📸📸রেনডম ফটোগ্রাফি📸📸// আমার বাংলা ব্লগ// shy-fox 10%

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @beer75 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন,

আশা করি সবাই ভালো আছেন, আমি ও ভালো আছি বর্তমান। আমার বাংলা সকল সদস্য বিন্দুকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি । আজকে আমি আপনাদের মাঝে রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। বেশ কয়েকদিন অসুস্থ থাকার কারণে আমার বাংলা ব্লগে পোস্ট করতে পারেনি। এবং আপনাদের সাথে কথা বলতে পারেনি। আসলে শরীর যখন অসুস্থ থাকে তখন কোন কিছুই ভালো লাগেনা। যদি পৃথিবীর সব সুখ এনে দেওয়া যায় তবুও ভালো লাগবে না।

অসুস্থ থাকার কারণে কোনো কিছু তৈরি করতে পারেনি এবং ফটোগ্রাফিও করতে পারিনি সেই ভাবে। আমার ফোনে কিছু আগের এবং নতুন কিছু ছবি নিয়ে আমি রেনডম ফটোগ্রাফি তৈরি করেছি। আপনাদের অবশ্যই ভালো লাগবে, তাহলে বন্ধুরা এখন আমার তোলা ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।


📸📸 ছবি নং-১ 📸📸

IMG_20211102_182259.jpg

location

DeviceRelmeNarzo30A
এটা হচ্ছে কচুরিপানা ফুল। এগুলোর যখন ফুল ফোটে তখন দেখতে খুবই সুন্দর লাগে। কচুরিপানা হচ্ছে ভাসমান উদ্ভিদ।

ছবি তোলার তারিখঃ-০২-১১-২০২১


📸📸 ছবি নং-২ 📸📸

IMG_20211102_084049.jpg

location

DeviceRelmeNarzo30A
এটি হচ্ছে ছাতিম গাছের ফুল। ছাতিম গাছ খুবই উপকারী এবং ঔষধি গাছ। এই গাছের পাতা, ছাল, এবং ফুল বিভিন্ন রোগের ঔষধ হিসেবে কাজ করে।

ছবি তোলার তারিখঃ-০১-১১-২০২১


📸📸 ছবি নং-৩ 📸📸

IMG_20211106_190459.jpg

location

DeviceRelmeNarzo30A
এটি হচ্ছে বটগাছের চারা। এই চারাটি জন্ম নিয়েছে একটি পাকা ওয়ালে।

ছবি তোলার তারিখঃ-০৪-১১-২০২১


📸📸 ছবি নং-৪ 📸📸

IMG_20210914_004236.jpg

location

DeviceRelmeNarzo30A
ঝলমলে আকাশের ফটোগ্রাফি। আকাশ যখন পরিষ্কার থাকে, তখন প্রকৃতি তার নিজ সৌন্দর্য খুঁজে পায়।

ছবি তোলার তারিখঃ-১২-০৯-২০২১


📸📸 ছবি নং-৫ 📸📸

IMG_20211107_184034.jpg

location

DeviceRelmeNarzo30A
এটি হচ্ছে ছত্রাক। এরা নিজের খাদ্য নিজে তৈরি করতে পারে না। এজন্য এদের পরভোজী বলা হয়।

ছবি তোলার তারিখঃ-০৩-১১-২০২১


📸📸 ছবি নং-৬ 📸📸

IMG_20211107_183850.jpg

location

DeviceRelmeNarzo30A
এগুলো হচ্ছে সাদা গোলাপ ফুল। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর এবং মনমুগ্ধকর। একটি ফুলের দোকান থেকে ছবিগুলো আমি সংগ্রহ করি।

ছবি তোলার তারিখঃ-১৫-১০-২০২১


📸📸 ছবি নং-৭ 📸📸

IMG_20211107_190923.jpg

location

DeviceRelmeNarzo30A
এটি হচ্ছে উইপোকার ডিপি। আমি যখন ঘুরতে গেছিলাম আশুরার বিল এবং নবাবগঞ্জের সামাজিক বনাঞ্চল দেখতে, তখন বনে ঢুকতেই এটি আমার চোখে পড়ে।

ছবি তোলার তারিখঃ-১৩-০৮-২০২১


📸📸 ছবি নং-৮ 📸📸

IMG_20211031_205006.jpg

location

DeviceRelmeNarzo30A
এই গাছটিকে সাধারণত আমাদের এদিকে বিষ কাটার গাছ নামে পরিচিত। কারণ এ গাছটি কাটা হাতে ফুটালে প্রচন্ড ব্যাথা করে।

ছবি তোলার তারিখঃ-১৯-০৯-২০২১


আশা করি আমার রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের সবাইকে ভালো লাগবে। কোথাও কোন ভুল ত্রুটি হয়ে থাকলে অবশ্যই ক্ষমা করে দিবেন। আবারো আমার আমার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি এখানেই শেষ করলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন

Sort:  
 3 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এবং আপনি প্রতিটি ফটোগ্রাফির আলাদা আলাদা বর্ণনা দিয়েছেন। এবং অনেক সাজিয়ে গুছিয়ে লিখেছেন আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য শুভকামনা রইল।

আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সাথে দেওয়া ব্যাখ্যাটাও বেশ সুন্দর ছিল। তবে তৃতীয় নং ছবিটা আমার কাছে একটু বেশিই ভালো লেগেছে।

শুভ কামনা রইল।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার আজকের ফটোগ্রাফী গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে দেওয়ালে যে বটগাছের চারাটা উঠেছে। ওইটার ছবি তোলা আমার কাছে খুব ভালো লেগেছে।আর কচুরিপাতার ছবিটাও বেশি ভালো লেগেছে আপনার ছবি তোলার ধরণ আমার কাছে খুব সুন্দর লেগেছে।

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর ওটা কচুরি পাতার ছবি না কচুরিপানা ফুলের ছবি।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে প্রতিটা ছবিই অসাধারণ ভাবে ক্যাপচার করেছেন।
শুভকামনা রইলো আপনার জন্য

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47