে হলে কাগজের ভাঁজগুলো যেভাবে দিতে হয় সেটা খুব সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে একটি হাঁসের অরিগামি তৈরি করেছেন আমার খুব ভালো লেগেছে আপনার এই অরিগামি । আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য। সেই সাথে নিখুঁত বর্ণনা করেছেন। এত সুন্দর একটি অরিগামি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপনি তো রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি হাঁস তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি রঙিন কাগজের অরিগ্যামি টি। অনেক ভালো লাগলো আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য

আপনাকে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম, ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি হাঁস তৈরি করেছেন। আপনার তৈরি হাঁস টি দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনি সত্যিই অনেক প্রতিভাবান একজন ব্যক্তি আপনার প্রতিভার প্রশংসা না করলেই নয়। অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে এই হাঁসটির তৈরি করেছেন আপনি। আপনার এই চিত্রকর্মটি আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনার আগামির জন্য শুভকামনা রইল।

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আর আপনি সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

হাঁস তো বানিয়েছেন ঠিক আছে কিন্তু হাশের ঠোঁট টা দেখে তো বকের মত মনে হচ্ছে।আর হাসের ডানা আর পা কই।যাক তারপরের ও কিন্তু ভালই লাগছে ।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যে করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরি করেছেন। আপনার রঙ্গিন কাগজের তৈরি হাস টি দেখে আমার খুব ভালো লাগলো। তাছাড়া আপনি রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙ্গিন কাগজের DIY পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ ছিলো আপনার রঙিন কাগজ দিয়ে হাস তৈরি করার পদ্ধতি, আপনার তৈরিকৃত হাঁসের প্রজেক্টি আমার খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে আপনারা ধাপে ধাপে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইল ভাইয়া।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সচরাচর সাদা হাঁস দেখলেও আজকে আপনার পোষ্টের মাধ্যমে এরকম নীল হাস দেখতে পেরে সত্যিই অনেক ভালো লাগছে। খুব ভাল ছিল আপনার উপস্থাপনা। আমার ছোট ভাইকে একটা বানিয়ে দেওয়ার কথা ভাবছি 🥰

অবশ্যই ছোট ভাইকে বানিয়ে দিবেন আর আপনাকে ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে আপনার তৈরি হাঁস অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54691.22
ETH 2323.26
USDT 1.00
SBD 2.12