আর্ট :- পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আজকে আবারো পোস্টার রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি সবসময় বিভিন্ন রকমের আলাদা আলাদা আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। কারণ আমার কাছে একই ধরনের আর্ট গুলো ভালো লাগেনা। যদি একেক দিন একেক ধরনের আর্ট করা যায় তাহলে সেই আর্ট গুলো সবার কাছে বেশ ভালো লাগে। প্রাকৃতিক পরিবেশ ফুটিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করলাম।

সত্যি বলতে পুরো পেইন্টিং করার পরে আমার নিজের কাছেও বেশ ভালো লাগলো। কারণ যখন নিজেরা পেইন্টিং গুলো দেখি তখন নিজের চারপাশের প্রাকৃতিক পরিবেশের কথা মনে পড়ে। কারণ আমাদের চারপাশে ভালোভাবে তাকালে আমরা বুঝতে পারে আমাদের প্রাকৃতিক পরিবেশ টা কত সুন্দর। তাই আমিও চেষ্টা করি সব সময় সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আজকেও ভালো লাগলো তাই প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর একটি পেইন্টিং করে শেয়ার করলাম আপনাদের মাঝে। আশা করি আমার আজকের আঁকা এই প্রাকৃতিক দেশে পেইন্টিং ও আপনাদের বেশ ভালো লাগবে।

IMG_20240818_170713.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ মাস্কিং টেপ
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20230920_203751.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর খাতার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে মাঝখানে একটি প্রাকৃতিক দৃশ্যের স্কেচ এঁকে নিয়ে নিলাম।

IMG_20240818_163458.jpg

ধাপ - ২ :

তারপর হালকা নীল রং দিয়ে উপরের আকাশটাকে চিকন চিকন দাগ দিয়ে সুন্দরভাবে রং করে আকাশ রং করে নিয়ে নিলাম।

IMG_20240818_163510.jpg

ধাপ - ৩ :

তারপর নিচের কিছু সবুজ রঙের পাহাড়ি গাছপালা এবং নিচের জমি গুলোকে সুন্দরভাবে সবুজ রং আর হলুদ রং দিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG_20240818_163518.jpg

ধাপ - ৪ :

তারপর একপাশে একটি কুঁড়েঘর আর একপাশে একটি গরুর ঘাস বিভিন্ন কালারের রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20240818_163526.jpg

ধাপ - ৫ :

তারপর ঘরের উপরে একটি কলাগাছ আর ঘরের জানালা দরজা সুন্দরভাবে কালো রং দিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG_20240818_163541.jpg

ধাপ - ৬ :

তারপর ঘরের অপর পাশে একটি বড় গাছ সবুজ এবং আরো কয়েকটি কালার দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240818_163601.jpg

ধাপ - ৭ :

তারপর মাঝখানে একটি রাস্তা কফি কালার এবং আকাশের মধ্যে কিছু পাখি কালো রঙ দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240818_163707.jpg

শেষ ধাপ :

এভাবে আমি খুব সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের একটি পেইন্টিং করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240818_170713.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

অসাধারণ সুন্দর পেইন্টিং করেছেন আপু।ভীষণ সুন্দর হয়েছে আপনার পেইন্টিং টি।সত্যি আমাদের চারপাশে তাকালে বুঝতে পারি পৃথিবীটা কতোটা সুন্দর। ধাপে ধাপে চমৎকার সুন্দর প্রাকৃতিক পরিবেশের পেইন্টিং করেছেন। নীল আকাশ, বাড়ি,মাঠ,রাস্তা উড়ন্ত পাখি সব মিলিয়ে অপূর্ব এক প্রাকৃতিক দৃশ্য।সুন্দর করে আমাদের সাথে পেইন্টিং পদ্ধতি ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পেইন্টিং পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আজকে আবারো এই পেন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করেছি আপনাদের ভাল লেগেছে যেন খুশি হলাম

 last month 

ভাই আপু আপনার পেন্টিং দেখে সত্যি অবাক হলাম। জলরঙ দিয়ে কত সুন্দর একটি প্রাকৃতিক বাড়ির চিত্র অঙ্কন করলেন। বাড়ির চারপাশের চিত্রগুলো খুব সুন্দর ভাবেই সাজিয়েছেন। ধন্যবাদ।

