জেনারেল রাইটিং :- আমি যতদিন বাঁচি, জীবন তত সুন্দর হয়ে ওঠে।

in আমার বাংলা ব্লগ8 days ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।


rose-3061486_1280.jpg

আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি জেনারেল রাইটিং পোস্ট করব। আমার আজকের টপিক আমি যতদিন বাঁচি, জীবন তত সুন্দর হয়ে ওঠে। আমরা প্রত্যেক জন মানুষ যতদিন বাঁচি ততদিন সুন্দর ভাবে বেঁচে থাকার চেষ্টা করি। আর বাঁচতে হলে জীবনটা সুন্দর করতে হবে এটি আমরা বেশি চিন্তা করি। আমি যদি এই পৃথিবীতে যতদিন বাঁচি । ততদিন সুন্দর ভাবে জীবন যাপন করার চেষ্টা করি। কারণ জীবনকে সুন্দরভাবে গোছানোর জন্য সবাই কমবেশি চেষ্টা করে থাকে। জীবন যদি সুন্দর ভাবে তৈরি করা যায় তাহলে সবকিছু সুন্দর হয়। আর মানুষ বেঁচে থাকার জন্য সব সময় চেষ্টা করে সুন্দর পৃথিবী করতে।

আর প্রত্যেক মানুষ যতদিন বাঁচে ততদিন তাদের জীবন সুন্দর করার চেষ্টা করে। যে মানুষ জীবন নিয়ে বেশি চিন্তা করে এবং ওই মানুষ চেষ্টা করে তার জীবনকে সুন্দর করতে। আপনি দেখেন মানুষ এক সময় ঘাসের ঘরে বসবাস করত। এখন মানুষ স্বপ্ন দেখতে দেখতে দালান কোঠায় বসবাস করে। কারণ মানুষ জীবনকে সুন্দর করতে চাই। জীবন যদি সুন্দর ভাবে উপভোগ করা যায় তাহলে মানুষ জীবনে সুন্দর দিন কাটাতে পারে। এই কারণে মানুষ যতদিন বাঁচে জীবন ততই সুন্দর করে গড়তে চাই। যদি ও প্রত্যেক মানুষ চিন্তা ভাবনা করে ভিন্ন ভিন্ন রকম। তবে স্বপ্ন থাকে সুন্দরভাবে এই পৃথিবীতে বাঁচতে।

কারণ নিজেদের স্বপ্ন পূরণ করার জন্য মানুষ অনেক কিছু করে থাকে। আমি নিজেও চেষ্টা করি যতদিন বাঁচি জীবন তত সুন্দরভাবে উপভোগ করতে। কারণ নিজের জীবন যদি সুন্দরভাবে গড়তে পারে তাহলে সবকিছু উন্নতি করতে পারে। মানুষের চিন্তা-ভাবনা দিয়ে মানুষ সামনের দিকে এগিয়ে যায়। যদিও একেক মানুষ এক এক ধরনের চিন্তা ভাবনা করে। আর এক এক মানুষের স্বপ্ন থাকে এক এক রকম। যদি ও সবাই জানে এই পৃথিবী থেকে একদিন চলে যেতে হবে। আর যতদিন বাঁচবে ততদিন চাই সুন্দরভাবে এই পৃথিবী গড়ে তুলতে। তাই জীবনকে নিয়ে সবাই হাসিখুশি থাকতে চাই।

যদিও মানুষের জীবন অনেকটাই বিচিত্র নয়। কেউ স্বপ্ন দেখে দালান কোটা করে সুখে থাকবে। কেউ স্বপ্ন দেখে ছেলেমেয়েকে মানুষ করে সুখে থাকবে। কেউ স্বপ্ন দেখে নিজের মতো করে জীবন যাপন করে বেঁচে থাকতে। আমি নিজেও যতদিন বাঁচি চেষ্টা করব ততই হাসি খুশি থাকতে। জীবনে যখন আপনি হাসি খুশি থাকবেন তখন সুখ আপনার কাছে আসবে। আর সুখে থাকতে হলে জীবনকে সুন্দর করে গড়ে তুলতে হবে। মানুষ যখন ছোট থাকে তখন তার পরিবারের সবাই চাই পড়ালেখা করে উন্নতি করতে। তবে যখন ছেলে মেয়ে পড়ালেখা করে মানুষ হতে পারলেন না। তখন চিন্তা করে তার জীবন সুন্দর করার জন্য অন্য কিছু করতে হবে।

