জেনারেল রাইটিং :- গরিব হয়ে জন্ম নেওয়াটা দোষের না কিন্তু গরিব হয়ে মারা যাওয়াটা দোষের।

in আমার বাংলা ব্লগlast month

জেনারেল রাইটিং :- আপনি যদি গরীব হয়ে জন্ম নেন তাহলে এটা আপনার দোষ নয়, কিন্তু যদি গরীব থেকেই মারা যান তবে সেটা আপনার দোষ।

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।


a-flute-2521593_1280.jpg

আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করব। আমার পোস্টটি হচ্ছে আপনি যদি গরীব হয়ে জন্ম নেন তাহলে এটা আপনার দোষ নয়, কিন্তু যদি গরীব থেকেই মারা যান তবে সেটা আপনার দোষ। আমরা মানুষ তাই আমরা সবাই পরিবারে ঐক্যবদ্ধ হয়ে বসবাস করি। আর আমরা যখন পৃথিবীতে আসি তখন আমরা নিষ্পাপ একটি শিশু হয়ে পৃথিবীতে জন্ম গ্রহন করি। ওই সময় আমরা কিছু বলতে পারি না এবং আমাদের কোন জ্ঞান বুদ্ধি থাকে না। এবং আমরা ওই সময় মা বাবার আদরের ছেলেমেয়ে হিসেবে তাদের কাছে থাকি। এবং তারা আমাদেরকে লালন পালন করে আস্তে আস্তে বড় করে। তবে ওই সময় কারো বাবা ধনী আবার কারো বাবা গরিব।

আপনি যখন পৃথিবীতে জন্মগ্রহণ করবেন তখন আপনার বাবা কোটিপতি না গরিব ছিল সেটা বড় না। কারণ আপনি পৃথিবীতে এসেছেন এটিই বড়। হয়তোবা মা বাবার ভালোবাসার কারণে এত সুন্দর পৃথিবীটা সবাই দেখতে পেরেছি। আর পৃথিবীতে জন্ম গ্রহণ করার সময় গরিব হয়ে জন্মগ্রহণ করা কোন দোষের না। যখন আপনি মৃত্যুবরণ করবেন তখন যদি গরিব হয়ে মৃত্যুবরণ করেন ওটি হবে দোষের। কারণ আপনি পৃথিবীতে অনেক বছর পর্যন্ত ছিলেন এবং নিজের ভাগ্য পরিবর্তন করতে পারেন নাই।

তবে অনেকে নিজের ভাগ্য বিধাতার উপর ছেড়ে দেয়। বিধাতা যেটি করে ওটিই ভালো। আপনি যদি চেষ্টা করেন তাহলে আপনি সফলতা পাবেন। আসলে সফলতা হচ্ছে মানুষের জীবনের মূল চাবিকাঠি। আপনি যদি সুন্দর ভাবে আপনার জীবনকে গড়তে চান তাহলে আপনাকে পরিশ্রম এবং মেধা খরচ করতে হবে। শুধু ভাগ্যের উপর জীবন ছেড়ে দিলে হবে না। আপনার ভাগ্য আপনি গড়ে তুলতে হবে। অনেকে বলে আমার বাবা গরীব ছিল বিদায় আমি গরিব হয়েছি। আপনার বাবা গরিব ছিল কিন্তু আপনি চেষ্টা করলে বড়লোক হতে পারতেন। কারণ আপনি চিন্তা করতে হবে আপনার ছেলে মেয়ের জন্য ভবিষ্যতে কিছু করার জন্য।

আপনি এই কথা চিন্তা করতে পারবেন না আমার বাবা গরিব তাই আমি আমার ছেলে মেয়েকে গরিব রেখে গেলাম। আসলে চেষ্টা করলে যে কোন কিছুর সফলতা পাওয়া যায়। মানুষ চেষ্টা করে বিদায় মানুষের ভাগ্য পরিবর্তন করতে পারে। আর চেষ্টার কারনে মানুষ জীবনের চাবিকাঠি দিয়ে উন্নতি করতে পারে। তাই প্রত্যেক মানুষের দরকার নিজের ভাগ্য পরিবর্তন করা। যখন আপনি গরীব হয়ে জন্মেছেন তখন আপনি কারো প্রতি দোষারোপ করতে পারবেন না।

কারণ আপনি পৃথিবীতে গরীব হয়ে জন্মগ্রহণ করেছেন। আর আপনি যদি নিজের ভবিষ্যৎ সুন্দর করতে চান তাহলে আপনাকে নিজের ভাগ্য পরিবর্তন করতে হবে। আর আপনি যদি আপনার ভাগ্য পরিবর্তন করতে ব্যর্থ হন তাহলে নিজের ভাগ্য নিজেই দোষারোপ করতে পারবেন। কারণ আপনি মেধা এবং যোগ্যতা খরচ করে আপনার ভাগ্য পরিবর্তন করতে পারেন নাই। তাই আপনি মৃত্যুবরণ করার সময় যদি গরীব হয়ে মৃত্যুবরণ করেন ওটাই হচ্ছে দোষের।

কারণ আপনি চেষ্টা করে আপনার ভাগ্য পরিবর্তন করতে পারেন নাই। আর সবাই চাই নিজের সুন্দর জীবন গড়তে ভাগ্য পরিবর্তন করতে। আর অনেকে বলে গরিব হয়ে জন্মালে সেটি দোষের না। দোষের হচ্ছে আপনার জীবন যদি সুন্দরভাবে গড়ে তুলতে না পারেন ওটাই হচ্ছে দোষের। আর সব মানুষের মাথায় মেধা দুটোই কাজ করে। মাথা এবং মেধা দিয়ে যদি কাজ করে সফলতা পাওয়া যায়। সব সময় নিজের সফলতার জন্য নিজেকেই লড়াই করতে হবে। যাইহোক আশা করি আমার আজকের টপিক পড়ে আপনাদের অনেক ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 last month 

