লাভ শেপের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আজকে আমি পোস্টার রং দিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করার চেষ্টা করলাম। আমি সব সময় ভিন্ন ধরনের পেইন্টিং গুলো করার চেষ্টা করি। তাই আজকে পাহাড় নদী সবমিলিয়ে পেইন্টিং করার চেষ্টা করেছে। বিশেষ করে কোন পেইন্টিং এর মধ্যে গাছপালা নদী এই সবকিছু থাকলে দেখতে বেশ সুন্দর দেখায়। আমি সবসময় নতুন কিছু করে সুন্দর আর্ট গুলো করার চেষ্টা করি। এরকম প্রাকৃতিক পরিবেশে যে কোন পেইন্টিং দেখতেও বেশ ভালো লাগে। বিশেষ করে আমাদের চারপাশের পরিবেশটা অনেক সুন্দর হয়ে থাকে। তাই আজকে এই সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই পেইন্টিং আপনাদের এবারেরও বেশ পছন্দ হবে।

IMG_20240211_204449.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর লাভ এর উপরে হালকা হলুদ রং দিয়ে উপরের অংশটা সুন্দরভাবে রং করে নিলাম।

20231225_102603.jpg

ধাপ - ২ :

তারপর হলুদ রঙের মাঝখানে হালকা নীল রং দিয়ে কিছু পাহাড় সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

20231225_103502.jpg

ধাপ - ৩ :

তারপর ছোট পাহাড় গুলোর সামনে আরো কিছু পাহাড় হালকা নীল রং এবং সাদা রং দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

20231225_103636.jpg

ধাপ - ৪ :

তারপর পাহাড়ের একপাশে কিছু ঘাস- সবুজ রং আর হলুদ রঙ দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

20231225_104155.jpg

ধাপ - ৫ :

তারপর ঘাসের একপাশে কিছু পাহাড়ি গাছ কালো রং দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

20231225_104821.jpg

ধাপ - ৬ :

তারপর উপরে একটি সূর্য সাদা রং দিয়ে এবং সূর্যের ছায়া পানির মধ্যে সুন্দরভাবে রং করে নিলাম।

20231225_105123.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240211_204449.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

লাভ শেপের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অসম্ভব সুন্দর ছিল। আপনার কাজগুলি আমার ভীষণ ভালো লাগে। আপনি দুর্দান্ত পেইন্টিং করে থাকেন ও প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দারুন ছিল আপনার হাতের কাজটি অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার করা এই পেইন্টিং আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে আমি নিজেও অনেক খুশি হয়েছি ধন্যবাদ।

 5 months ago 

ঠিক বলেছেন আপু। পোস্টার কালার রং দিয়ে আমিও পেইন্টিং করতে পছন্দ করি।এই রংগুলো তাড়াতাড়ি শুকিয়ে যায়। আর সহজে পেইন্টিং করা যায়। হ্যাঁ আপু আপনি সব সময় ভিন্ন ধরনের পেইন্টিং গুলো করার চেষ্টা করেন। আমি এর আগেও আপনার পেইন্টিং গুলো দেখেছি।আপনার পেইন্টিংগুলো দেখেলে আমি রীতি মত মুগ্ধ হয়ে যাই। আজ আপনি লাভের মধ্যে খুব সুন্দর করে পাহাড়, নদী, গাছপালা, আরও অনেক কিছু দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করে একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং আমাদের সাথে শেয়ার করলেন। ধন্যবাদ আপু আপনাকে।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন আমার কাছেও পোস্টার রং দিয়ে যে কোন ধরনের পেইন্টিং করতে বেশ ভালোই লাগে।

 5 months ago 

লাভ শেপের মধ্যে প্রাকৃতিক দৃশ্য অংকন এটি অবশ্যই ইউনিক একটি আইডিয়া। আপনার অংকিত দৃশ্যটিও অসম্ভব সুন্দর লাগছে। বিশেষ করে এর কালার কম্বিনেশন সুন্দরভাবে ফুটে উঠেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন এরকম ধরনের আর্টগুলো নিজের কাছেও করার পরে দেখতে বেশ অনেকটাই ভালো লাগে।

 5 months ago 

প্রাকৃতিক দৃশ্যের চমৎকার একটি পেন্টিং তৈরি করেছেন। এধরনের পেন্টিং গুলো দেখতে অনেক সুন্দর লাগে। কালার কম্বিনেশন ও চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। নদী এবং সাইডে ছোট ছোট গাছ পালা আর্ট করার জন্য দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

আমার করা এই প্রাকৃতিক দেশের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

লাভ শেপের মধ্যে দারুন আর্ট করেছেন আপু দেখতে চমৎকার লাগছে। পাহাড়ের দৃশ্য তার উপরে সূর্যের অবস্থান আবার নিচে নদী সবমিলিয়ে দারুন প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য ফুটিয়ে তুলেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছে ও নদী পাহাড় সূর্য এই ধরনের পেইন্টিং গুলো করতে বেশ ভালো লাগে।

 5 months ago 

প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো আমার কাছে দেখতে ভালো লাগে। আর আপনি লাভ শেপের ভিতর খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন দেখতে খুব সুন্দর লাগছে। সূর্য পাহাড় নদী সব মিলিয়ে বেশ সুন্দর একটি আর্ট করেছেন। কালার কম্বিনেশনও খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 5 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে যেন সুন্দর মন্তব্য করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

লাভ শেপের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর পেইন্টিং তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার পোষ্টের মাধ্যমে প্রতিনিয়ত আমরা ভিন্নভাবে সুন্দর সুন্দর পেইন্টিং তৈরি করার আইডিয়া পেয়ে থাকি। প্রতিনিয়ত এমন সুন্দর ইউনিক আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

চেষ্টা করেছি সুন্দর এই পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং এর কালার কম্বিনেশন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনার পেইন্টিং গুলো জাস্ট অসাধারন লাগে। সূর্য পাহাড় নদী গাছপালা সব মিলিয়ে অনেক সুন্দর লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পোস্টার রং দিয়ে পেইন্টিং করলে আসলেই আর্ট গুলো দারুণ ভাবে ফুটে উঠে। আপনার আজকের লাভের মধ্যের পেইন্টিং প্রাকৃতিক দৃশ্য আর আর পাহাড় নিয়ে দারুণ হয়েছে আপু।এক কথায় আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হলাম। অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

আমি সবসময় চেষ্টা করি পোস্টার রং দিয়ে এই ধরনের সুন্দর পেইন্টিং গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55