 last month 

অনেক বেশি সুন্দর হয়েছে আপনার অংকন করা এই পেইন্টিংটা। আপনি সবসময় অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করে থাকেন। আপনার করা পেইন্টিং গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। পুরোটা অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। গ্রামে কিন্তু এই ধরনের দৃশ্যগুলো দেখা গিয়ে থাকে। সুন্দর ভাবে এই পেইন্টিং টা করে শেয়ার করেছেন, দেখেই তো খুব ভালো লাগলো।

 last month 

চেষ্টা করি সব সময় এই ধরনের পেইন্টিং গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 last month 

জাস্ট অসাধারণ হয়েছে আপু আপনার আজকের শেয়ার করা আর্ট। আপনি একদম ঠিক বলছেন একেক দিন একেক ধরনের আর্ট করে শেয়ার করলে বেশ ভালো লাগে। এই ধরনের আর্ট করতে যেমন ভাল লাগে দেখতে ভীষণ পছন্দ করে সবাই। এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট আমি দেখে মুগ্ধ হয়ে গেছি।

 last month 

পরবর্তীতে আরো ভালো কিছু পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব

 last month 

আপু আপনার এত সুন্দর প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি বরাবরই খুব সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেন। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য দেখে ভেবেছিলাম এটি হয়তো বাস্তবে কোন দৃশ্য ফটোগ্রাফি করে শেয়ার করেছেন। একদম দেখতে অরজিনাল বাস্তবের দৃশ্যই বোঝা যাচ্ছে। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং গুলো দেখতে নিজের কাছেও বেশ ভালো লাগে

 last month 

আপনি বরাবরি অনেক সুন্দর অঙ্কন করেন এর আগেও কমিউনিটিতে আপনার অনেক সুন্দর সুন্দর অংকন দেখেছি। আজকে আপনি যেই প্রাকৃতিক দৃশ্যের অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন এই প্রাকৃতিক দৃশ্যের অংকন টা দেখে রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছে। বিশেষ করে আমার কাছে পাখি উড়ে যাওয়ার দৃশ্যটা অসাধারণ লেগেছে। এত সুন্দর একটা অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

আমি সবসময় চেষ্টা করি এ ধরনের পেইন্টিং গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

"ধন্যবাদ সবাইকে 🙏! আমি আশা করি তোমাদের নিজেদের ধারণাগুলো মাথায় আনা সহজ! 🤩 এই বিভিন্ন ধরনের আইডিয়াকে পরীক্ষা করার চেষ্টা করি। 👍

অসুবিধা, তোমরা আমাদের সাথে যোগাযোগ করতে পার! 📢 আমাদের নিজেদের ধারণার শিরে, উন্নতি এবং সুযোগ খুঁজে পাও! 💡

অতঃপর, ধন্যবাদ আমার টিম কাজগুলো থেকে। 🙏 সবাইকে ভবিষ্যৎ-পরিচালনা: xpilar.witness দিতে হলে, https://steemitwallet.com/~witnesses থেকে।

 last month 

পোস্টার রঙের খুব সুন্দর একটা দৃশ্য আর্ট করেছেন। দৃশ্যটা দেখে মুগ্ধ হয়ে গেলাম। একদম পারফেক্টলি পুরো দৃশ্যটা অঙ্কন করেছেন আপনি। গাছগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। রাস্তাটা খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। ভালো লাগলো পুরো দৃশ্যটা দেখে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

যতদিন যাচ্ছে ততই নিজের গুলো আরো ভালোভাবে করার চেষ্টা করি

 last month 

পোস্টার রং দিয়ে অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করা যায়। আমার কাছে অনেক সুন্দর লাগে এই ধরনের পেইন্টিং গুলো দেখতে। আপনি তো সবসময় অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করেন। আপনার পেইন্টিংয়ের প্রশংসা যত করবো ততই কম হবে। আজকে অনেক সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং করেছেন, যেটা দেখতে ভালোই লাগছে।

 last month 

প্রত্যেক দিনের মত আজকেও সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61821.96
ETH 2402.01
USDT 1.00
SBD 2.57