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আসলে আপু গরীব সবাই তো আর সোনার চামচ মুখে নিয়ে জন্ম গ্রহণ করে না। তবে মানুষ সৃষ্টির সেরা জীব, মানুষ ইচ্ছে করলে তার ভাগ্য পরিবর্তন করতে পারে।আসলে সৃষ্টিকর্তা মানুষের পরিশ্রম আর ধৈর্যের মাধ্যমে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারে। ধন্যবাদ আপু সুন্দর লিখেছেন।

 last month 

আমার পোস্ট পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 last month 

অনেক সুন্দর একটি টপিক নিয়ে আজকে আপনি আমাদের মাঝে আলোচনা করেছেন আপু। আমরা গরীব কি বড়লোক পরিবারে জন্মগ্রহণ করছি সেটা বড় কথা নয়। করার পর নিজে পরিশ্রম করে প্রতিষ্ঠিত হয়ে বড়লোক হওয়াটাই আসল কথা। কেননা আমরা চেষ্টা করে আমাদের ভাগ্য পরিবর্তন করতে পারি। আপনি খুবই সুন্দরভাবে গুছিয়ে কথা গুলো লিখেছেন ধন্যবাদ আপু।

 last month 

হ্যাঁ এটি ঠিক বলেছেন গরিব কি বড়লোক কোন পরিবারে জন্মগ্রহণ করেছে সেটি বড় কথা নয়। আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আপু আপনি খুবই সুন্দর একটি পোস্ট লিখে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। তাছাড়া আপনার পোস্ট পড়ে আরো বেশি ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন আপু গরিব হয়ে জন্ম নেয়াটা দোষের নয় কিন্তু সারা জীবন গরিব হয়ে থাকাটাই দোষের। আমার অনেক সময় আমাদের ভাগ্যকে দোষী করি যে কারণেই হয়তো আমরা সামনের দিকে অগ্রসর হতে পারি না। তবে আমি মনে করি কাজ করে সফলতা অর্জন করলেই দিন শেষে গরিব থেকে বড় কিছু হওয়া যায়। এতে গরিব মনে করাটা কিছুই নয়। পোস্টটি দারুন ছিল।অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আসলে কাজ করে পরিশ্রম করলে মানুষের ভাগ্য নিজেই পরিবর্তন করতে পারে। আপনার বক্তব্য শুনে অনেক অনেক ভালো লাগলো আমার কাছে।

 last month 

আসলে আপু আপনি ঠিক কথা বলেছেন। কেননা আমাদের জন্ম যেখানেই হোক না কেন আমাদের কর্ম যদি ভাল হয় তাহলে আমরা এই ভালো কর্মের মাধ্যমে জীবনে বড় হতে পারব। এছাড়াও আমরা যদি জীবনে বড় হতে চাই তাহলে কখনো কোনো অসৎকর্ম করব না। আর এর মাধ্যমে জীবনে সবাই উন্নতি লাভ করতে পারবে।

 last month 

হ্যাঁ ভাইয়া আমাদের জন্ম যেভাবেই হোক কর্ম যদি ভাল হয় ওটাই বড় কথা। আপনার উৎসাহিত মূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

এটা সত্যি কথা আমাদের জন্ম কোথায় হয়েছে সেটা বড় বিষয় নয়।বরং আমাদের কর্ম দ্বারা আমরা স্বচ্ছল হয়ে বেঁচে আছি এটাই বড় কথা।হতে পারে আমি আমার বাবা গরীব সেই ঘরে আমার জন্ম হয়েছে।কিন্তু সেই ভাবনা ভেবে বসে থাকলে চলবে না।আল্লাহ আমাকে জ্ঞান দিয়েছেন, বুদ্ধি দিয়েছেন। আমি আমার ভাগ্য পরিবর্তন না করে যদি একই অবস্থায় থেকে মৃত্যুবরন করি এটা আসলে কাম্য নয়।ধন্যবাদ আপু সুন্দর এই বিষয়টিকে নিয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আমরা জ্ঞান বুদ্ধি যদি কাজে লাগিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারি ওটাই বড় কথা। ভালো থাকবেন আপু।

 last month 

এই কথাটা বলেছিলেন অনেক বড় একজন মানুষ। এবং কথাটা একেবারে শতভাগ সত্য। আমার বাবা মা গরীব হতেই পারে। কিন্তু আমার অবস্থা পরিবর্তন করার জন্য আমাকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। আমাকে সবকিছু করতে হবে। সফলতা পাওয়ার আগ পযর্ন্ত থেমে থাকা যাবে না। কিন্তু অনেকেই আছে যারা সবকিছু ভাগ‍্যের দোষ দিয়ে বসে থাকে। সুন্দর লিখেছেন আপু।

 last month 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অসাধারণ মন্তব্য করার জন্য আমার পড়ে।

 last month 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে এমন অনেক মানুষ আছে যাদের মনোভাব এমন থাকে যে তাদের জন্ম হয়েছে গরিব হয়ে তাদের মৃত্যুও হবে গরিবের মতই৷ তবে তা কখনোই ঠিক নয়৷ আমাদেরকে যদি সৃষ্টিকর্তা গরিব করে দুনিয়াতে পাঠায় তবে আমাদেরকে পরিশ্রম করে সফলতা অর্জন করতে হবে এবং সে সফলতা নিয়ে পৃথিবী থেকে বিদায় নিতে হবে৷ ধন্যবাদ এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50