রং কলম দিয়ে কালারফুল গাছের আর্ট

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট করে দেখাবো। এরকম আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আজকে রং কলম দিয়ে সুন্দর একটি কালারফুল আর্ট করার চেষ্টা করলাম। মাঝেমধ্যে এরকম কালারফুল আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ জল রং অথবা পোস্টার রঙের মতোই রং কলম গুলোর আর্ট গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। নিখুঁতভাবে ধীরে ধীরে এই আর্ট গুলো করতে হয়। তাই আমি সুন্দরভাবে রং কলম দিয়ে কালারফুল গাছের আর্ট করলাম। আমার কাছে এরকম আর্ট পোস্টগুলো আপনাদের মাঝে শেয়ার করতে অনেক ভালো লাগে। সব সময় আমি এভাবে চেষ্টা করি ভিন্নরকম কোন আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কারণ একই ধরনের আর্ট গুলো দেখতে তেমন ভালো লাগেনা। তাই যদি একেক দিন একেক ধরনের আর্ট করা যায় তাহলে ভীষণ সুন্দর দেখায়। তাই আজকে রং কলম দিয়ে এই কালারফুল গাছের আর্ট আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231202_172602.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ রং কলম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20231118_194132.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর সেই খাতার মাঝখানে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। তারপর হালকা ফ্রেশ কালার রং-কলম দিয়ে মাঝখানে কিছু ছোট ছোট দাগ দিয়ে দিলাম।

IMG_20231029_120053.jpg

IMG_20231029_120058.jpg

ধাপ - ২ :

তারপর বৃত্তের মতো করে ফ্রেশ কালারের চারপাশে হালকা নীল রং দিয়ে আরো কিছু ছোট ছোট দাগ টেনে রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20231029_120301.jpg

IMG_20231029_120305.jpg

ধাপ - ৩ :

তারপর হালকা নীল রঙের চারপাশে গাঢ় নীল রং দিয়ে আরও কিছু ছোট ছোট দাগ টেনে সুন্দর গোল বৃত্তের ডিজাইন করে নিলাম।

IMG_20231029_120447.jpg

IMG_20231029_120450.jpg

ধাপ - ৪ :

তারপর বিভিন্ন কালারের রংগুলোর মাঝখানে কফি কালার রং-কলম দিয়ে একটি গাছের ডালপালা সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_120725.jpg

IMG_20231029_120728.jpg

ধাপ - ৫ :

তারপর সেই গাছে ডালপালার চারপাশে বিভিন্ন কালারের রং কলম দিয়ে ছোট বড় কিছু ফুল রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_121334.jpg

IMG_20231029_121337.jpg

শেষ ধাপ :

এইভাবে সুন্দর ছোট একটি রং কলমের আর্ট করে নিয়ে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20231202_172602.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

প্রতিনিয়ত আপনার কাছ থেকে সুন্দর সুন্দর চিত্র অংকন দেখতে পাই। আজকেও তার ব্যতিক্রম নয় খুবই সুন্দর একটি গাছের দৃশ্য রং কলম দিয়ে অংকন করেছেন । ভিন্ন ভিন্ন ধরনের চিত্রগুলো দেখতে খুবই ভালো লাগে। যেটাতে আপনি খুবই দক্ষ আজকে সেই ধরনের চিত্র অঙ্কন করে সেটা প্রমাণ করলেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার সুন্দর আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম

 8 months ago 

সুন্দর একটা জিনিস শিখলাম আপু। এ জাতীয় জিনিস আমি কখনো কাউকে আর্ট করতে দেখি নাই। খুবই ভালো লাগলো নতুন একটা জিনিস সম্পর্কে ধারণা পেয়ে।

 8 months ago 

আমি সবসময় চেষ্টা করি ভিন্ন রকম কিছু আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনি তো অনেক সুন্দর করে রং-কালাম দিয়ে কালারফুল গাছের আর্ট করেছেন। তবে আপনার গাছের আর্ট অসাধারণ হয়েছে। বিশেষ করে গাছের মধ্যে ফুল গুলো দেওয়ার কারণে দেখতে বেশ ভালো লাগতেছে। রং কলম এর কালারও অসাধারণ হয়েছে। এবং অনেক সুন্দর করে কালারফুল গাছের আর্ট ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে গাছের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

দুর্দান্ত উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 8 months ago 

বেশ কিছুদিন পরে আপনার মাধ্যমে অনেক সুন্দর একটি আর্ট দেখতে পেলাম।
আপনার প্রস্তুত করার চিত্রগুলো নিঃসন্দেহে অসাধারণ আজকের চিত্রটিও তার ব্যতিক্রম নয়।
বিশেষ করে চিত্রের কালার কম্বিনেশন এর জন্য সৌন্দর্য টা বেশি বৃদ্ধি পেয়েছে।

 8 months ago 

এরকম ভাবে সবসময় চেষ্টা করে সুন্দর কিছু আর্ট করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া

 8 months ago 

আপনি রং কলম দিয়ে খুবই সুন্দর ভাবে কালার ফুল একটা গাছ আর্ট করছেন।আপনার আর্ট করা গাছটি খুবই সুন্দর হয়েছে। এগুলো আর্ট করতে একটু সময় লাগে। যাইহোক আপনার আর্ট করা কালার ফুল গাছটি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

এভাবে সুন্দর সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 8 months ago 

অনেক সুন্দর গাছের আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 8 months ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য করেছেন তা দেখে ভীষণ ভালো লাগলো আমার কাছে

 8 months ago 

আপু আপনি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ধরনের চিত্র অংকন করে আমাদেরকে মুগ্ধ করেন। আজকেও তার ব্যতিক্রম নয় এবং কলম দিয়ে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন যেটা আপনার অনেক বড় দক্ষতা যে কেউ দেখলে মুগ্ধ হবে। খুবই সুন্দর ছিল এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি এভাবেই চিত্র অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরবেন সেটাই প্রত্যাশা করি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার প্রতিনিয়ত এরকম ভিন্ন ধরনের আর্টগুলো করে আপনাদের মাঝে শেয়ার করতে অনেক ভালো লাগে।

 8 months ago 

আপনি খুব সুন্দর রং কলম দিয়ে কালারফুল একটা গাছের অংকন করেছেন। গাছটি দেখতে খুবই সুন্দর লাগছে আর গাছের মধ্যে বিভিন্ন কালারের ফুল গুলো দেওয়ার কারণে বেশি আকর্ষণীয় লাগছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে গুছিয়ে লিখেছেন। সুন্দর একটি কালার ফুল আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

সব সময় এরকম কালারফুল আর্ট গুলো করে আপনাদের মাঝে উপস্থাপনা করি।

 8 months ago 

গাছটা খুব সুন্দর হয়েছে এবং ব্যাকগ্রাউন্ড বিত্ত আকারের মত হওয়ার কারণে একটা ইলুয়েশন তৈরি হচ্ছে। মনে হচ্ছে সবকিছু যেন ঘুরছে চমৎকার ছিলাম আপনার আজকের ড্রয়িং।

 8 months ago 

চেষ্টা করেছি অন্যরকমভাবে আর্ট টি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66521.28
ETH 3454.20
USDT 1.00
SBD 2.67