DIY || এসো নিজে করি || 🐦🐦 পোস্টার রং দিয়ে আঁকা ছানা আর মা পাখির পেইন্টিং 🐦🐦 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 03-31-2022 13.09.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে দুটি পাখি আর একটি গাছের ডালের স্কেচ এঁকে নিলাম।

IMG_20220331_124515_mfnr.jpg

IMG_20220331_124529_mfnr.jpg

ধাপ ২ :

তারপর ছোট আর বড় পাখিটার মাঝখানে হালকা নীল রং দিয়ে সুন্দরভাবে কিছুটা অংশ রং করে নিলাম।

IMG_20220331_124950_mfnr.jpg

IMG_20220331_125308_mfnr.jpg

ধাপ ৩ :

তারপর গারো নীল রং দিয়ে পাখি দুটি দুটি ডানা সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম। তখন পাখি দুটি কে দেখতে আরো সুন্দর দেখা যায়।

IMG_20220331_125657_mfnr.jpg

IMG_20220331_125708_mfnr.jpg

ধাপ ৪ :

তারপর পাখির দুটি ডানা দুটি কে নীল রঙের মধ্যে সাদা রং দিয়ে আরো একটু সুন্দর ভাবে রং করে নিলাম।

IMG_20220331_125842_mfnr.jpg

ধাপ ৫ :

তারপর কমলা আর কালো রং দিয়ে পাখি দুটি চোখ আর মুখ সুন্দর ভাবে কালারফুল করে রং করে নিলাম।

IMG_20220331_130110_mfnr.jpg

IMG_20220331_130224_mfnr.jpg

ধাপ ৬ :

তারপর পাখি দুটি পায়ের তলায় একটি গাছের ডাল কফি কালার রং দিয়ে সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম।

IMG_20220331_130546_mfnr.jpg

IMG_20220331_130744_mfnr.jpg

ধাপ ৭ :

তারপর সবুজ রং দিয়ে এসেই গাছের ডালের মধ্যে ছোট ছোট কিছু পাতা ও সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220331_130859_mfnr.jpg

ধাপ ৮ :

এইভাবে দুটি পাখির সুন্দর একটি পেইন্টিং আঁকা শেষ করে নিলাম। পাখি দুটি কে দেখতে খুবই মিষ্টি দেখাচ্ছিলো।

IMG_20220331_130917_mfnr.jpg

শেষ ধাপ :

এইভাবে ছানা আর মা পাখির সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব এই পেইন্টিংটি আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

CamScanner 03-31-2022 13.09.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  

পোস্টার রং দিয়ে আঁকা পাখির ছানা ও মাকে দেখতে বেশ ভালই লাগতেছে। দেখতে এমন লাগতেছে যেন সারাটি তার মাকে পেয়ে অনেক খুশি। দুজনেই জড়িয়ে থাকার কারণে সেটি দেখতে আরো সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা গাছের ডালে বসা পাখি ও পাখির ছানাটি দেখতে কিন্তু খুবই কিউট লাগছে আপু। খুব সুন্দর একটি রং ব্যবহার করেছেন দেখতে আরো ভালো লাগছে। খুব সুন্দর ফিনিশিং হয়েছে রঙের ভালো লাগলো অনেক আর্টটি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

মা আর ছানার জুটিটা
ছিল অনেক ভালো,
পোস্টার রঙের বাহার টুকু
প্রচার হয়ে গেল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ছানা আর মা পাখির পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। ছানা পাখি ও মা পাখি দুটি অনেক সুন্দর লাগছে দেখতে। আপনি আপনার পেইন্টিংয়ের দক্ষতায় দারুণভাবে এই পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপনার বেশ কয়েকটি পেইন্টিং আমি আগেও দেখেছিলাম। আপনার পেইন্টিং গুলো করা খুব সুন্দর হয়। অনুরূপভাবে আপনার আজকের পেইন্টিং টি অত্যন্ত চমৎকার হয়েছে। ছানা ও মা পাখির পেইন্টিংটি সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুব ভালো লাগলো। পেইন্টিংর উপস্থাপনা টা বেশ ভালো ছিল। ছানা ও মা পাখির পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে আপনার মা ও পাখির বাচ্চাটির চিত্র অংকন। দেখতে অনেক সুন্দর হয়েছে দেখে মন জুড়িয়ে গেল। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা পাখি ও পাখির ছানা টি দেখতে খুবই অসাধারণ লাগছে। আপনি খুব সুন্দর করে পেইন্টিং টি করেছেন। আমার খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

ছোট্ট একটি পাখির ছানা এবং পাশে বসা তার মা দারুন একটি চিত্র অংকন করলেন খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুবই সুন্দর দুটি পাখি পেইন্টিং করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার করা পোস্টার রং দিয়ে প্রতিটি পোস্ট অসাধারণ হয় ।আজও আপনি খুব সুন্দর ভাবে পোস্টার রং দিয়ে মা ও ছানা পাখির ছবি অঙ্কন করেছেন ।গাছের ডালে বসে আছে মা ও ছানা পাখি দৃশ্যটি অনেক সুন্দর লাগছে ।আপনার ক্রিটিভিটি দেখে আমি অনেক খুশি হই ।যাই হোক আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে একটি অংকন করেছেন। আপনি ধাপে ধাপে আমাদের উপস্থাপন করেছেন ।এত সুন্দর একটি অংকন উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30