ডাই :- রঙিন কাগজ এবং ক্লে দিয়ে তৈরি সূর্যমুখী ফুলের ওয়ালমেট

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে কোন না কোন সুন্দর ওয়ালমেট অথবা অরিগ্যামি তৈরি করে শেয়ার করার জন্য। তাই আজকে রঙিন কাগজ এবং ক্লে দিয়ে অন্যরকম একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করলাম। আমার কাছে কিন্তু এই ওয়ালমেট তৈরি করতে বেশ ভালো লেগেছে। কারণ মাঝেমধ্যে এ ধরনের ওয়ালমেট তৈরি করে ঘরের দেয়ালে লাগালে দেখতে খুব সুন্দর দেখায়। তাই আমিও যেসব সুন্দর ওয়ালমেট তৈরি করে সেই ওয়ালমেট গুলো ঘরে সাজানোর চেষ্টা করি সব সময়। কারণ ভিন্ন ধরনের কিছু সব সময় আপনাদের মাঝে শেয়ার করতে আমার কাছেও বেশ ভালো লাগে। আমাদের সবাইকে তো এক সাথেই ভালো কিছু কাজ করে আপনাদের সবার মাঝেই উপহার দিতে হবে। তাই আমিও খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে প্রত্যেক দিনের মতো এই সপ্তাহেও আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240616_172431.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ ক্লে
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20240616_174520.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি সাদা রংয়ের একটি কাগজ নিয়ে ছোট ছোট করে কেটে কিছু পেঁচিয়ে লাঠি তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240616_174549.jpg

ধাপ - ২ :

হালকা নীল রঙিন কাগজের চারপাশে সুন্দর করে সাদা রং এর লাঠি গুলোকে জোড়া লাগিয়ে ওয়ালমেট এর মত তৈরি করে নিলাম।

IMG_20240616_174608.jpg

ধাপ - ৩ :

তারপর নিচের অংশের হালকা সবুজ রং এবং গাঢ় সবুজ রংয়ের ক্লে দিয়ে কাটা চামচ দিয়ে দাগ দিয়ে ঘাসের মতো করে তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240616_174631.jpg

ধাপ - ৪ :

তারপর ঘাসের মাঝখানে সবুজ রংয়ের ক্লে দিয়ে এবং কমলা কালারের ক্লে দিয়ে একটি ফুল গাছ তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240616_174648.jpg

ধাপ - ৫ :

তারপর একই রকম ভাবে সেই ফুল গাছের দুপাশে আরো দুটি ফুল গাছ কমলা কালারের ক্লে দিয়ে সুন্দর করে তৈরি করে নিয়ে নিলাম

IMG_20240616_174723.jpg

ধাপ - ৬ :

তারপর মাঝখানে হলুদ রঙের ক্লে দিয়ে কাটা চামচ দিয়ে দাগ দিয়ে সূর্যমুখী ফুলের মত তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240616_174736.jpg

ধাপ - ৭ :

তারপর নিচে অংশে লাল রঙের ক্লে এবং কালো রঙের ক্লে দিয়ে দুটি উইপোকা পোকা তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240616_174749.jpg

ধাপ - ৮ :

তারপর নিচের অংশে ফুল গাছের সাথে সবুজ রং দিয়ে কিছু পাতার মতো গোল গোল ক্লে দিয়ে তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240616_174818.jpg

শেষ ধাপ :

এভাবে ক্লে এবং রঙিন কাগজ দিয়ে সূর্যমুখী ফুলের খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে নিয়ে নিলাম। আশা করি এই ওয়ালমেট আপনাদের সবার বেশ পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20240616_172406.jpg

IMG_20240616_172431.jpg

IMG_20240616_172443.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

রঙিন কাগজ ও ক্লে দিয়ে চমৎকার সূর্যমুখী ফুলের ওয়ালমেটটি আপনি তৈরি করলেন আপু। দেখতে ভীষণ সুন্দর লাগছে।আজকাল সবাই দেখছি ক্লে ব্যবহার করে দারুন সব কিছু তৈরি করে শেয়ার করছেন।ধন্যবাদ আপু খুব সুন্দর ওয়ালমেটটি শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ এবং ক্লে দিয়ে সুন্দর সূর্যমুখী ফুলের ওয়ালমেট তৈরি করতে। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আপু আজ আপনি আমাদের মাঝে রঙ্গিন কাগজ ও ক্লে দিয়ে সূর্যমুখী ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট দেখতে খুব সুন্দর হয়েছে। বাসার দেয়ালে আপনার তৈরি করা ওয়ালমেট সাজিয়ে রাখলে খুব সুন্দর লাগবে। আপনি খুব দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ এবং ক্লে দিয়ে সুন্দর করে ওয়ালমেট তৈরি করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

ক্লে দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ফুল এবং পোকা সবকিছু অনেক ভালো লাগছে দেখতে। বিশেষ করে পোকা গুলো খুব কিউট লাগছে। বেশ দারুণভাবে সবগুলো জিনিস তৈরি করেছেন আপনি। ভিন্ন ধরনের একটা ওয়ালমেট দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি ওয়ালমেট এর মধ্যে পোকাগুলো সুন্দরভাবে দেওয়ার জন্য। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজ এবং ক্লে দিয়ে সূর্যমুখী ফুলের ওয়ালমেট তৈরি করেছেন ‌। আপনার ওয়ালমেট তৈরি বেশ দুর্দান্ত হয়েছে। রঙিন কাগজ এবং ক্লে দিয়ে সূর্যমুখী ফুলের ওয়ালমেট দেখতে খুবই সুন্দর লাগছে। ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আমার ওয়ালমেট তৈরি খুব দুর্দান্ত হয়েছে বলে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

TEAM 5

Congratulations! This post has been upvoted through steemcurator07 We support quality posts, good comments anywhere, and any tags.



Curated by : @karianaporras

 last month 

ক্লে ব্যবহার করে অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। ওয়ালমেট টি দেখতে সত্যিই অসাধারণ লাগছে। ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এই ধরনের ওয়ালমেট গুলো ঘরের দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে।

 last month 

হ্যাঁ ঠিক বলেছেন এই ধরনের ওয়ালমেটগুলো ঘরের দেয়ালের টাঙিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

রঙিন কাগজ এবং ক্লে দিয়ে তৈরি সূর্যমুখী ফুলের ওয়ালমেট দেখতে চমৎকার হয়েছে আপু। আপনি সবসময় দারুন কিছু তৈরি করেন। আপনার তৈরি এই ওয়ালমেট দারুন হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি শিখে নিলাম আপু। ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

আমি চেষ্টা করি দারুন কিছু তৈরি করার জন্য। তবে আপনাদের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 last month 

ফুল দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি পোকা গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপু আপনার শেয়ার করা ওয়ালমেট অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

আমার শেয়ার করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last month 

রঙ্গিন কাগজ দিয়েও ক্লে দিয়ে চমৎকার সুন্দর ওয়ালমেট বানিয়েছেন আপু।ভীষন সুন্দর লাগছে আপনার ওয়ালমেট টি।ফুলের গাছের পাশে আপনার বানানো ক্লে দিয়ে উইপোকা গুলো ওয়ালমেটের সোভা বাড়িয়েছে।ধাপে ধাপে চমৎকার করে ওয়ালমেট তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমি ওয়ালমেট এর মধ্যে উইপোকা গুলো দিয়েছি যেন ওয়ালমেট এর সৌন্দর্য বৃদ্ধি পায়। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69