আসলে প্রত্যেক মানুষ চাই হাসিখুশি জীবন যাপন করার জন্য। আর এই জীবন যাপন করার জন্য ছাই সুন্দর একটি পৃথিবী। আর পৃথিবীতে থাকতে হলে তাই সুন্দর একটি জীবন। আর সুন্দর জীবন যদি হয় তাহলে জীবন সুন্দর হয়। আমি মনে করি প্রত্যেক মানুষের মাথা দিয়ে সুন্দর চিন্তা ভাবনা করে তাহলে তারা ভালো কচু করতে পারে। তবে মানুষ সবসময় চেষ্টা করে সফলতা অর্জন করার জন্য। আর আমি নিজেও যতদিন বাঁচি চিন্তা থাকবে সুন্দর জীবন গড়ে তুলতে। কারণ যে মানুষ জীবন গড়ে তুলতে পারে সে মানুষ জীবনকে উপভোগ করতে পারে। আর সব সময় মানুষকে ভালো কিছু করার চেষ্টা করা উচিত। যাইহোক আশা করি আমার আজকের টপিক পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 8 days ago 

ঠিক বলেছেন আপনি, আসলে মানুষ পুরো জীবনটাই ‌ পার করে দেয় জীবন সুন্দর করার চেষ্টায়। খুব সুন্দর কিছু কথা লিখেছেন আপনি। লেখাগুলো পড়ে খুব ভালো লাগলো। আসলেই মানুষের স্বপ্ন দেখার ক্ষেত্রে ভিন্নতা থাকলেও সবাই চায় জীবনকে সুন্দর করতে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

হ্যাঁ আপু মানুষ পুরো জীবনটাই পার করে দেয় সুন্দর জীবন করার চেষ্টায়। খুব চমৎকার মন্তব্য করেছেন।

 8 days ago 

আপু আপনার মত প্রায় সবাই চায় পৃথিবীতে যতদিন বেঁচে থাকবে সুখে থাকতে। আমরা সবাই চাই পৃথিবীতে যতদিন বেঁচে থাকব শান্তিতে বাঁচবো। তবে বেঁচে থাকতে হলে আমাদের অনেক স্বপ্ন নিয়ে থাকতে হয় কেউ দালানকোঠা চাই বা কেউ বড় বড় চাকরি ইত্যাদি খোঁজে। তবে আমার কাছে মনে হয় আমাদের সুন্দর চিন্তা ভাবনাটাই আমাদেরকে সুখী করে তোলে। খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়ে ধন্যবাদ আপু।

 7 days ago 

আসলে মানুষ যতদিন বাঁচে চাই তার জীবনটা সুন্দর করার জন্য। ভালো লাগলো আপনার অসাধারণ মন্তব্য শুনে।

 8 days ago 

বিশাল এই পৃথিবীতে অল্প কিছু সময় বাঁচার জন্য মানুষ অনেক কিছুই করে থাকে। যতদিন মানুষ বাঁচে ততদিন মানুষের জীবন সুন্দর করেই বাঁচার চেষ্টা করে। কিন্তু কথাই বলে চাইলেই তো আর পারা যায় না। তারপরও মানুষের চেষ্টা শেষ থাকে না। আপনি বেশ সুন্দর লিখেছেন লেখাগুলো পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

 7 days ago 

হ্যাঁ মানুষ সুন্দরভাবে বাঁচার চেষ্টা কম করে না। সবাই চাই এই পৃথিবীতে সুন্দর ভাবে বেঁচে থাকতে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 8 days ago 

ঠিক বলেছেন আপু প্রতিটা মানুষই সুন্দরভাবে এই পৃথিবীতে জীবন যাপন করতে চায়। আনন্দের সাথে দিন কাটাতে চায়।হাসিখুশি ভাবে জীবন কাটাতে সকলেরই ভালোবাসে। খুব সুন্দর ভাবে কথাগুলো গুছিয়ে উপস্থাপন করেছেন। প্রতিটা লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 days ago 

সুন্দর জীবন করতে পারলে মানুষের জীবনে আনন্দ থাকে। তবে ভালো লাগলো আপনার অসাধারণ মন্তব্য শুনে।

 7 days ago 

যত দিন যায় যত অবস্থা পরিবর্তন হতে থাকে মানুষের ইচ্ছা রুচির পরিবর্তন হতে থাকে। মানুষের অবস্থা ভেদে তার শখ তার ইচ্ছাটাও কিন্তু ভিন্ন। তবে জীবনে সেই প্রকৃত সুখী মানুষ যার প্রত‍্যাশা কম থাকবে। দারুণ লিখেছেন আপু।

 6 days ago 

ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য শুনে। আপনি আমার পোস্ট নিয়ে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64535.04
ETH 3462.08
USDT 1.00
SBD 2.49