রং কলম দিয়ে গাছের সুন্দর আর্ট

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে রং কলম দিয়ে সুন্দর একটি আর্ট করে দেখাবো। বিভিন্ন রকমের পেইন্টিং এর পাশাপাশি এবার থেকে রং কলম গুলো দিয়ে আপনাদেরকে সুন্দর আর্ট করে দেখাবো। এই রং কলম গুলো দিয়েও সুন্দর সুন্দর আর্ট করা যায়। প্রথম ভেবেছিলাম হয়তো এত সুন্দর আর্ট হবেনা। কিন্তু পুরো আর্ট সম্পূর্ণ করার পরে দেখলাম অসাধারণ আর্ট হয়েছে। এরকম আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে আঁকতে। তাই ভাবতেছি এবার থেকে এরকম আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করব। এই রং কলম গুলো দিয়ে আর্ট করতেও একটু বেশি সময় লাগে। কিন্তু তাও সুন্দর ভাবে আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি রং কলমের এই সুন্দর আর আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231118_171012.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ রং কলম
✓ মাস্কিং টেপ
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20231118_194132.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর খাতার মাঝখানে কিছু মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। তারপর একপাশে সবুজ এবং হলুদ রং কলম দিয়ে কিছু অংশ রং করে নিলাম।

IMG_20231029_111026.jpg

IMG_20231029_111053.jpg

ধাপ - ২ :

তারপর টেপের মাঝখানে হালকা নীল রং এবং গারো নীল রং কলম দিয়ে আরো কিছু অংশ রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_111202.jpg

IMG_20231029_111205.jpg

ধাপ - ৩ :

তারপর আরেক পাশে হলুদ এবং কমলা কালার এবং লাল রং কলম দিয়ে আরো সুন্দর করে কিছু অংশ রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_111323.jpg

IMG_20231029_111327.jpg

ধাপ - ৪ :

তারপর সেই রং গুলোর মাঝখানে কালো রং দিয়ে একটি গাছ এবং গাছের ডালপালা সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_111727.jpg

IMG_20231029_111731.jpg

ধাপ - ৫ :

তারপর সাদা রং কলম দিয়ে গাছের ডালপালার চারপাশে ছোট ছোট কিছু ফুল রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_112805.jpg

IMG_20231029_112913.jpg

শেষ ধাপ :

এভাবে আজকে রং ক‌লম দিয়ে সুন্দর একটি পেইন্টিং করে নিলাম। আশা করি আজকের এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20231118_171012.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

ওয়াও অসাধারন আপনি রং কলম দিয়ে খুব সুন্দর আর্ট করেছেন। আপনার আর্ট অসাধারণ হয়েছে। আসলে এধরনের আর্ট গুলো আমি অনেক পছন্দ করি। তবে এটি ঠিক এ ধরনের আর্ট গুলো সম্পন্ন করলে দেখতে বেশ ভালো লাগে। সত্যি বলতে আপনার গাছের আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে গাছের আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

চেষ্টা করেছি সুন্দর আর্ট করার জন্য আপনার মন্তব্য করে আরো ভালো লাগলো।

 8 months ago 

গাছের সুন্দর আর্ট অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। সত্যি অসাধারণ পেইন্টিং করেছে। এতো সুন্দর চিত্র অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

আমার নিজের কাছেও এই সুন্দর গাছের আর্ট ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বাহ !! আপু আপনি তো কালার পেন দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছেন। আইডিইয়াটা বেশ দারুণ। কয়েকটি কালারের উপর এই গাছটি আঁকাতে বেশ ভালোই লাগছে আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ ভালোবাসা রইলো আপনার জন্য আপু।

 8 months ago 

ঠিক বলেছেন এক কালার পেন দিয়ে চমৎকার ভাবে আর্ট গুলো করা যায়।

 8 months ago 

আপু রং কলম দিয়ে দারুন একটি আর্ট শেয়ার করেছেন। এর আগে কখনো এরকম আর্ট দেখিনি। দেখে মনে হচ্ছে যেন পোস্টার রঙে করা ।কলম দিয়ে করেছেন বোঝাই যাচ্ছে না। সত্যি দারুন ছিল আপনার হাতের কাজটি। বেশ ভালো লাগলো দেখে ।ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

সত্যি বলতে আমার আর্ট নিজের কাছেও বেশ ইউনিক মনে হলো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

 8 months ago 

আপনার এই কাজটি ভীষণ ভালো লেগেছে।আমিও এই ধরনের পেইন্টিং করছিলাম।আপনার তাও ভীষণ সুন্দরভাবে ফুটে উঠেছে। আমার কাছেও বেশি সময় লেগেছিল।বেশি সময় লাগার কারনে অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এই ধরনের পেইন্টিং গুলো আমার ভীষণ ভালো লাগে। কালার কম্বিনেশনটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনার এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে আমি তো রীতিমতো দেখে মুগ্ধ এবং আমার পেইন্টিং এর কথা মনে পড়ে গেল

 8 months ago 

আমার পেইন্টিং গুলা আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে আমি নিজেও অনেক খুশি হলাম ভাইয়া।

 8 months ago 

আপনার তৈরি পেইন্টিং গুলো বরাবরই আমার কাছে অনেক সুন্দর লাগে। আপনার পেন্টিং এর দক্ষতা অনেক ভালো। রঙিন কলম দিয়ে গাছের পেইন্টিংটি দেখতে অসাধারণ লাগছে। এ ধরনের পেইন্টিং দেখলে চোখ জুড়িয়ে যায়। আপনার কাজের প্রশংসা করতেই হবে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চেষ্টা করেছি যাতে সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার আর্ট করেন আপনি। আজকেও তার ব্যতিক্রম নয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে আর্টটি সম্পূর্ণ করেছেন। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

ধন্যবাদ আপু সবসময় এভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

রঙ কলম জিনিসটা কি সেটা প্রথমে বুঝতে পারি নি। তবে ছবি দেখে পরবর্তীতে বুঝলাম। বেশ দারুণ হয়েছে কিন্তু আপু অংকনটি। কী সুন্দর কালার ফুল একটি আর্ট করেছেন আপনি। আমার খুবই ভালো লেগেছে আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চেষ্টা করেছি আপু সুন্দরভাবে আর্ট ফুটিয়ে তোলার জন্য।

 8 months ago 

বাহ আপু খুব সুন্দর আর্ট করেছেন দেখছি। আপনার এত সুন্দর গাছের আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনার মতো আমারও মাঝে মাঝে এমন হয় আঁকতে বসলে মনে হয় হয়তো সুন্দর লাগবে না। কিন্তু যখন সম্পূর্ণ শেষ হয় দেখি না খুব সুন্দর লাগছে। আপনার আজকের এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।আর্টের কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

উৎসাহ মূলক কমেন্ট করে সব সময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63