আমার মনোনয়ন | Steemit Awards 2023

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

20231207_195836_0000.jpg
Banner Credit @tasonya,

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব Steemit Award 2023 নিয়ে। এই বিষয়ে আজকে আমি তিনটা ক্যাটাগরি নিয়ে লিখেছি। আমি এই বিষয়ে নিজের মতো করে লেখার চেষ্টা করলাম। আশা করি আপনারা বিষয়টা পড়ে বুঝতে পারবেন।

Best Contributor @rme

বেস্ট কন্ট্রিবিউটর হিসেবে আমি মনোনীত করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা @rme দাদাকে। আমরা সবাই দাদা সম্পর্কে যতই বেশি বলি ততই আমার মনে হয় কম হয়ে যাবে। কারণ দাদার যদি আজকে এই কমিউনিটি টা সুন্দরভাবে গড়ে না তুলত তাহলে আমরাও এত দূর আসতে কখনোই পারতাম না। দাদার মন মানসিকতা এতটাই ভালো যে আমাদের সবার জন্য দাদা একটি কমিউনিটি নাই অনেকগুলোই কমিউনিটি খুলে রেখেছে। যাতে আমরা সবাই নিজের চেষ্টায় কিছু করতে পারি।

আর সেখান থেকে প্রতিনিয়তই আমাদের সবাইকে কেউরেশন সাপোর্ট দিয়ে যাচ্ছে। দাদা যতই কাজে ব্যস্ত থাকুক না কেন আমাদেরকে সঠিক সময়টা ঠিকভাবে দেয়। আমরা সবাই যারা দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি এবং এখনো ভালোভাবে কাজ করতেছি দাদা আমাদেরকে নিয়ে ততই ভালো কিছু পরিকল্পনা করতে থাকে। আর সকল ইউজাররাও যেভাবে কাজ করতেছে তাড়াতাড়ি অনেকটা ছড়িয়ে যাচ্ছে। টুইটার ফেসবুক তার মাধ্যমে তো আরো অনেকটাই বেশি ছড়িয়ে যাচ্ছে সকলের মাঝে। এভাবেই স্টিমিট টা আশা করি অনেক দূর এগিয়ে যাবে। দাদা সম্পর্কে এভাবে যতই থাকবো ততই কথা শেষ হবে না। তাই আর বেশি না লিখে সংক্ষিপ্তভাবে নিজের কিছু কথা শেয়ার করার চেষ্টা করলাম।

Best Community আমার বাংলা ব্লগ

আসলেই বেস্ট কমিউনিটির কথা মনে পড়লে শুধুমাত্র আমার বাংলা ব্লগের কথাই মনে পড়ে। কারণ বাংলা কথাটাই আমরা অনেক বেশি বলে থাকি। নিজের মাতৃভাষা তাই তো বাংলা। তাই বাংলায় যে কমিউনিটি আছে তাকে সম্মান জানিয়ে থাকি। আর যে কমিউনিটি টা সবচেয়ে দ্রুত প্রথম তালিকায় এসেছে সেটাই হলো আমার বাংলা ব্লক কমিউনিটি। আমি আমার বাংলা ব্লক কমিউনিটিতে আসতে পেরে নিজেকেও অনেক গর্বিত মনে করি। কারণ নিজের ভাষাটা সুন্দরভাবে সবার মাঝে ফুটিয়ে তুলতে পারি। তাই আমি মনে করি বেস্ট কমিউনিটি হিসেবে বাংলা ব্লগে সবার সেরা।

তাছাড়া এই কমিউনিটিতে আমাদেরকে বেস্ট কিছু সুযোগ দিয়েছে নিজের চেষ্টাকে আরো বাঠানোর জন্য।
যেমন ডিসকর্ড সার্ভার : ডিসকর্ডে থাকলে আমি মনে করি আমরা সবাই এক দল পরিবার একসাথে থাকি। সবাই যার যার মত নিজের সুখ দুঃখ টা সুন্দরভাবে শেয়ার করতে পারি। এটা আমার মনে হয় সবচেয়ে বড় একটি ভালো দিক। এবিপি স্কুল : এবিবি স্কুল আমাদের সবার কাজেই ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ যদি এবিবি স্কুলে আমরা ক্লাস না করতাম তাহলে কখনই এত কিছু সম্পর্কে জানতে পারতাম না। এবিবি স্কুলের প্রত্যেকটি ক্লাস আমাদেরকে অনেক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানায়।

আমি নিজেও অনেক কিছু জানতাম না যেটা এবিবি স্কুল থেকে সহজেই শিখতে পেরেছি। তাই এটাও আমাদের জন্য অনেক অনেক ভালো দিক। এডমিন মডারেটর প্যানেল : আমি মনে করি এডমিন মডারেটরদের কারণে আমরা অনেক সুযোগ সুবিধা পেয়ে থাকি। কারণ আমাদের কোন সমস্যা হলে তাদেরকে বললে তারা খুব সহজেই চেষ্টা করে সমাধান বের করে দেওয়ার জন্য। কারণ এটাও আমাদের একটি সুবিধা ভালো দিক।

সাপ্তাহিক হ্যাংআউট : প্রতি সপ্তাহে যে হ্যাংআউট একবার হয়ে থাকে সেটা আমাদের সবার জন্যই অনেক গুরুত্বপূর্ণ। কারন আমাদের যদি পোস্ট কোয়ালিটিটা ভালো না হয় তাহলে তাদের কথা থেকে আমরা অনেক কিছুই জানতে পারি। তাই আমি মনে করি সবারই হ্যাংআউটের সব সময় যুক্ত থাকা উচিত। কারণ ওখান থেকেও আমরা অনেক কিছু শিক্ষা নিতে পারি। এছাড়া আরো অনেক বিষয় আছে যেটা থেকে আমরা অনেক কিছুই শিক্ষা নিতে পারি। আমি চেষ্টা করেছি আমার মত করে সংক্ষিপ্ত আকারে কিছু গুরুত্বপূর্ণ বিষয় আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Best Author @hafizullah

বেস্ট অথর হিসেবে আমি মনোনীত করছি আমাদের সকলের প্রিয় এডমিন @hafizullah ভাইয়াকে। কারণ ভাইয়া আমাদের সবার অনেক প্রিয় একজন মানুষ। কমবেশি সবাই ভাইয়ের অনেক কাছের। কিন্তু আমার কাছে ভাইয়ার কথাবার্তা এবং পোস্ট কোয়ালিটি ভীষণ ভালো লাগে। ভাইয়া সবসময় হাই কোয়ালিটির পোস্টগুলো করে থাকে। যেমন ভাইয়া সবসময় দারুন দারুন কিছু রেসিপি আমাদের মাঝে। তাছাড়া আর ও সুন্দর কবিতা এবং অনুভূতির গল্প গুলো সুন্দর ভাবে গুছিয়েও শেয়ার করে।

আমার তো ভাইয়ার কবিতা গুলো পড়তে বেশ মজা লাগে। কারণ ভাইয়া সবসময় গুছিয়ে লেখার চেষ্টা করে। ভাইয়ার পোস্টগুলো থেকে আমরা নিজেরাও অনেক কিছু সব সময় শিখতে পারি। কারণ অন্যের লেখাগুলো থেকে আমরা অনেক কিছু অভিজ্ঞতা নিতে পারি। আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই ভাইয়াকে কারণ ভাইয়া খুব সুন্দর কিছু পোস্ট আমাদেরকে শেয়ার করে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54358.77
ETH 2293.67
USDT 1.00
SBD 2.30